‘রাম জন্মভূমি ট্রাস্ট’ নামে ভুয়ো ওয়েবসাইট খুলে, লক্ষ লক্ষ টাকা প্রতারণা

2090
রামের নামে প্রতারণা, ভুয়ো একাউন্টে লক্ষ লক্ষ টাকা জমা পড়ল
রামের নামে প্রতারণা, ভুয়ো একাউন্টে লক্ষ লক্ষ টাকা জমা পড়ল

অযোধ্যার ‘রাম জন্মভূমি ট্রাস্ট’-এর নামে ভুয়ো ওয়েবসাইট খুলে; চলছিল লক্ষ লক্ষ টাকার প্রতারণা। খোঁজ পেয়ে তদন্তে নেমে পুলিশ; এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে; ৫ জনকে গ্রেফতার করেছে। রাম মন্দির নির্মাণে অনুদান চেয়ে; এই ভুয়ো ওয়েবসাইট বানিয়েছিল অভিযুক্তরা। তাঁদের গ্রেফতার করেছে, নয়ডা সাইবার পুলিশ স্টেশন; ও লখনউ সাইবার ক্রাইম হেডকোয়ার্টার্সের যৌথ দল। পুলিস সূত্রে জানা গেছে; অভিযুক্তরা ‘শ্রী রাম জন্মভূমি ট্রাস্ট অযোধ্যা’ নামে; একটি ওয়েবসাইট তৈরি করে। সেখানে তারা নিজেদের অ্যাকাউন্ট নম্বর দিয়ে; রাম ভক্তদের অর্থ সাহায্য দিতে অনুরোধ জানায়। স্বাভাবিকভাবেই সেই ফাঁদে পা দিয়ে; বহু ধর্মভীরু মানুষ রামমন্দিরের জন্য টাকা পাঠান।

অভিযুক্ত যে ৫ জনকে সাইবার পুলিশ গ্রেফতার করেছে; তারা হল ২১ বছর বয়সী আশিস গুপ্ত; ২৬ বছর বয়সী নবীন কুমার সিং; ২২ বছর বয়সী সুমিত কুমার; ২৪ বছর বয়সী অমিত ঝা ও ২২ বছর বয়সী সূরজ গুপ্ত। ধর্মীয়ভাবে সাধারণ মানুষকে প্রতারনা করা ছাড়াও; চাকরি দেওয়ার প্রতিশ্রুতিও দেওয়া রয়েছে ওই ওয়েবসাইটে।

আরও পড়ুনঃ সংসদে দাঁড়িয়ে মিথ্যাচার, নুসরতের সাংসদ পদ খারিজের দাবি

ধৃতদের মধ্যে ৩ জন, উত্তর প্রদেশের আমেঠির বাসিন্দা; বাকি ২ জনের বাড়ি বিহারের সীতামারি। তবে তারা ৫ জনই; নয়া দিল্লির অশোক নগরে ছিল। সেখান থেকেই তাদের; গ্রেফতার করেছে নয়ডা সাইবার পুলিস ও লখনউ সাইবার ক্রাইম হেডকোয়ার্টার্সের একটি যৌথ দল। তাদের একাউন্টে জমা টাকা; আসল রামমন্দির ট্রাস্টে পাঠিয়ে দেওয়া হবে বলেই জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ অভিভাবকরা বিজেপি করার ‘অপরাধে’, ছাত্রীরা পাচ্ছে না কন্যাশ্রী

উত্তর প্রদেশ পুলিশ, ওই ৫ তরুণের কাছে থাকা; ৫টি মোবাইল ফোন; একটি ল্যাপটপ ও ৫০টি আধার কার্ডের ফটোকপি বাজেয়াপ্ত করেছে। এদের সঙ্গে আরও কেউ এই চক্রে যুক্ত কিনা; তার তদন্ত করছে পুলিশ। পুলিশ জানতে পেরেছে, এইভাবে আরও বেশ কিছু চক্র; রামমন্দিরের নামে টাকা তুলছে। তাদের সন্ধান চলছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন