ঘণ্টা-খানেকের বৃষ্টিতেই ডুবল ফিরহাদ হাকিমের পাম্পিং স্টেশনের ‘প্রতিশ্রুতি’

2387
সামান্য বৃষ্টিতেই ডুবল ফিরহাদ হাকিমের পাম্পিং স্টেশনের 'প্রতিশ্রুতি'
সামান্য বৃষ্টিতেই ডুবল ফিরহাদ হাকিমের পাম্পিং স্টেশনের 'প্রতিশ্রুতি'

ঘণ্টা-খানেকের বৃষ্টিতেই ডুবল, ফিরহাদ হাকিমের; পাম্পিং স্টেশনের ‘প্রতিশ্রুতি’। ভোটের আগের ফিরহাদ হাকিমের বড় প্রতিশ্রুতি; এখনও জ্বলজ্বল করছে। আর সেখানেই ঘণ্টা-খানেকের বৃষ্টিতে; ডুবে গেল কলকাতার একাংশ। মঙ্গলবার দুপুরের বৃষ্টিতে জল জমে গেল; কলকাতার বিভিন্ন এলাকায়। অন্ধকার করে ভর দুপুরে; নামল বৃষ্টি। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায়; বৃষ্টি হয়েছে। প্রবল বৃষ্টির জেরে কলকাতার বিভিন্ন এলাকায়; জল জমে গিয়েছে। রমানাথ পাল রোড, কলকাতা ২৩এ; ডুবে যায় রাস্তা। যেখানে আজও বড় করে লাগানো রয়েছে; ফিরহাদ হাকিমের প্রতিশ্রুতি।

আরও পড়ুনঃ নন্দীগ্রামে ঢুকলেই প্রবল বিরোধিতা’, শুভেন্দুকে হুমকি শেখ সুফিয়ানের

আলিপুর আবহাওয়া দফতরের; পূর্বাভাস ছিলই। সেই অনুযায়ীই, মঙ্গলবার দুপুরের পরেই নামল অন্ধকার ৷ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিতে ভিজল; কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাংশ ৷ কলকাতা ও দুই ২৪ পরগনার পাশাপাশি; বৃষ্টি হয়েছে বীরভূম, হুগলি, হাওড়া, মালদা-সহ বেশ কিছু জেলায়; কলকাতার বেশ কিছু রাস্তায় জল জমে যায়। অনেক রাস্তায় সন্ধ্যার পরেও জল জমে রয়েছে।

আরও পড়ুনঃ বাংলায় ৭৭ থেকে ৭৫ হতে চলেছে বিজেপি, বিধায়ক পদ ছাড়ছেন দুই নেতা

সবচেয়ে অবাক করা ছবি দেখা যায়; রমানাথ পাল রোড, কলকাতা ২৩এ। সেখানে কলকাতার মেয়র ও পরে প্রশাসক ফিরহাদ হাকিমের ছবি দিয়ে; একটা বড় পোস্টার দেখা যাচ্ছে। পোষ্টারে লেখা, “৫০ বছরের সমস্যা এই অঞ্চলে জল জমা। সেই দুর্ভোগ থেকে এবার মুক্তি; ৪৩ কোটি টাকার ড্রেনেজ পাম্পিং স্টেশন”। কিন্তু দুর্ভাগ্যের বিষয় এটাই যে; ওই অঞ্চল এবং ফিরহাদের পোস্টার এর কাছেই জল জমে যায়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে; ফিরহাদ হাকিমের এই পোস্টার ও তার কাছে জমা জল।

আরও পড়ুনঃ সরকারি আধিকারিক সেজে করোনা হাসপাতালে প্রতারণা, গোয়েন্দাদের জালে শেখ নাসিরুদ্দিন

এদিনের বৃষ্টিতে কলকাতার বিস্তীর্ণ অঞ্চলে; জল জমে যায়। মধ্য কলকাতার বিভিন্ন রাস্তা; জলে ডুবে যায়। পার্ক স্ট্রিট অঞ্চলে ও দক্ষিণ কলকাতার রাসবিহারী এলাকাতেও; জল জমে। বেহালার কিছু অংশও; ডুবে যায়। কলকাতা যে কলকাতা-তেই আছে; তা আরও একবার প্রমাণিত। ফিরহাদের হাকিমের প্রতিশ্রুতি দেওয়া; পোস্টারের লেখাটা কি ভুল ছিল? প্রশ্ন আমজনতার। তৃণমূলের তরফে জানানো হয়, “কলকাতায় সামান্য বৃষ্টি হলেই; জল জমে যায়, এটা নতুন কিছু নয়”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন