‘পরিকাঠামোর উন্নয়ন করুন’, ফিরহাদকে ২লাখ টাকা ফেরালেন ঋষভের পরিবার

2367
'পরিকাঠামোর উন্নয়ন করুন', ফিরহাদকে ২লাখ টাকা ফেরালেন ঋষভের পরিবার
'পরিকাঠামোর উন্নয়ন করুন', ফিরহাদকে ২লাখ টাকা ফেরালেন ঋষভের পরিবার

‘মানবিকতার খাতিরে’ কর্পোরেশেনর দেওয়া আর্থিক ক্ষতিপূরণ ফেরাল; মঙ্গলবার রাজভবনের সামনে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত ঋষভ মণ্ডলের পরিবার। ফরাক্কার বাসিন্দা ঋষভের মৃত্যুর পরই; কলকাতা পুরসভার তরফে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়। যদিও মৃতের জামাইবাবু কেশবচন্দ্র পালিত এ দিন স্পষ্টই জানিয়ে দিয়েছেন; তাঁরা ক্ষতিপূরণ নিতে চান না। প্রশাসনের সমালোচনা করে ঋষভের পরিবারের দাবি; ‘সরকার পরিকাঠামো ঠিক করুন; যাতে এই ধরণের ঘটনা ভবিষ্যতে আর না ঘটে।

মঙ্গলবার রাজভবনের সামনে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যান ফারাক্কার ঋষভ মণ্ডল। সেই দুর্ঘটনার জন্য; বিদ্যুৎ চোরদের দায়ি করেছেন ফিরহাদ হাকিম। তিনি জানান; ওই চোরদের বিরুদ্ধে কঠোর ব্য়বস্থা নেওয়ার জন্য় কলকাতা পুলিশ এবং সিইএসসি-কে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ বাংলায় ‘করোনা ভ্যাকসিন শিল্প’, মোদীকে জমি দিতে চান মমতা

একমাত্র ছেলে ঋষভকে হারিয়ে শোকস্তব্ধ পুর পরিবার। সরকারি সাহায্যের কথা শুনে; ঋষভের দিদি বিজেতা মণ্ডল পালিত বলেন; “আমরা কি আশা করেছিলাম সরকারের এই গাফিলতির জন্য আমার ভাইয়ের আজকে এই অবস্থা হবে? সরকার টাকা দিয়ে ভুলোতে চাইছে। আমি সরকারকে দশগুন টাকা দিচ্ছি; সরকার আমার ভাইকে ফিরিয়ে দিক”।

আরও পড়ুনঃ করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই এবার বিপদ বাড়িয়ে আসছে ‘তাউকতাই’

জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার ঘটনা কলকাতায় নতুন নয়। পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমও এ দিন স্বীকার করেছেন; বিদ্যুৎ চুরির সঙ্গে যুক্তদের কঠোর শাস্তি না দিলে; এমন দুর্ঘটনা আটকান যাবে না। এ বিষয়ে বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাসের সঙ্গেও কথা বলার আশ্বাস দিয়েছেন তিনি। ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বিদ্যুৎমন্ত্রীও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন