পৃথিবীকে ধ্বংস করতে ধেয়ে আসছে গড অফ ক্যাওস

713
পৃথিবীকে ধ্বংস করতে ধেয়ে আসছে গড অফ ক্যাওস/The News বাংলা
পৃথিবীকে ধ্বংস করতে ধেয়ে আসছে গড অফ ক্যাওস/The News বাংলা

পৃথিবীকে ধ্বংস করতে ধেয়ে আসছে; “গড অফ ক্যাওস”। বিজ্ঞানী মহল সূত্রে জানানো হয়েছে; মহাকাশ থেকে এক অতিদানবীয় গ্রহাণু দ্রুত ধেয়ে আসছে পৃথিবীর দিকে। বিজ্ঞানীদের মতে; এই গ্রহাণুটি প্রতি ঘন্টায় ২৫ হাজার মাইল গতি নিয়ে তীব্র বেগে ধেয়ে আসছে। মহাকাশের নানা অজানা মহাজাগতিক ঘটনা মধ্যে এই ঘটনাটিকে ঘিরে ইতিমধ্যেই বিজ্ঞানী মহলে শোরগোল শুরু হয়ে গেছে। কারণ এই প্রচণ্ড গতিবেগ নিয়ে সোজা পৃথিবীর দিকেই ছুটে আসছে; “গড অফ ক্যাওস”। এই গ্রহাণুটিকে নিয়ে শোরগোল পরে গেছে বিজ্ঞানীদের মধ্যে।

বিজ্ঞানীদের মতে; এই গ্রহাণুটির আনুমানিক ওজন; ২৭ বিলিয়ন কেজিরও বেশি। রহস্যময় এই গ্রহানু যদি পৃথিবীর কক্ষপথে কোন ভাবে ঢুকে পরে তাহলে পৃথিবী চরম বিপদের মধ্যে পড়তে পারে। গ্রহটিকে নিয়ে আপাতত নানান বিশ্লেষণে ব্যস্ত রয়েছে মহাকাশ বিজ্ঞানীরা।

গ্রহটি যদি পৃথিবীর কক্ষপথে ঢুকে পরে; বা পৃথিবীতে আছড়ে পড়ে তাহলে কি ধরণের ক্ষয়ক্ষতি হতে পারে; তা নিয়ে চলছে বিজ্ঞানীদের খোঁজ। বিজ্ঞানীর মহল থেকে এখনও পর্যন্ত যে খবর এসেছে; সেখানে বলা হয়েছে যদি এই গ্রহানুটি পৃথিবীর বুকে আছড়ে পড়ে; তাহলে এটি একটি নিউক্লিয়ার বোম এর চেয়েও প্রায় ৬৫ হাজার গুণ বেশি প্রভাব ফেলবে পৃথিবীপৃষ্ঠে। এর ফলে মুহুর্তের মধ্যে ধ্বংস হয়ে যেতে পারে গোটা বিশ্ব।

আরও পড়ুনঃ জলের তলায় জাদুঘর, সমুদ্রের নিচে দেশের প্রথম মিউজিয়াম

জানা গেছে; মহাকাশে যেখানে আবহাওয়া সংযোগ স্যাটেলাইট গুলি রয়েছে; সেই কক্ষপথ দিয়ে যাবে এই দানবীয় গ্রহাণুটি। কিন্তু; বিশ্বব্রহ্মাণ্ডে এমন অনেক কিছুই আছে যা আমাদের পক্ষে এখনো অজানায় রয়ে গেছে। তাই কোনদিক দিয়ে শেষ পর্যন্ত এই গ্রহাণুটি আসবে সেটা এখনও পরিষ্কার নয় বিজ্ঞানীদের কাছে।

বিজ্ঞান এখন এতটাই উন্নত যে; মহাকাশে পাড়ি দেওয়া বা চাঁদে জল আছে কিনা; অথবা মঙ্গলে প্রাণ আছে কিনা এসব নিয়ে পরিক্ষা চলছে। কিন্তু তারপরেও অনেক না জানা তথ্য মানবসভ্যতাকে সন্ত্রস্থ করে রাখে। এই রহস্যময় গ্রহাণুটিও তার মধ্যে একটি আশ্চর্য।

তবে; আশার কথা এই গ্রহাণুটি বছরে; ১৯ হাজার মাইল পার হচ্ছে। অর্থাৎ পৃথিবীপৃষ্ঠের কাছাকাছি গ্রহাণুটির এসে পৌছবে; ২০২৯ সাল নাগাদ। এবং এই দীর্ঘ সময় অতিক্রম করতে সে তার শক্তি হারাবে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন