“ব্যর্থ KMC”, পুরনো বন্ধু ববিকে ‘একহাত’ নিলেন শোভন

8947
"ব্যর্থ KMC", পুরনো বন্ধু ববিকে 'একহাত' নিলেন শোভন

“ব্যর্থ KMC, ঝড়ের খবর আগে থাকা সত্ত্বেও নেওয়া হয়নি পরিকল্পনা”; পুরনো বন্ধু ববিকে একহাত নিলেন শোভন। কলকাতার প্রাক্তন মেয়র শনিবার; বর্তমান প্রশাসকের যে আমফান নিয়ে কোন পরিকল্পনাই ছিল না; তা ঠারে ঠারে বুঝিয়ে দিলেন। এদিন যে এইভাবে ঘুরিয়ে ফিরহাদ হাকিমের সমালোচনা করবেন; শোভন চট্টোপাধ্যায়, তা বোঝাই যায় নি। এদিন তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও সমালোচনা করেন। করোনা ও আমফান পর্বে এই প্রথম তিনি; সংবাদমাধমের সামনে এলেন। তাহলে কি ফের রাজনীতির ফ্রন্টফুটে ফিরছেন; বর্তমান বিজেপি নেতা শোভন? উঠল প্রশ্ন।

বাংলায় ৫ কলাম সেনা নামাল ভারতীয় সেনা

কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় শনিবার বলেন; “প্রবল বৃষ্টির সময়; গঙ্গার লকগেট খুলে দিলে আর সমস্ত পাম্পিং স্টেশন চালু থাকলে; শহরে এত জল জমত না। পুরসভা হয়ত গুরুত্ব বুঝতে পারেনি; আমফান আসার আগে ৭ থেকে ৮ দিন নিয়মিত সতর্ক করা হয়েছে; আবহাওয়া দফতর থেকে। তা সত্ত্বেও সচেতন হয়নি কলকাতা পুরসভা। গত ৩৫ বছরের কলকাতা পুরসভাকে; আমি আজকের সঙ্গে মেলাতে পারছি না”। এদিন কলকাতা পুরসভার ব্যর্থতায়; রীতিমত ক্ষুব্ধ প্রাক্তন মেয়র।

আমফান ধাক্কা সামলাতে সেনার সাহায্য চাইলেন মুখ্যমন্ত্রী মমতা

মুখ্যমন্ত্রী মমতারও এদিন সমালোচনা করেন; একসময়ের ‘দিদির প্রিয় কানন’। খবর থাকতেও, আগাম খবর থাকা সত্ত্বেও কলকাতা পুরসভা কোন পরিকল্পনা করে নি; বলেই এদিন জানান শোভন। “আবহাওয়া দফতর, ৭-৮ দিন আগে সতর্কতা সত্ত্বেও, সচেতন হয়নি কলকাতা পুরসভা”; পরিষ্কার জানান কলকাতার প্রাক্তন মেয়র। “ঝড় চলে যাওয়ার পরে; ক্ষতি হয়ে যাবার পর; পরিকল্পনা করা হচ্ছে”; জানান শোভন। তবে শোভনের এদিনের বক্তব্যের পর; এখনও ফিরহাদ হাকিমের বা তৃণমূলের কোন মন্তব্য পাওয়া যায় নি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন