চলে গেলেন ব্যোমকেশ বক্সীর খ্যাতনামা পরিচালক

3569
চলে গেলেন ব্যোমকেশ বক্সীর খ্যাতনামা পরিচালক

বিনোদন জগতে শোকের রেশ যেন কাটতেই চাইছে না। একের পর এক মৃত্যু সংবাদ; চলে যাচ্ছে প্রতিভাবান অভিনেতা থেকে শুরু করে; পরিচালকরা। ঋষি কাপুর ও ইরফান খানের পরে; এবার চিরনিদ্রায় গেলেন খ্যাতনামা বর্ষীয়ান চলচ্চিত্র পরিচালক বাসু চট্টোপাধ্যায়। টেলিপর্দায় প্রথম যাঁর হাত ধরে; দর্শকদের অন্দরমহলে হাজির হয়েছিলেন ব্যোমকেশ বক্সী। বৃহস্পতিবার সকালে মুম্বইয়ের বাড়িতেই; শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। দীঘর্দিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। খ্যাতনামা পরিচালকের মৃত্যুতে ফের শোকের ছায়া নেমে এল ভারতীয় চলচ্চিত্র জগতে।

দূরদর্শনের জনপ্রিয় সিরিজ; ব্যোমকেশ বক্সী; রজনী-র মতো ধারাবাহিকের পরিচালক ছিলেন বাসু চট্টোপাধ্যায়। এছাড়া; ছোটি সি বাত; রজনীগন্ধা; বাতো বাতো মে; চামেলি কি শাদি; চিৎচোর; খট্টামিঠঠা-র মতো বহু ছবির পরিচালনা করেছেন তিনি। সাত-আটের দশকে হৃষিকেশ মুখোপাধ্যায় এবং বাসু ভট্টাচার্যের সহকারি হিসেবেও ছবির পরিচালনা করেছেন তিনি।

৯৩ বছর বয়সী এই প্রবাদপ্রতীম চলচ্চিত্র ব্যাক্তিত্ব বহু দিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। দীর্ঘ রোগভোগের পর; এদিন প্রয়াত হন বাসু চট্টোপাধ্যায়। বৃহস্পতিবার এই দুঃসংবাদ দেন; ফিল্ম ও টেলিভিশন ডিরেক্টর্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট অশোক পণ্ডিত। এদিন দুপুর ২টো নাগাদ এই পরিচালকের অন্ত্যেষ্টী কর্ম সম্পন্ন হবে স্যান্টাক্রুজে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন