“তৃণমূলের মিছিলে সব খোলা থাকে, বিজেপির মিছিলে ফেরি সার্ভিস বন্ধ করল প্রশাসন”

3335
তৃণমূলের মিছিলে সব খোলা থাকে, বিজেপির মিছিলে ফেরি বন্ধ কেন/The News বাংলা
তৃণমূলের মিছিলে সব খোলা থাকে, বিজেপির মিছিলে ফেরি বন্ধ কেন/The News বাংলা

বলা হয় সরকার আর দল আলাদা। কিন্তু পশ্চিমবঙ্গে দলের কথা ভেবেই সিদ্ধান্ত নেয় সরকার। এমনটাই অভিযোগ বিজেপির। বিজেপির নবান্ন অভিযানে; বন্ধ করা হল লঞ্চ চলাচল। অনির্দিষ্ট কারণে বেলা ১.৩০ পর্যন্ত; বন্ধ থাকবে কলকাতার ফেরি সার্ভিস; ঘোষণা করেছে প্রশাসন। কিন্তু, “তৃণমূলের মিছিলে যেখানে সব খোলা থাকে; বিজেপির মিছিলে ফেরি বন্ধ কেন”? দলের কথা ভেবেই কি; সিদ্ধান্ত নেয় সরকার? প্রশ্ন তুলেছে বিজেপি। এই নিয়ে মুখ খোলে নি রাজ্য প্রশাসন।

আরও পড়ুনঃ বিজেপি যুব মোর্চার অভিযানে নবান্ন বন্ধ করে, তৃণমূল কর্মী সমর্থকদের ভুল বার্তা দিলেন মমতা

বিজেপির নবান্ন অভিযান ব্যর্থ করতে; ব্যাপক প্রস্তুতি নিয়েছে কলকাতা ও হাওড়া পুলিশ। প্রশাসনিক মহলে স্থির হয়েছে; কোনও মিছিলই নবান্নের ধারেকাছে পৌঁছাতে দেওয়া হবে না। শুধু কলকাতাতেই প্রায় ২০০০ পুলিশ; মোতায়েন করা হচ্ছে। দ্বিতীয় হুগলি সেতু ও হাওড়া ব্রিজের আগেই; আটকে দেওয়া হবে মিছিল। অ্যালুমিনিয়াম ব্যারিকেড থেকে শুরু করে; জলকামান কাঁদানে গ্যাস সবই রাখা থাকবে। মিছিলের ওপর নজর রাখতে; পুলিশ ব্যবহার করবে ড্রোন ক্যামেরা।

আরও পড়ুনঃ “বিজেপির ভয়ে নবান্ন বন্ধ করে পালিয়ে গেলেন মুখ্যমন্ত্রী মমতা”, তোপ দিলীপের

যদি প্রথম ব্যারিকেড ভেঙে; মিছিল এগিয়ে যেতে সক্ষম হয় তবে হাওড়া স্টেশনের কাছে; তাঁদের আটকে দেওয়ার পরিকল্পনা নিয়েছে পুলিশ। অন্যদিকে হাওড়ার দিকের দুটি মিছিল আটকানোর জন্য; ত্রি-স্তরীয় ব্যারিকেড রাখা হবে। মোট পাঁচটি সেক্টরে ভাগ করে; মিছিল রোখার চেষ্টা করবে পুলিশ। ডিআইজি পদমর্যাদার অফিসার সহ; প্রায় ২০০ আধিকারিক এবং দেড় হাজার পুলিশকর্মী মোতায়েন হচ্ছে হাওড়ায়।

আরও পড়ুনঃ বিজেপির নবান্ন অভিযানের জের, বৃহস্পতিবার নবান্ন বন্ধ ঘোষণা মমতার

অপরদিকে অভিযান সফল করতে; সর্বশেষ লড়াই করবে বিজেপি কর্মীরা; বলে জানিয়ে দিয়েছেন সৌমিত্র খাঁ। তাঁর হুঁশিয়ারি, পরিস্থিতি অন্য দিকে গেলে; দায় বর্তাবে রাজ্য সরকারের ওপর। আগেই বৃহস্পতি ও শুক্রবার, নবান্ন জীবাণুমুক্ত করার কাজ চলবে বলে; বন্ধ থাকবে, বলে জানানো হয়েছে সরকারের তরফে। এবার ফেরি সার্ভিস বন্ধ করে দিল প্রশাসন। এই নিয়েই প্রশ্ন তুলেছে বিজেপি। এই নিয়ে মুখ খোলে নি রাজ্য প্রশাসন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন