পুরুলিয়ার জনসভায় বি’ক্ষো’ভ, মে’জাজ হারালেন মমতা

832
পুরুলিয়ার জনসভায় বি'ক্ষো'ভ, মে'জাজ হারালেন মমতা
পুরুলিয়ার জনসভায় বি'ক্ষো'ভ, মে'জাজ হারালেন মমতা

ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা চলাকালীন বি’ক্ষো’ভ। মঙ্গলবার মুখ্যমন্ত্রীর পুরুলিয়ার হুটমোড়ার সভায়; নিজেদের দাবিদাওয়া নিয়ে সরব হলেন; স্বনির্ভর গোষ্ঠীর প্রশিক্ষকরা। আর তার জেরে; মে’জাজ হারালেন মুখ্যমন্ত্রী মমতা। তাঁদের ধ’মকে চুপ করানোর; চেষ্টাও করেন মমতা। যদিও পরে মে’জাজ ঠাণ্ডা করে; বি’ক্ষো’ভকারীদের কাছে টেনে নেন তিনি। সমস্যা সমাধানের চেষ্টা করা হবে; বলে আশ্বাসও দেন তিনি। দলীয় কর্মীদের বি’ক্ষো’ভকারীদের থেকে; তাঁদের দাবি সংগ্রহের নির্দেশ দেন। মমতা বন্দ্যোপাধ্যায় জানান; সবারটাই দেখার চেষ্টা করবেন তিনি। আশ্বাস দেন, স্বনির্ভর গোষ্ঠীর প্রশিক্ষকদের অবসরের বয়স; ৬০ বছর করে দেবেন। অবসরকালীন কিছু সুযোগ সুবিধা দেওয়ারও; চেষ্টা করবেন। কিন্তু স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিতে পারবেন না তিনি।

এদিন মমতার সভায় স্থায়ীকরণের দাবি নিয়ে; হাজির হন স্বনির্ভর গোষ্ঠীর প্রশিক্ষকরা। মঞ্চের সামনে থেকে লাগাতার; নিজেদের দাবি সোচ্চারে জানাতে থাকেন তাঁরা। স্বনির্ভর গোষ্ঠীর প্রশিক্ষকরা; মাসিক বেতনের দাবিতে সরব হন। এতে বি’রক্ত হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন; “আমার সমস্ত সভায় পরিকল্পনা করে; কিছু লোককে পাঠিয়ে দেওয়া হচ্ছে। সাত-আটজন মিলে মিটিংটা নষ্ট করে দিচ্ছে”।

আরও পড়ুনঃ ‘দেশপ্রেম দিবস’, ‘জাতীয় ছুটি’, ‘দেশনায়ক দিবস’, ‘পরাক্রম দিবস’, রাজনীতির দড়ি টানাটানিতে নেতাজী সুভাষ

মমতা বন্দ্যোপাধ্যায়ের অ’ভিযোগ; বিজেপিই পরি’কল্পনামাফিক তাঁর সভায় অ’শা’ন্তি করতে বহু মানুষকে পাঠাচ্ছে। এভাবে চলতে থাকলে; বিজেপির সভাতেও বি’শৃঙ্খ’লা তৈরি করতে লোক পাঠানোর হুঁ’শিয়া’রি দেন মুখ্যমন্ত্রীর। যদিও কিছুক্ষণ পরেই মেজাজ শান্ত করে নেন তিনি। ঠিক অভিভাবকের মতো তিনি বলেন; “বকেছি কিছু মনে করো না”। বি’ক্ষো’ভকারীদের সমস্যা সমাধানের চেষ্টার আশ্বাসও দেন তিনি।

এদিন একাধিক ইস্যুতে; গেরুয়া শিবিরকে খোঁ’চা দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন; “বিজেপি মা’ও’বাদীদের থেকেও ভ’য়ং’কর। বি’ষা’ক্ত সাপ; এক ছো’বলেই শেষ। বীরসা মুণ্ডাকে অ’পমান করেছে’ অন্যের ছবিতে মালা দিয়েছে। একজন সিনেমা করে; তাকে ধমকাচ্ছে বিজেপি; এত বড় ক্ষ’মতা। রাজ্যে এমন করলে; মুখে প্লাস্টার দিয়ে দেবে রাজ্যবাসী”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন