৩৩,০০০ শূন্যপদে নিয়োগ করতে চলেছে সরকার

1677
৩৩,০০০ শূন্যপদে নিয়োগ করতে চলেছে সরকার
৩৩,০০০ শূন্যপদে নিয়োগ করতে চলেছে সরকার

করোনার আশঙ্কার মধ্যেই বড় খবর। মোট ৩৩,০০০, শূন্যপদে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। গ্রুপ ‘বি’, ‘সি’ ও গ্রুপ ‘ডি’ পদে; মোট ৩৩,০০০ শূন্যপদে নিয়োগ করবে; মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। অগস্ট মাসের শেষেই, এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে নবান্ন; এমনটাই খবর। মন্ত্রীসভায় সিদ্ধান্ত গ্রহনের পর; ইতিমধ্যেই রাজ্য অর্থ দফতর এই নিয়ে সবুজ সংকেত দিয়েছে।

রাজ্য অর্থ দফতর সূত্রে জানা গিয়েছে; জরুরি ভিত্তিতে এই নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও কোন দফতরে কত জন কর্মী নিয়োগ হবে; তা এখনও সবিস্তারে জানা যায়নি। যদিও নবান্ন সূত্রে খবর; সবচেয়ে বেশি সংখ্যক নিয়োগ হতে চলেছে; গ্রুপ ‘সি’ পদে। এ ক্ষেত্রে শূন্যপদ রয়েছে; মোট ১৭,৭২৩টি। এ ছাড়া, গ্রুপ ‘বি’-র ক্ষেত্রে; মোট ৯,১২৭ টি শূন্যপদে নিয়োগ হবে। গ্রুপ ‘ডি’ কর্মী নিয়োগ হবে; মোট ৬,৭৮০ জন। পাশাপাশি, বিশেষ ভাবে শারীরিক ক্ষমতা সম্পন্নদের জন্য; সংরক্ষিত রয়েছে কিছু শূন্যপদ।

আরও পড়ুনঃ সুরাপ্রেমীদের জন্য সুখবর, রেস্তোরায় মদ বিক্রি চালু করতে গ্রিন সিগন্যাল রাজ্যের

রাজ্য সরকারি নিয়োগের জন্য; ২০১২ সালে পাশ হয়েছে, পশ্চিবঙ্গ কর্মী নিয়োগ আইন (স্টাফ সিলেকশন অ্যাক্ট)। সেই আইন অনুযায়ী, গ্রুপ ‘সি’ ও ‘ডি’ পদে কর্মী নিয়োগের দায়িত্ব দেওয়া হয়; স্টাফ সিলেকশন কমিশনকে। আবার, ২০১৭ সালে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনকে; গ্রুপ ‘সি’ ও ‘ডি’ পদে নিয়োগের উদ্দেশ্যে; দায়িত্ব দেয় রাজ্য অর্থ মন্ত্রক।

আরও পড়ুনঃ বিশ্বভারতীর ভূমিকায় প্রশ্ন তুলে, মুখ খুললেন বাংলার বুদ্ধিজীবীরা

চাকরি প্রার্থীদের জন্য আরও ভালো খবর। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুরের; কমার্শিয়াল কোর্টে ডেটা এন্ট্রি অপারেটর পদে; কিছু কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ৩১ আগস্টের মধ্যে; আবেদন জমা দিতে পারেন। শূন্যপদ: ৫টি, আপাতত এক বছরের চুক্তি ভিত্তিতে; কর্মী নিয়োগ করা হবে। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চাইলে; চুক্তির মেয়াদ শেষের পর সময়সীমা আরও বাড়তে পারে।

ডেটা এন্ট্রি অপারেটর পদে আবেদনপত্র; alprcrmnt@gmail.com এই মেল আইডিতে পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা; বয়স, অভিজ্ঞতার প্রমাণপত্র; স্ক্যান করা কপি মেল করতে হবে। ই-মেলের পরিবর্তে আবেদনপত্র; জেলা বিচারকের করণ, দক্ষিণ ২৪ পরগনা, আলিপুর ঠিকানায় পাঠালেও হবে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন