মাইনে কিস্যু বাড়ে নি, রাজ্য সরকারি কর্মচারীদের সঙ্গে প্রতারণা করেছে মমতার সরকার

416
সরকারি কর্মীদের বেতনবৃদ্ধি নিয়ে মমতাকে খোঁটা দিলেন দিলীপ/The News বাংলা
সরকারি কর্মীদের বেতনবৃদ্ধি নিয়ে মমতাকে খোঁটা দিলেন দিলীপ/The News বাংলা

মাইনে কিস্যু বাড়ে নি; রাজ্য সরকারি কর্মচারীদের সঙ্গে প্রতারণা করেছে মমতার সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি কর্মীদের বেতনবৃদ্ধির ঘোষণাকে; এইভাবেই কটাক্ষ করলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে মুখ্যমন্ত্রীর; কর্মীদের বেতনবৃদ্ধির কথা ঘোষণাকে রীতিমত ব্যঙ্গই করেন দিলীপ ঘোষ। তাঁর দাবি রাজ্য সরকারি কর্মচারীদের সঙ্গে; প্রতারণা করেছে সরকার। এইভাবেই তিনি তুলধোনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ অভিযোগ করেন; “রাজ্য সরকারের বেতন বৃদ্ধির পুরোটাই চমক”। তাঁর মতে, এর আগে রাজ্য কর্মচারীদের ডিএ বাড়িয়েছিল রাজ্য; কিন্তু সেই টাকা কেউ চোখেই দেখতে পায়নি।

আরও পড়ুনঃ বিজেপির টার্গেট বাংলা, নয় বাঙালি সাংসদকে বিশেষ উপহার

বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বক্তব্য অনুযায়ী; বেতন বাড়ালেও তা এমন পরিমাণে বেড়েছে যা চোখেই দেখা যায় না। তিনি বলেন মুখ্যমন্ত্রী আসলে মনে মনেই টাকা বাড়িয়ে গেছেন। তিনি অভিযোগ করেছেন; বেতন বাড়ানোর কথা বললেও; আদতে হয়ত কিছুই বৃদ্ধি পাবে না।

মুখ্যমন্ত্রীর বেতনবৃদ্ধির ঘোষণাকে কটাক্ষ করে দিলীপবাবু বলেন; “ছোটবেলায় আমরা মনে মনে পিঠে খেতাম। সেরকম মনে মনেই বেতন বাড়ছে; রাজ্য সরকারি কর্মচারীদের। ২০২০-র জানুয়ারি থেকে নতুন বেতন দেওয়া হবে বলে জানিয়েছেন। তবে আপাতত কর্মচারীদের হাতে রইল শুধু পেনসিল”।

আরও পড়ুনঃ সিবিআই গোয়েন্দাদের হাত থেকে বাঁচতে, চোরের মত পালিয়ে বেড়াচ্ছে রাজ্যের সিআইডি গোয়েন্দা

সরকারি কর্মীদের দীর্ঘদিনের আবেদনের পর; ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ষষ্ঠ বেতন কমিশনের সুপারিশ মেনে; রাজ্যের সরকারি কর্মচারীদের বেতন; বাড়ানোর ঘোষণাও করেছেন মুখ্যমন্ত্রী।

নেতাজি ইন্ডোরে; তৃণমূলের রাজ্য সরকারি কর্মচারী সংগঠনের সভায়; মুখ্যমন্ত্রী জানিয়েছেন; রাজ্যের কর্মীদের ন্যূনতম বেসিক মাইনে বেড়ে হবে ১৭,৯৯০ টাকা। নয়া বেতন কাঠামো; আগামী জানুয়ারি থেকেই কার্যকর করা হবে। এদিন তিনি এও বলেছেন; বেসিকে ২.৫৭ শতাংশ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে৷ গ্রাচুইটির অংক ৬ লক্ষ বেড়ে হচ্ছে ১০ লক্ষ।

দিলীপ ঘোষের এই বক্তব্য পাগলের প্রলাপ; বলে উড়িয়ে দিয়েছে তৃণমূল। মুখ্যমন্ত্রীর বেতনবৃদ্ধির ঘোষণা; বেতন কমিশনের প্রস্তাব মেনেই; পরিষ্কার জানান হয়েছে তৃণমূলের তরফ থেকে। আর এই ঘোষণায় রাজ্যের সরকারি কর্মীরা; খুব খুশি বলেই জানিয়েছেন তৃণমূল নেতারা। বেতন বৃদ্ধি নিয়েও সরগরম বাংলার রাজনীতি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন