কাশ্মীরে সেনা কনভয়ে গ্রেনেড হামলা, চলছে জোর লড়াই

406
কাশ্মীরে সেনা কনভয়ে গ্রেনেড হামলা, চলছে জোর লড়াই/The News বাংলা
কাশ্মীরে সেনা কনভয়ে গ্রেনেড হামলা, চলছে জোর লড়াই/The News বাংলা

ফের উত্তপ্ত জম্মু কাশ্মীর। আবারও শুরু হল কাশ্মীরে জঙ্গি হামলা। শনিবার; জম্মু কাশ্মীরের রাজধানী শ্রীনগরে সিআরপিএফ এর কনভয়ে হামলা চালাল জঙ্গিরা। সিআরপিএফ জওয়ানরা টহলে বেরলে; তাদের কনভয় লক্ষ করে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। পাল্টা গুলির লড়াই শুরু হয় সেনা ও জঙ্গিদের মধ্যে। সঙ্গে সঙ্গে সুরক্ষা বাড়িয়ে দেওয়া হয়েছে জম্মু কাশ্মীর জুড়ে। শনিবার সকাল থেকেই জম্মু কাশ্মীরের বেশ কিছু জায়গায় গুলির লড়াই শুরু হয়েছে সেনা ও জঙ্গিদের মধ্যে।

জম্মু কাশ্মীরের রামবন এলাকায় সকালেই জঙ্গি লুকিয়ে থাকার খবর পাওয়ার পরে ভারতীয় সেনাবাহিনী গোটা অঞ্চল ঘিরে ফেলে। সেনা বাহিনী চারদিক থেকে ঘিরে ফেলেছে বুঝে; গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা গুলির জবাব দেয় ভারতীয় সেনা।

আরও পড়ুন: চুমকি বৌদির ব্লাউজের ডানদিকে উঁকি দিচ্ছে ড্রাগন, বাঙালি নারীদের ট্যাটু প্রেম বাড়ছে

সেনা সুত্রে পাওয়া খবর অনুযায়ী; তিন থেকে চার জন জঙ্গি লুকিয়ে আছে ঐ অঞ্চলে। কর্নেল দেবেন্দ্র আনন্দ জানান; শনিবার সকাল ৭ঃ৩০ নাগাদ বটোট-ডোডা রোডে দুজন ব্যাক্তিকে সন্ধেহজনক কাজকর্ম করতে দেখা যায়।

তাদের হাবভাব দেখে সন্ধেহজনক লাগলে; জওয়ানরা তাদের তল্লাশি নিতে শুরু করে। কিন্তু সেই সময়ই ঐ দুই ব্যাক্তি সেনাকে উদ্দেশ করে গুলি চালাতে শুরু করে। সঙ্গে সঙ্গে এলাকা ঘিরে ফেলে কুইক রেসপন্স টিম।

আরও পড়ুন: গনপিটুনিতে কড়া পদক্ষেপ, অভিযুক্তদের সরকারি চাকরি দেওয়া হবেনা জানিয়ে দিল সরকার

কাশ্মীরে ৩৭০ বিলোপের পর থেকেই সীমান্তের গ্রামগুলি দিয়ে ভারতে অনুপ্রবেশ এর চেষ্টা চালাচ্ছে পাকজঙ্গিরা। মাত্র কয়েকদিন আগেই সেনাপ্রধান বিপিন রাওয়াত জানিয়েছিলেন; বালাকোটে আবারও সক্রিয় হয়ে উঠেছে জইস-ই-মহম্মদ। এবং এর পিছনে সম্পূর্ণ পাক মদত কাজ করছে।

অনুপ্রবেশ ও হামলা রুখতে; সীমান্তে সতর্কতা বাড়িয়েছে ভারত। ৩৭০ বিলোপের পরেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বারবার ভারতের উদ্দেশে যুদ্ধ; পরমানু হামলার হুমকি দিয়েছে। এমনকি তারা মাসুদ আজাহারের মত জঙ্গিকে মুক্তি দিয়েছে।

অনুমান কড়া হচ্ছে; বালাকোটে মাসুদ আজাহার ভারতে বড় রকম নাশকতা চালানোর পরিকল্পনা করছে। তবে ভারতীয় সেনার তরফ থেকে জানানো হয়েছে; ভারতীয়সেনা ভারতের সমগ্র সীমান্ত নিরাপদ ভাবে ঘিরে রেখেছে, যাতে জল বা স্থল কোন দিক থেকেই পাকিস্তান ভারতের ক্ষতি করতে না পারে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন