বাংলায় শনিবার থেকেই চালু হচ্ছে দেশের একমাত্র করোনা হাসপাতাল

977
বাংলায় শনিবার থেকেই চালু হচ্ছে দেশের একমাত্র করোনা হাসপাতাল
বাংলায় শনিবার থেকেই চালু হচ্ছে দেশের একমাত্র করোনা হাসপাতাল

এগিয়ে বাংলা; শনিবার থেকেই চালু হচ্ছে দেশের একমাত্র করোনা হাসপাতাল। কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল; শনিবার থেকেই হয়ে যাচ্ছে; শুধুমাত্র করোনা হাসপাতাল। হাসপাতালের ৫ নম্বর গেটের নামই হচ্ছে; করোনা গেট। শুধুমাত্র করোনার জন্য একমাত্র হাসপাতাল; প্রথম এই বাংলাতেই। শুধুমাত্র করোনার জন্য হাসপাতাল। তবে নতুন করে কোন হাসপাতাল তৈরি হয় নি। কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল; এখন থেকে শুধুই করোনা হাসপাতাল হিসাবে চিহ্নিত হবে।

শুধুমাত্র করোনার জন্য একমাত্র হাসপাতাল প্রথম এই বাংলাতেই

অর্থাৎ এবার থেকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে; শুধুমাত্র করোনা আক্রান্ত রোগের চিকিৎসা হবে। নবান্ন সূত্রে জানা যাচ্ছে; অন্যান্য হাসপাতালে করোনা রোগীর চাপ না দিয়ে; এবার শুধুমাত্র কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালেই করোনার চিকিৎসা হবে।

ইতিমধ্যেই এই নির্দেশ জারি করেছে নবান্ন। কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে; বারবার গুরুত্বপূর্ণ বৈঠকও করেছেন আধিকারিকরা। নবান্নের নির্দেশ আসার পরেই; সেই মত কাজ শুরু হয়ে গেছে। সোমবার দুপুর থেকেই কলেজ স্ট্রিটের কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে; নতুন রোগী ভর্তি নেওয়া বন্ধ হয়ে গেছে। ধীরে ধীরে বাকি রোগীদেরও; এখান থেকে শিফট করে দেওয়া হচ্ছে বলেই জানিয়েছে; রাজ্য স্বাস্থ্য দফতর।

মুখ্যমন্ত্রী মমতার এই সিদ্ধান্তের প্রশংসা করেছেন সবাই। এর ফলে রাজ্যের সব সরকারি হাসপাতালে করোনার চিকিৎসা হবে না; ফলে ছড়ানোর সম্ভাবনা অনেক কম থাকবে। একটি হাসপাতালেই করোনার চিকিৎসা সীমাবদ্ধ থাকবে। চাপ কমবে বেলেঘাটা আই ডি হাসপাতালেরও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন