মোদী সরকার কত চাল ডাল দিয়েছে বাংলায়, হিসাব দিলেন রাজ্যপাল

1701
মোদী সরকার কত চাল ডাল দিয়েছে বাংলায়

করোনা আবহে রেশন নিয়ে; রাজ্যপাল-মুখ্যমন্ত্রী বিবাদ সবাই জানেন। এবার, মোদী সরকার বাংলায় কত চাল ডাল দিয়েছেন; তার হিসাব দিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়। শনিবার সকালে রাজ্যপালের টুইট নিয়ে; হইচই পরে যায় রাজ্যে। শনিবার সকালে রাজ্যপাল যে টুইট করেছেন; তা বেশ তাৎপর্যপূর্ণ। টুইটের শুরুতেই তিনি লিখেছেন; “আপনার রাজ্যপাল; আপনার সেবক”। তারপর তিনি জানান; “প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার মাধ্যমে; ৪ লক্ষ ৭৮ হাজার মেট্রিক টন চাল; বিনামূল্যে কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গকে দিয়েছে”।

স্বভাব যাবে কোথায়, করোনা উড়িয়ে বাসে ভিড়

তিনি নিজের টুইটে আরও জানিয়েছেন; “বিনামূল্যে ৪ লক্ষ ৭৮ হাজার মেট্রিক টন চাল ছাড়াও; কেন্দ্রীয় সরকার বিনামূল্যে ১২ হাজার ৮০০ মেট্রিক টন ডালও পাঠিয়েছে; যার মধ্যে পশ্চিমবঙ্গ ১০ হাজার ৮০০ মেট্রিক টন ডাল; ইতিমধ্যেই পেয়ে গেছে”।

২ মাস ধরে সাংসদের সঙ্গে দেখাই করছেন না জেলাশাসক, অভিযোগ লকেটের

পশ্চিমবঙ্গে কেন্দ্র ও রাজ্যে একই দলের সরকার না থাকার ফলে; মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের বিরোধ তুঙ্গে। বিরোধীদের অভিযোগ; রাজ্য সরকার কখনওই কেন্দ্রের অনুদান বা সাহায্যের কথা বলতে চায় না। রাজ্যে শাসক দল দেখাতে চায় যে; তারাই জনগণের জন্য করছে। রাজ্য সরকার মনে করে; কেন্দ্র রাজ্যকে যে টাকা দেয় তা রাজ্যের হকের টাকা। সেটা রাজ্যের মানুষের অধিকার। তা কোনও ভিক্ষা নয়। তবে, “রাজ্যপাল রাজনীতি করছেন”; পরিষ্কার জানিয়ে দিয়েছেন তৃণমূল নেতারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন