খোদ মুখ্যমন্ত্রী মমতার ওয়ার্ডে, পুরসভার বিষাক্ত জল খেয়ে মৃত শিশুকন্যা

12644
খোদ মুখ্যমন্ত্রী মমতার ওয়ার্ডে, পুরসভার বিষাক্ত জল খেয়ে মৃত শিশুকন্যা
খোদ মুখ্যমন্ত্রী মমতার ওয়ার্ডে, পুরসভার বিষাক্ত জল খেয়ে মৃত শিশুকন্যা

খোদ মুখ্যমন্ত্রী মমতার ওয়ার্ডে; পুরসভার বিষাক্ত জল খেয়ে মৃত শিশুকন্যা। সোমবার রাতে মৃত্যু হয়; ওই শিশু কন্যার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ওয়ার্ড ৭৩ নম্বর; ও ৭৪ নম্বর ওয়ার্ডে পুরসভার সরবরাহ করা জলে; মিশে যায় ড্রেনের জল। তার জেরেই অসুস্থ হয়ে পরে অনেকেই। দুই ওয়ার্ডে এক শিশু সহ; তিনজনের মৃত্যু হয়েছে। ডাইরিয়া নিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি অনেকেই। বিদায়ী মেয়র ফিরহাদ হাকিম স্বীকার করে নিয়েছেন গাফিলতি। খোদ মুখ্যমন্ত্রীর ওয়ার্ডেই; বিশুদ্ধ পানীয় জল সরবরাহ করতে পারে না কলকাতা পুরসভা? প্রশ্ন ক্ষুব্ধ শহরবাসীর। ভোটে ব্যস্ত নেতারা; কে দেখবেন সমস্যা? মত বাংলার রাজনৈতিক মহল থেকে আমজনতার।

খোদ মুখ্যমন্ত্রী মমতার খাসতালুক ভবানীপুরে; কলকাতা পুরসভার বিষাক্ত পানীয় জল খেয়ে মৃত্যু। গত একসপ্তাহ ধরে কলকাতা পুরসভার ৭৩ নম্বর ওয়ার্ডে; যেখানে থাকেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; সেখানে পুরসভার সরবরাহ করা পানীয় জলে মিশছে ড্রেনের জল। শশীশেখর বসু রোড সহ একাধিক এলাকায় দূষিত পানীয় জল আসছে; অভিযোগ উঠছিল এমনটাই। এমনকী, এই জল পান করে অসুস্থ হয়ে পড়েছেন; বেশ কয়েকজন এলাকাবাসী। এমনই দাবি ছিল স্থানীয় বাসিন্দাদের অধিকাংশের।

আরও পড়ুনঃ খোদ মুখ্যমন্ত্রী মমতার খাসতালুক ভবানীপুরে, পুরসভার বিষাক্ত পানীয় জল খেয়ে মৃত্যু

খোদ মুখ্যমন্ত্রীর খাসতালুক ভবানীপুরে; মুখ্যমন্ত্রীর নিজের ওয়ার্ডে এমন একটি ঘটনা ঘিরে; স্বাভাবিকভাবেই শোরগোল পড়েছে। বিষাক্ত জল খেয়ে অনেকে অসুস্থ; ও তিনজনের মৃত্যু হয়েছে। মুখ্যমন্ত্রীর ওয়ার্ডে মৃত শিশুকন্যার পরিবারের দাবি; “দূষিত জল খেয়েই অসুস্থ হয়; পরিবারের সব সদস্যরা। বাকিরা বেঁচে গেলেও; মৃত্যু হয় শিশুকন্যার। মৃত শিশুর নাম আয়ুষী কুমারী”। “আমাদের কর্মীরা কাজ করছেন; পাইপ মেরামতির কাজ চলছে”; গাফিলতি স্বীকার করে জানিয়েছেন বিদায়ী মেয়র ফিরহাদ হাকিম।

খাস কলকাতায়, মুখ্যমন্ত্রীর ওয়ার্ডে; পুরসভার পানীয় জলে বিষক্রিয়ার ঘটনা ঘটল। গুরতর অসুস্থ হয়ে পড়েছেন অনেকেই। তাদের মধ্যে এক শিশুকন্যার; ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। কলকাতা পুরসভার অন্তর্গত ভবানীপুর এলাকায় ৭৩ নং ওয়ার্ড ও ৭৪ নম্বর ওয়ার্ডে এই বিষক্রিয়া ঘটে এখন পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে। ঘটনা ঘিরে তীব্র আতঙ্ক সৃষ্টি হয়েছে; গোটা এলাকায়। পানীয় জল পান করতেও; ভয় পাচ্ছেন বাসিন্দারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন