করোনা পরিস্থিতিতেও হাসপাতালে দালালচক্রের রমরমা, কাঠগড়ায় কলকাতা মেডিক্যাল

4939
করোনা পরিস্থিতিতেও হাসপাতালে দালাল চক্রের রমরমা, কাঠগড়ায় কলকাতা মেডিক্যাল

করোনা পরিস্থিতিতেও রাজ্যের সরকারি হাসপাতালে; দালালচক্রের রমরমা। কাঠগড়ায় কলকাতা মেডিক্যাল। ফের কাঠগড়ায়, কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল। সরকারি হাসপাতালে, পরীক্ষার সবরকম সুবিধা থাকা সত্ত্বেও; করোনা রোগীর স্বামীকে বাইরে থেকে ডেঙ্গু পরীক্ষা করিয়ে আনতে বলল হাসপাতাল। জানা গিয়েছে, এক সাংসদের সুপারিশে ওই ব্যক্তি; মেডিক্যাল কলেজে ভর্তি করেন নিজের স্ত্রীকে। সাংসদের সুপারিশে ভরতি হওয়া করোনা আক্রান্তর স্বামীকেও; বাইরে থেকে ডেঙ্গু পরীক্ষা করিয়ে আনার কথা বলা হয়েছে। এমনই অভিযোগ উঠল; মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

আরও পড়ুনঃ মমতার দ্বিচারিতা, সংসদে নেই বলে সমালোচনা, রাজ্য বিধানসভাতেও নেই প্রশ্নোত্তর পর্ব

করোনা পরিস্থিতিতেও সরকারি হাসপাতালে; দালালচক্রের ইঙ্গিত মিলছে। জানা গিয়েছে, তৃণমূল সাংসদ শান্তনু সেনের উদ্যোগে; গত ১৬ আগস্ট মেডিক্যালে ভরতি হন; ওই করোনা আক্রান্ত। তাঁর স্বামীর অভিযোগ; গ্রিন বিল্ডিংয়ের বাইরে থাকাকালীন; তাঁর হাতে একটি লেটারহেডের ধরিয়ে দিয়ে যান এক ব্যক্তি। আর চিকিৎসকের সই ও স্ট্যাম্প দিয়ে; করোনা আক্রান্তের ডেঙ্গু পরীক্ষা করার কথা লেখা ছিল।

আরও পড়ুনঃ মমতা সনিয়ার লড়াই শেষ, জেইই-নিট পরীক্ষা পিছিয়ে দেওয়ার আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট

ওই ব্যক্তি জানান; কাগজে একটি কেন্দ্রের নাম লেখা রয়েছে। সেখান থেকে, অবিলম্বে ডেঙ্গু পরীক্ষা করিয়ে; রিপোর্ট আনতে বলা হয় তাকে। শীঘ্রই রিপোর্ট আনার জন্য; বলা হয় তাকে। কিছুক্ষণ পরে করোনা আক্রান্তর স্বামী জানতে পারেন যে; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ অনুযায়ী; বিনামূল্যে হাসপাতাল থেকেই সব রকম পরীক্ষা করানোর ব্যবস্থা রয়েছে। হাসপাতাল সুপারের সঙ্গে দেখা করতে চাইলে; সুপারের অফিসে ঢুকতে বাধা দেওয়া হয় তাকে, এমনটাই অভিযোগ।

আরও পড়ুনঃ সিপিএম থেকে সাসপেন্ড ‘কঙ্কালকাণ্ডে অভিযুক্ত’ সুশান্ত ঘোষ

তারপর সাংসদ শান্তনু সেনের হস্তক্ষেপে, হাসপাতালেই বিনামূল্যে; করোনা আক্রান্তের ডেঙ্গু পরীক্ষা করানো হয়। করোনা পরিস্থিতিতেও, আরও একবার মাথাচাড়া দিয়ে উঠল; দালাল চক্র। তৃণমূল সাংসদের সুপারিশে ভরতি হওয়া; করোনা আক্রান্তের স্বামীকেঅ যদি এই চক্রে পড়তে হয়; তাহলে সাধারণ রোগীদের কি হাল, প্রশ্ন সেটাই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন