রানী এলিজাবেথ ও ট্রাম্পকন্যাকে পিছনে ফেলে ফোর্বসে সীতারমন

395
রানী এলিজাবেথ ও ট্রাম্পকন্যাকে পিছনে ফেলে ফোবর্সে সীতারমন/The News বাংলা
রানী এলিজাবেথ ও ট্রাম্পকন্যাকে পিছনে ফেলে ফোবর্সে সীতারমন/The News বাংলা

রানী এলিজাবেথ ও ট্রাম্পকন্যাকে পিছনে ফেলে ফোর্বসে সীতারমন। আবারও দেশে মহিলাদের জয়জয়কার। ফোর্বসে ক্ষমতাশালী মহিলাদের তালিকায়; উঠে এল কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনের নাম। এই তালিকায় ৩৪ নম্বরে রয়েছে; কেন্দ্রীয় অর্থমন্ত্রীর নাম। ক্ষমতাশালী মহিলারদের তালিকায়; জায়গা করে নেওয়ার পাশাপাশি তিনি পেছনে ফেলে দিয়েছেন; অনেক প্রভাবশালী মহিলাকেই। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্প ও ইংল্যান্ডের রানী এলিজাবেথকে ক্ষমতার নিরীখে পিছনে ফেলে দিয়েছেন তিনি।

ফোর্বস ২০১৯-এর একশ জন ক্ষমতাশালী মহিলারদের তালিকা প্রকাশ করে; তাতেই দেশের বহু প্রভাবশালী মহিলাকে টেক্কা দিয়ে এগিয়ে গিয়েছেন সীতারমন। এই তালিকায় রয়েছেন; জার্মান চ্যান্সেলার অ্যাঞ্জেলা মার্কেল; ইউরোপিয়ান সেন্ট্রাল ব্যাঙ্কের প্রেসি়ডেন্ট ক্রিস্টিয়ানি ল্যাজার্ডে; আমেরিকান হাউসের উপস্থাপক ন্যানসি পেলোসি। একইসঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জায়গা করে নিয়েছেন ফোর্বসের তালিকায়।

সংস্কৃতে কথা বলে সারিয়ে ফেলুন ডায়াবেটিস কোলেস্টেরল

একজন সফল মহিলা হিসেবে; এই প্রথমবার সীতারমনের নাম উঠে এলে ফোবর্সে। ভারতের প্রথম মহিলা কেন্দ্রীয় অর্থমন্ত্রী হিসেবে; তাকে সম্মানে ভূষিত করল ফোর্বস। যিনি আগে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে বড় ভূমিকা পালন করেছিলেন। তার সফলতাকে চাক্ষুক করেই; কেন্দ্রীয় অর্থমন্ত্রীকে ক্ষমতাশালীদের তালিকায় বেছে নিয়েছে ফোর্বস। সীতারনের এই সাফল্যে গর্বিত দেশ। নির্নলা সীতারমনকে অর্থমন্ত্রকের ভার দেওয়ায় বিরোধীরা সমালোচনা করেছিলেন, এবার অর্থমন্ত্রীর এই সফলতায় তাদের মুখ বন্ধই হয়ে গেল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন