ভুয়ো ভ্যাকসিন কাণ্ড, মমতার পুলিশের অনুমতি ছাড়াই বিজেপির ‘লালবাড়ি অভিযান’

3196
ভুয়ো ভ্যাকসিন কাণ্ড, মমতার পুলিশের অনুমতি ছাড়াই বিজেপির 'লালবাড়ি অভিযান'
ভুয়ো ভ্যাকসিন কাণ্ড, মমতার পুলিশের অনুমতি ছাড়াই বিজেপির 'লালবাড়ি অভিযান'

ভুয়ো ভ্যাকসিন কাণ্ড, মমতার পুলিশের অনুমতি ছাড়াই’ সোমবার বিজেপির ‘লালবাড়ি অভিযান’। দেবাঞ্জন দেব কাণ্ড ও ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে; সোমবার বিজেপির কলকাতা কর্পোরেশন অভিযান। গেরুয়া শিবিরের এই অভিযানের নেতৃত্ব দেবেন; বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে করোনা আবহে, বিজেপির এই অভিযানের অনুমতি দেয়নি; কলকাতা পুলিশ। তবে পুলিশের অনুমতি ছাড়াই, এই অভিযান হবে; বলেই পরিষ্কার জানিয়ে দিয়েছেন বঙ্গ বিজেপি নেতারা। তার প্রস্তুতিও ইতিমধ্যেই; শুরু হয়ে গেছে।

রাজ্যে জাল টিকা কাণ্ডের প্রতিবাদে, বিধানসভা ভোটের পর; এই প্রথমবার পথে নামতে চলেছে রাজ্য বিজেপি। সোমবার, কলকাতা পুরসভা অভিযানের সিদ্ধান্ত নিয়েছেন; রাজ্য বিজেপি নেতৃত্ব। রাজ্য নির্বাচনের পর এত বড় ইস্যু, আর প্রধান বিরোধী দল হিসাবে উঠে আসা বিজেপি; এই ইস্যুকে নিয়ে বড় আন্দোলনের সুযোগ হাতছাড়া করতে নারাজ। তাই বঙ্গ বিজেপির কলকাতা পুরসভা অভিযানের; ডাক দেওয়া নিয়ে শোরগোল রাজ্য রাজনীতিতে। কিন্তু বাদ সেধেছে; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ।

আরও পড়ুনঃ কোভ্যাক্সিন, কোভিশিল্ড ও স্পুটনিকের পর ভারতে আসছে ফাইজার এবং মডার্না টিকা

বিজেপির তরফ থেকে এই পুরসভা অভিযানের, পুলিশের অনুমতি চাওয়া হলেও; তা পাওয়া যায়নি। রাজ্যে করোনা বিধি চালু থাকায়; কলকাতা পুলিশ এই রাজনৈতিক কর্মকাণ্ডের অনুমতি দেয়নি। একেবারে লিখিত আকারে পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয়েছে; করোনা কালে পুরসভা অভিযান করা যাবে না। কলকাতা পুলিশের নির্দেশ অমান্য করলে; মহামারী আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও; জানানো হয়েছে পুলিশের তরফ থেকে। তবে পুলিশের হুঁশিয়ারিকেও; আমল দিতে নারাজ দিলীপ-শুভেন্দুরা।

দিলীপ ঘোষের পাল্টা হুঁশিয়ারি, “পুলিশকে অবগত করা হয়েছে যে; শান্তিপূর্ণ আন্দোলন হবে; বাধা দিলে তখন দেখা যাবে। যদি পুলিশ বাড়াবাড়ি করতে চায়; যদি চায় আইনশৃঙ্খলার অবনতি হোক; তাহলে তার পরিণাম তাদেরই ভুগতে হবে”। করোনা পরিস্থিতিতে, কলকাতা পুলিশের অনুমতি পাওয়া যাবে না; তা আগেভাগেই জানত বিজেপি। সূত্রের খবর, তাই ‘গোপন’ কৌশলও; ভেবে রেখেছে তারা। ছোট ছোট ভাগে পুরসভার দিকে এগোবে তারা; মিছিলের সামনে থাকবেন মহিলারা। কলকাতার কর্মী-সমর্থকদের মিছিলে উপস্থিতির উপর; বেশি জোর দেওয়া হচ্ছে। ফলে, সপ্তাহের প্রথম দিনেই; উত্তপ্ত হতে চলেছে কলকাতা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন