সিবিআই ও ইডির সঙ্গে লুকোচুরি খেলে, অবশেষে গ্রেফতার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম

1172
সিবিআই ও ইডির সঙ্গে লুকোচুরি খেলে, অবশেষে ঘুষকাণ্ডে গ্রেফতার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম/The News বাংলা
সিবিআই ও ইডির সঙ্গে লুকোচুরি খেলে, অবশেষে ঘুষকাণ্ডে গ্রেফতার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম/The News বাংলা

সিবিআই ও ইডির সঙ্গে লুকোচুরি খেলে; অবশেষে ঘুষকাণ্ডে গ্রেফতার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। ধরতে পারলেই গ্রেফতার; শেষ পর্যন্ত ‘লুক আউট’ নোটিশ জারিও করে ইডি। আরও বিপাকে পড়েন পি চিদাম্বরম! আইএনএক্স মিডিয়া মামলায় তীব্র অস্বস্তির মুখে ছিলেন; প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। মঙ্গলবার রাত সাড়ে এগারোটা নাগাদ; তাঁর দিল্লীর জোড়বাগের বাসভবনের গেটে নোটিশ ঝুলিয়েছে সিবিআই। অন্যদিকে, সারাদিন চলে সুপ্রিম কোর্টে; জামিন পাবার লড়াই।

রোমহর্ষক কাণ্ড। দুদিন ধরে লুকিয়ে থাকার পর; বুধবার রাতে গোয়েন্দাদের হাতে গ্রেফতার; প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম। সন্ধ্যায় তাঁকে হঠাৎ দেখা যায়; কংগ্রেস কার্যালয়ে। কিন্তু সিবিআই ও ইডির অফিসাররা আসার আগেই; সেখান থেকে পালিয়ে যান; পি চিদাম্বরম। শেষ পর্যন্ত দিল্লিতে তাঁর জোড়বাগের বাসভবন গিয়ে; তাঁকে গ্রেফতার করে সিবিআই ও ইডি।

আরও পড়ুনঃ বাপ দেশের অর্থমন্ত্রী থাকাকালিন, ঘুষের টাকায় বিদেশে অগাধ সম্পত্তি চিদাম্বরমের ছেলের

জোড়বাগের বাসভবনের পাঁচিল টোপকে তাঁর বাড়িতে ঢোকে সিবিআই ও ইডির অফিসাররা। তারপরেই প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে; ধরতে সক্ষম হন তাঁরা। পি চিদাম্বরম এর বাড়িতে ঝোলানো নোটিশে উল্লেখ ছিল; দুঘন্টার মধ্যে তাকে হাজিরা দিতে হবে। কিন্তু পি চিদাম্বরম টা মানেন নি।

গত মঙ্গলবারই প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী পি চিদাম্বরমের; অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন খারিজ করে দেয় দিল্লি হাইকোর্ট। ফলে তাঁকে গ্রেফতার করতে; আর কোনো বাধা ছিল না সিবিআই ও ইডির। বুধবার পর্যন্ত কোন হদিশ না পেয়ে; লুক আউট নোটিশ দিল ইডি। এরপর আর দেশ ছাড়তে পারতেন না প্রাক্তন অর্থমন্ত্রী।

আরও পড়ুনঃ রামমন্দির নিয়ে ব্যস্ত প্রধান বিচারপতি, ঘুষকাণ্ডে জামিন পেলেন না চিদাম্বরম

তদন্তকারীরা মঙ্গলবারই সন্ধ্যেবেলা; চিদাম্বরমের বাসভবনে যায়। কিন্তু বাসভবনে তাঁর খোঁজ পাওয়া যায়নি। এরপরই নোটিশ দেয় সিবিআই। দুঘণ্টার মধ্যে তাঁকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা বলা হয়; শোনেননি তিনি।

আইএনএক্স মিডিয়া মামলায় ২০১৭ সালে; চিদাম্বরমের বিরুদ্ধে মামলা দায়ের করে সিবিআই। কয়েকশো টাকার দুর্নীতির অভিযোগ তাঁর বিরুদ্ধে। প্রায় দেড় বছর ধরে; অন্তর্বর্তীকালীন জামিনে রয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী। বর্তমানে দিল্লি হাইকোর্ট এই জামিন খারিজ করলে; সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় চিদাম্বরম। বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বে শুনানি বুধবার না হওয়ায়; শেষ পর্যন্ত গ্রেফতার করা হল তাঁকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন