অমৃতসরে প্রার্থনাসভায় গ্রেনেড হামলায় মৃত ৩

331
Image Source: Google

The News বাংলা, অমৃতসর: অমৃতসর বিমানবন্দরের কাছে রাজাসানসি গ্রামে বড়সড় বিস্ফোরণ। এর জেরে মৃত্যু হয়েছে তিনজনের। আহত হয়েছেন প্রায় কুড়িজন। একটি নিরংকারি সৎসঙ্গ ভবনের মধ্যে প্রার্থনাসভায় প্রার্থনা চলাকালিন গ্রেনেড হামলা হয় বলে জানা গেছে। আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

জানা গেছে, একটি নিরংকারি সৎসঙ্গ ভবনের মধ্যে নিরংকারি সম্প্রদায়ের একটি ধর্মীয় অনুষ্ঠান চলাকালিন বাইকে চড়ে দুই আততায়ী এসে গুলি চালায় এবং গ্রেনেড হামলা করে। রাজাসানসি গ্রামের ওই নিরংকারি ভবনে চলছিল একটি আধ্যাত্মিক গোষ্ঠীর প্রার্থনা সভা। সে সময় মোটরবাইকে চেপে আসা মুখ ঢাকা দুই অজ্ঞাত পরিচয় ব্যক্তি গুলি চালায় ও গ্রেনেড বিস্ফোরণ ঘটায়। ভিড়ের মাঝেই গ্রেনেড বিস্ফোরণ হয়।

যার জেরে মৃত্যু হয় তিনজনের। আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই পুলিশেরও প্রাথমিক অনুমান। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

Image Source: Google

ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। নেমেছে বিশাল পুলিশবাহিনী। আততায়ীদের খোঁজে শুরু হয়েছে জোরদার তল্লাশি। জানা গিয়েছে, বাইকে করে এসেছিল আততায়ীরা। সম্ভবত গ্রেনেড বিস্ফোরণই ঘটানো হয়েছে বলেই জানিয়েছে পুলিশ। ছোড়া হয় গুলিও।

প্রাথমিক রিপোর্টে জানা যাচ্ছে, মুখ ঢাকা অবস্থায় দুই বাইক আরোহী জমায়েতের দিকে কিছু একটা ছোড়ে। এর থেকেই বিস্ফোরণ ঘটেছে বলে খবর। পুলিশের অনুমান, গ্রেনেড বিস্ফোরণ ঘটানো হয়েছে। মৃতদের পরিচয় এখনও জানা যায়নি। আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

কী উদ্দেশ্যে, কারা এই হামলা চালাল তার তদন্ত শুরু হয়েছে। কোন উগ্রপন্থী দল এখনও এই ঘটনার দায় স্বীকার করে নি। বিদেশি কোনও শক্তির মদতে বিস্ফোরণ ঘটানর সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না।

বর্ডার রেঞ্জের আইজিপি এসপিএস পারমার জানান যে, এই হামলার পেছনে কারা রয়েছে তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ। তিনজনের মৃত্যুর কথা স্বীকার করেছেন ডেপুটি কমিশনার কমলদীপ সিং। তিনিও জানান, মৃতের সংখ্যা বাড়তে পারে।

অনেকদিন পর আবার অশান্ত হয়ে উঠল অমৃতসর। গোয়েন্দাদের আগেই আশঙ্কা ছিল এই ঘটনা নিয়ে। তারা সতর্কও করেছিল বলে জানা গেছে। সতর্কতা সত্ত্বেও এই ঘটনা কি করে ঘটল, প্রশ্ন উঠছে তা নিয়েও। এই ঘটনার পর গোটা পাঞ্জাবে সতর্কতা জারি করা হয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন