‘গাছ লাগান বন বাঁচান’, ডাক দিয়েও দেশ জুড়ে প্রবল নিন্দার মুখে ধোনি

4634
'গাছ লাগান বন বাঁচান', ডাক দিয়ে দেশ জুড়ে প্রবল নিন্দার মুখে ধোনি
'গাছ লাগান বন বাঁচান', ডাক দিয়ে দেশ জুড়ে প্রবল নিন্দার মুখে ধোনি

অবাক কাণ্ড! ‘গাছ লাগান বন বাঁচান’, ডাক দিয়েও; দেশ জুড়ে প্রবল নিন্দার মুখে ধোনি। সমালোচনার ঝড়; সোশ্যাল মিডিয়ায়। ভারতের সবচেয়ে সফল অধিনায়ক, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পরও; খবরের কেন্দ্রেই থাকেন। ভারতীয় সেনার সাম্মানিক; আধিকারিকও তিনি। দেশ জুড়ে; তাঁর ফ্যান অবসরের পরেও কম নেই। আর সেই মহেন্দ্র সিং ধোনিই কিনা এবার; সোশ্যাল মিডিয়ায় পড়লেন তীব্র সমালোচনার মুখে! তাও আবার পরিবেশ বান্ধব; একটা পরামর্শ দিয়ে!

আরও পড়ুনঃ মহিলার সম্মানরক্ষায় মুখ্যমন্ত্রীর ছেলেকে গাড়ির পেছনে বেঁধে এনেছিলেন বাঙালি কর্নেল

পরিবেশ নিয়ে সামান্য বার্তা দিয়েও; এবার বিতর্কে জড়ালেন মাহি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে; ধোনির একটি ছবি। যেখানে দেখা যাচ্ছে, কাঠের তৈরি একটি ঘরে; দাঁড়িয়ে আছেন ক্যাপ্টেন কুল। যেখানে একটি কাঠের পাটাতনের উপর লেখা; ‘গাছ লাগান; বন বাঁচান’। কাঠের উপর ইংরাজিতে বড়বড় করে লেখা; PLANT TREES/SAVE FORESTS। মেরুন রঙের টি-শার্ট পরে, সেই লেখাটির পাশেই; হাসিমুখে পোজ দিয়েছেন মহেন্দ্র ধোনি।

Former Indian Captain MS Dhoni Plant Trees Save Forests Controversy

তারপরেই শুরু হয়েছে; সোশ্যাল মিডিয়ায় জোর বিতর্ক। ছবি ও ছবিটির বার্তা দেখে; অনেকেই প্রশংসা করেছেন। কিন্তু নেটিজেনদের একাংশ; এই ছবি দেখে বেশ ক্ষুব্ধ। মাহির এই ছবি নিয়ে, সমালোচনা করে তাঁরা পাল্টা লিখেছেন; “কী অদ্ভুত ব্যাপার! গাছ বাঁচানোর বার্তা দিচ্ছেন; অথচ সেই বার্তাই লেখা কাঠের পাটার উপর। আর সেই কারণেই; নেটিজেন-দের তোপের মুখে ধোনি।

আরও পড়ুনঃ পৃথিবীর এমন কয়েকটি দরজা, যা আজ পর্যন্ত কেউ খুলতে পারেনি

অনেকে আবার লিখেছেন, “কাঠের তৈরি ঘরেতে দাঁড়িয়ে; ধোনির গাছ বাঁচানোর বার্তা সত্যিই বড় হাস্যকর। আরও একধাপ এগিয়ে আরেক নেটিজেন আবার বলছেন; “এ ছবি দেখে মনে হচ্ছে; কোনও সিগারেট প্রস্তুতকারী কোম্পানি ক্যানসার হাসাপাতাল তৈরি করেছে”। যদিও এসব ট্রোলে; কোনদিন কান দেন না ধোনি; এবারও দেননি। তিনি আছেন; নিজের মেজাজেই। তবে তাঁর ফ্যানদেরও অনেকেই; এই দ্বিচারিতা মানতে পারেননি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন