আমি বাইরের খাবার খাই না, মানুষকে ইশারায় জানাল চিড়িয়াখানার গরিলা

481
আমি বাইরের খাবার খাই না, মানুষকে ইশারায় জানাল চিড়িয়াখানার গরিলা/The News বাংলা
আমি বাইরের খাবার খাই না, মানুষকে ইশারায় জানাল চিড়িয়াখানার গরিলা/The News বাংলা

অবিশ্বাস্য কাণ্ড! মানুষকে মনের ভাব বোঝাল গরিলা। আমি বাইরের খাবার খাই না; মানুষকে ইশারায় জানাল চিড়িয়াখানার গরিলা। আর সেই সিসিটিভি ফুটেজ ভাইরাল হল গোটা বিশ্বে। মানুষ চমকে গেছেন; একটি গরিলার এহেন আচরণে। টুইটার এমন এক স্থান যেখানে আপনি এমন জিনিস দেখতে পাবেন; যা আপনি কখনও কল্পনাও করতে পারেন নি। আর বুদ্ধিমান গরিলার এই ভিডিওতে; মুগ্ধ সারা পৃথিবীর মানুষ।

ভিডিও-তে দেখা যাচ্ছে, মিয়ামি চিড়িয়াখানায় একটি লোল্যান্ড গরিলা সাইন ল্যাঙ্গুয়েজে দর্শকদের জানাচ্ছে যে; চিড়িয়াখানায় ঘুরতে আসা মানুষ তাকে খাওয়াতে পারবেন না। বা বোঝাতে চাইছে; সে বাইরের খাবার খাবে না। সিসিটিভি-তে ধরা পরেছে এই ছবি। এরপর এই সিসিটিভি ভিডিওটি একটি টুইটার অ্যাকাউন্ট থেকে; ক্যাপশনের মাধ্যমে শেয়ার করা হয়েছে। গরিলাটি পরিষ্কার দেখাচ্ছে যে; দর্শনার্থীদের খাবার সে খেতে পারবে না। সেই জন্য সে সাইন ভাষা ব্যবহার করছে।

আরও পড়ুনঃ পাকিস্তানের প্রধানমন্ত্রীর পথ থেকে ইমরান খানকে সরিয়ে দেবে সেনা

৯ সেকেন্ডের এই ক্লিপটিতে দেখা যাচ্ছে যে; মিয়ামি চিড়িয়াখানায় মাটিতে বসে একটি গরিলা। দর্শনার্থীদের দিকে ইশারা করছে; এবং তাকে খাবার না দেওয়ার জন্য তাঁর হাত ব্যবহার করে বারন করছে। দর্শনার্থীদের না বলার চেষ্টা করছে সে; তাকে ইশারা করে মাথা সরিয়ে নিতেও দেখা যাচ্ছে।

আরও পড়ুনঃ অবশেষে আগাম জামিন পেলেন নোবেল জয়ী অর্থনীতিবিদ

এই চিহ্নটি ব্যবহার করে অত্যন্ত বুদ্ধিমান গরিলা; সবটাই বোঝাতে পেরেছে মানুষকে। নিমেশেই ভাইরাল এই ভিডিও। টুইটার ব্যবহারকারীরা প্রত্যেকেই এতে মুগ্ধ। একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন; “এত স্মার্ট”।

মানুষের সঙ্গে সম্পর্ক গড়ে উঠেছিল কোকো নামে বিখ্যাত গরিলাটির/The News বাংলা

গরিলা বরাবরই বুদ্ধিমান। মানুষের সঙ্গে সম্পর্ক গড়ে উঠেছিল; কোকো নামে বিখ্যাত সেই গরিলাটির। সবারই প্রিয় হয়ে উঠেছিল কোকো। মানুষের সঙ্গে যোগাযোগেও সে খুবই দক্ষ ছিল। ৪৬ বছর বয়সে; বিখ্যাত গরিলা কোকোর মৃত্যু হয় গতবছর। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কোকো ছিল এক বুদ্ধিমান গরিলা।

হাত দিয়ে এক হাজারেরও বেশি সংকেত ব্যবহার করে; এই গরিলা মানুষের সঙ্গে যোগাযোগ করতে পারত। মিয়ামি চিড়িয়াখানায় আর এক কোকোর সন্ধান পাওয়া গেল; বলেই মনে করছে পশুপ্রেমীরা। আর এই গরিলাকে দেখতে ভিড় করছেন অসংখ্য মানুষ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন