পুজো মণ্ডপে দর্শক ঢোকার অনুমতি পেতে, কলকাতা হাইকোর্টে রিভিউ পিটিশন দায়ের ফোরাম ফর দুর্গোৎসবের

354
পুজো মণ্ডপে দর্শক ঢোকার অনুমতি পেতে, হাইকোর্টে ফের আবেদন ফোরাম ফর দুর্গোৎসবের
পুজো মণ্ডপে দর্শক ঢোকার অনুমতি পেতে, হাইকোর্টে ফের আবেদন ফোরাম ফর দুর্গোৎসবের

পুজো মণ্ডপে দর্শক ঢোকার অনুমতি পেতে; কলকাতা হাইকোর্টে রিভিউ পিটিশন দায়ের করল ফোরাম ফর দুর্গোৎসব। ইতিমধ্যেই, সব পুজো প্যান্ডেলই ‘নো এন্ট্রি জোন’; জনস্বার্থ মামলায় রায় দিয়েছে কলকাতা হাইকোর্ট। করোনা সংক্রমণের মধ্যে, দুর্গাপুজোর অনুমতি নিয়ে; দায়ের করা জনস্বার্থ মামলার রায়ে; কলকাতা হাইকোর্টে বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ পরিষ্কার জানিয়ে দিয়েছে; এ বছর রাজ্যের ছোটো বড় সমস্ত পুজো প্যান্ডেলই; ‘নো এন্ট্রি জোন’।

আরও পড়ুনঃ সব পুজো প্যান্ডেলই ‘নো এন্ট্রি জোন’, জনস্বার্থ মামলায় রায় দিল কলকাতা হাইকোর্ট

উচ্চ আদালত জানিয়েছে; দুর্গা পুজোর সঙ্গে বাঙালির আবেগ জড়িত রয়েছে। তাই পুজোয় মণ্ডপে দর্শনার্থীদের প্রবেশাধিকার থাকলে; সেখানে ভিড় হবেই; তাই সব পুজো মণ্ডপ; এবার ‘নো এন্ট্রি জোন’। এই রায়ের বিরুদ্ধেই; এবার রিভিউ পিটিশন দায়ের করছে কলকাতার পুজো উদ্যোক্তাদের সংগঠন ফোরাম ফর দুর্গোৎসব। হাইকোর্টের সিদ্ধান্তের পুনর্বিবেচনা করার; আর্জি জানান হচ্ছে; বলেই জানান হয়েছে।

আরও পড়ুনঃ কলকাতা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে, রাজ্য সুপ্রিম কোর্টে গেলেও, এবার দর্শক ভর্তি পুজোর অনুমতি পাওয়া যাবে না

ফোরাম ফর দুর্গোৎসবের তরফ থেকে জানান হয়েছে; “দুর্গাপুজো শুধু বাংলার আবেগ নয়; এর সঙ্গে অনেক মানুষের রুটি রোজগার জড়িয়ে আছে; সেই জন্য দর্শক ঢোকার অনুমতি পাবার জন্য; কলকাতা হাইকোর্টের সোমবারের রায়ের বিরুদ্ধে; রিভিউ পিটিশন দায়ের করা হচ্ছে”। তবে, এই ইস্যুতে দুভাগ বাংলার আমজনতা। সংখ্যাগরিষ্ঠ মানুষ, হাই কোর্টের রায়কে; সমর্থন করেছেন; এবারের করোনা পরিস্থিতিকে মাথায় রেখে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন