ট্রাম্পের সঙ্গে দেখা করতে চেয়ে মোদীকে আবেদন ভক্তের

592
ট্রাম্পের সঙ্গে দেখা করতে চেয়ে মোদীকে আবেদন ভক্তের/The News বাংলা

ট্রাম্পের সঙ্গে দেখা করতে চেয়ে; মোদীকে আবেদন ভক্তের। ভারতে প্রথমবার আসতে চলেছেন; মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাজোসাজো রব গোটা আমেদাবাদ শহর জুড়ে। ডোনাল্ড ট্রাম্প দেশে আসবেন; তার সঙ্গে দেখা করার সুযোগ ছাড়লে চলে। তবে আম জনতা কি আর চাইলেই; ট্রাম্পের স্বাক্ষাৎ পাবেন। মার্কিন প্রেসিডেন্টের দেখা পেতে হলে; বিশেষ কোনও গুনের অধিকারি হতে হবে; বা এমন কোনও কাজ করে দেখাতে হবে যা স্বয়ং ট্রাম্পের দৃষ্টি আকর্ষণ করবে। এমনটাই হয়েছে। গতবছর তেলেঙ্গানার জনগামের বুসা কৃষ্ণা নিজ উদ্যোগে; মার্কিন প্রেসিডেন্টের ৬ ফুটের মূর্তি স্থাপন করেন।

১৪ জুন ট্রাম্পের জন্মদিনের দিন; এই মূর্তি উন্মোচিত হয়। সেই দিন থেকে তিনি ওই মূর্তির সামনে; প্রার্থনা করছেন। যা অবাক করেছে জনগামের মানুষকে। এবার সেই বুসা কৃষ্ণা ট্রাম্পের সঙ্গে; দেখা করতে চান। তিনি ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের কাছে; আবেদন জানিয়েছেন তাকে যেন ট্রাম্পের সঙ্গে দেখা করতে দেওয়া হয়।

ট্রাম্পের আমেদাবাদ সফরে ১০০ কোটি টাকা খরচ করছে মোদী সরকার। মোদী আগেই জানিয়ে দিয়েছে প্রথমবার ভারত সফরে আসছেন; মার্কিন প্রেসিডেন্ট। তাই তার আতীথেয়তায় যেন কোনও খামতি না থাকে। এমন আপ্যায়ন করতে হবে যাতে সারাজীবন মনে রাখেন ট্রাম্প। যা ভারত-মার্কিন বন্ধুত্বকে আরও দৃঢ় করে; যা দেখে গোটা বিশ্ব অনুপ্রানিত হবে। তাই তো গুজরাট সরকার ট্রাম্পকে স্বাগত জানাতে; ময়দামে নেমে পড়েছে। প্রথমেই আমেদাবাদ সফরে আসছেন; ট্রাম্প। তারপরেই তিনি দিল্লি যাবেন। তাই মোদী ট্রাম্পর অভ্যর্থনায় কেম ছো ট্রাম্পের আয়োজন করেছেন।

যেমনটা মোদীর মার্কিন মুলুক সফরে হাউদি মোদীর আয়োজন করেছিলেন; মার্কিন প্রেসিডেন্ট। তাঁকে স্বাগত জানানোর জন্য বিশাল আয়োজন করা হচ্ছে; এ রাজ্যে। জানা গিয়েছে; ট্রাম্প সফরে প্রায় একশ কোটি টাকা একদিনে খরচা করছে গুজরাট সররকার। হাই–প্রোফাইল অতিথিকে স্বাগত জানাতে বিরাট অঙ্কের টাকা ঢালতে চলেছে; এ রাজ্যের সরকার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন