কমবয়সে সৌরভের হার্ট অ্যাটাক, লজ্জায় বিজ্ঞাপন তুলে নিল তেল কোম্পানি

4391
কম বয়সে সৌরভের হার্ট অ্যাটাক, বিজ্ঞাপন তুলে নিল ফরচুন

হৃদরোগে আক্রান্ত হয়েও ট্রোলের শিকার হতে হল; ভারতীয় ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তার করা বিজ্ঞাপন নিয়ে তৈরি হল মিম। সেই ভোজ্য তেলের বিজ্ঞাপন সংস্থার তরফে, জানানো হয়েছে; ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্টকে মডেল করে, যে বিজ্ঞাপন তৈরি করা হয়েছিল; সেগুলি সবধরনের প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে খুব শীঘ্রই; নতুনভাবে একটি বিজ্ঞাপন তৈরি করা হবে। গত বছর জানুয়ারিতে সৌরভকে; ফরচুন রাইস ব্র্যান অয়েলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করা হয়েছিল। সৌরভকে মডেল করে সেই বিজ্ঞাপনে দেখানো হয়েছিল; হৃদপিণ্ড স্বাস্থ্যকর রাখবে সেই তেল। এরপর গত শনিবার সৌরভ হৃদরোগে আক্রান্ত হওয়ার পরই; বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়। শুরু হয়ে যায় ট্রোল।

২০২০ সালের জানুয়ারি মাসে, ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট; ৪৮ বছরের সৌরভ গাঙ্গুলিকে আদনী উইলমার তাদের ফরচুন রাইস ব্র্যান অয়েলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে ঘোষণা করেছিল। এই বিজ্ঞাপনের প্রধান ট‍্যাগ লাইন ছিল; এই তেল হৃদপিণ্ডকে স্বাস্থ্যকর রাখবে। বাংলার দাদাকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করে তৈরি করা; এই তেলের বিজ্ঞাপন বিভিন্ন মাধ্যমে রমরমিয়ে চলেছিল। সেই সঙ্গে তেলের ব‍্যবসাও; চলছিল রমরমিয়ে। কিন্তু বর্তমানে এই হৃদপিণ্ড সুস্থ রাখার তেলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর অর্থাৎ সৌরভ গাঙ্গুলিই; হৃদরোগে আক্রান্ত হয়েছেন। আর এই ঘটনাকে কেন্দ্র করে স‍্যোশাল মিডিয়ায়; আদনী উইলমারকে নিয়ে শুরু হয়েছে ব‍্যঙ্গ বিদ্রূপ।

আরও পড়ুনঃ স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্রমোহন সেনগুপ্তের বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিল বাংলাদেশ সরকার

তৈরি হয়েছে মিম। খোঁচা দেওয়া হয়েছে সৌরভকেও। খোঁচা দিয়েছেন; প্রাক্তন ভারতীয় ক্রিকেটাররাও। বিশ্বকাপজয়ী দলের সদস্য কীর্তি আজাদ; শনিবার সেই বিজ্ঞাপনের একটি ছবি পোস্ট করে জানান, ”৪০ বছরের পর সেই তেলের রান্না খেলে; হৃদপিণ্ড ভালো থাকে”। ট্রোল করতে নেমেছে কংগ্রেসও।

এক কংগ্রেস নেতা, আদানি গ্রুপের এই তেলকে খোঁচা দিয়ে লেখেন; “দাদা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। সবসময় পরীক্ষিত পণ্যের প্রচার করুন। সচেতন এবং সতর্ক হন। ঈশ্বর মঙ্গল করুন”। বিজ্ঞাপন সংস্থাগুলি জানাচ্ছে, বিজ্ঞাপন নিয়ে যেভাবে ট্রোল হতে হয়েছে প্রাক্তন অধিনায়ককে; বা একাধিক মিম তৈরি হয়েছে; তাতে গ্রাহকদের বিশ্বাসযোগ্যতা অর্জন করতে দ্রুত ব্যবস্থা করতে হবে ফরচুনকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন