মুখ্যমন্ত্রীর নির্দেশকে বুড়ো আঙুল, বাংলায় রমরমিয়ে বাড়ছে ভুয়ো ডাক্তার

311
বাংলায় রমরমিয়ে বাড়ছে ভুয়ো ডাক্তার/The News বাংলা
বাংলায় রমরমিয়ে বাড়ছে ভুয়ো ডাক্তার/The News বাংলা

মুখ্যমন্ত্রীর নির্দেশকে বুড়ো আঙুল, বাংলায় রমরমিয়ে বাড়ছে ভুয়ো ডাক্তার। ভুয়ো চিকিৎসকের বিরুদ্ধে ধড়পাকড়ের পর বেশ কয়েক মাস কেটে গিয়েছে; কিন্তু আবার পুলিশ ও স্থানীয় দাদাদের মদতে হাওড়া জুড়ে ফের জাঁকিয়ে বসেছে; ভুয়ো চিকিৎসকরা। তার জ্বলন্ত উদাহরণ পাওয়া গেল; হাওড়ার পাঁচলার রানীহাটি পুরাতন বাজারে। এই এলাকায় স্বঘোষিত একজন চিকিৎসক নিজের প্যাডে ডাক্তার লিখে; রীতিমতো প্রাকটিস চালাচ্ছেন।

এই খবর পেয়ে; তাপস কুমার মাকাল নামে ওই চিকিৎসকের চেম্বারে গিয়ে দেখা গেল; রীতিমত জাঁকিয়ে বসে তিনি ব্যবসা চালাচ্ছেন। প্রেসক্রিপশনে ডিগ্রির পাশে এমবিবিএসও লেখা রয়েছে। তাকে তার ডিগ্রির বিষয়ে জানতে চাইলে; তিনি কোনও কাগজ দেখাতে পারেননি।

বাংলায় রমরমিয়ে বাড়ছে ভুয়ো ডাক্তার/The News বাংলা

আরও পড়ুন: বাংলাতে প্রথম সরকারি টেস্ট টিউব বেবি সেন্টার

উপরন্তু নিজের লোকজনকে ডেকে এনে; সংবাদমাধ্যমকে আটকে রাখার হুমকি দিলেন। এরকম নজন তথাকথিত চিকিৎসকের বিরুদ্ধে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে; অভিযোগ জানানো হয়েছে বলে জানা গিয়েছে। অভিযোগ জানিয়েছেন; স্বেচ্ছাসেবী সংস্থা হুইসেল ব্লোয়ার্স অসোসিয়েশনের কর্নধার আত্মপ্রকাশ সিং। নীচে চেম্বার; এরপরে নার্সিংহোমের নামে অবৈধ গর্ভপাতই মূলত এইসব ভুয়ো চিকিৎসকের আয়ের বড় উৎস বলে অভিযোগ।

এখন জেলা স্বাস্থ্য দফতর কি ব্যবস্থা নেয় সেটাই দেখার। যদিও ইন্ডিয়ান মেডিক্যাল অসোসিয়েশন অবশ্য; এই ভুয়ো ডাক্তারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পক্ষে মত দিয়েছে। প্রসঙ্গত; খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় যেখানে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার ওপর জোর দিয়েছেন; সেখানে এতবড় একটি চক্র চলছে কি করে; তা নিয়ে প্রশ্ন তুলেছে এলাকার বাসিন্দারাও।

এখন এদের বিরুদ্ধে প্রশাসন কি ব্যাবস্থা নেয়; তার দিকেই তাকিয়ে স্থানীয় বাসিন্দা থেকে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। তবে এই সব ভুয়ো ডাক্তারের হাতে পরে; রোগীদের যে কি অবস্থা হয়েছে বা হচ্ছে, সেটাই এখন প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন