ভয়ংকর গোয়েন্দা রিপোর্ট, ফের ভারতে আক্রমণের চক্রান্ত হাফিজ সইদের

842
ভয়ংকর গোয়েন্দা রিপোর্ট, ফের ভারতে আক্রমণের চক্রান্ত হাফিজ সইদের/The News বাংলা
ভয়ংকর গোয়েন্দা রিপোর্ট, ফের ভারতে আক্রমণের চক্রান্ত হাফিজ সইদের/The News বাংলা

রাগে ফুঁসছে হাফিজ সইদ। বদলা নেওয়ার জন্য তৈরি সে। ভারতের অত্যাধিক চাপে; পাকিস্তানের জেলে বন্দি জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ মহম্মদ সইদ। শুধু একা ভারতের চাপ নয়; মার্কিন যুক্তরাষ্ট্রের চাপে জামাত-উদ-দাওয়াকে ইতিমধ্যে নিষিদ্ধ করেছে পাকিস্তান। কিন্তু এরপরও; জেলে বসে ভারতের বিরুদ্ধে নাশকতার ছক কষে চলেছে জঙ্গি নেতা হাফিজ। এমনই চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে ভারতের গোয়েন্দাদের কাছে।

গোয়েন্দারা সূত্রে খবর; ভারতের উপর বদলা নেওয়ার জন্য বিভিন্ন জঙ্গি সংগঠনকে ব্যবহার করছে হাফিজ। জেলে বসেই; এইসব কাজের তদারকি করছে হাফিজ। এরকমই চাঞ্চল্যকর তথ্য এসেছে গোয়েন্দাদের কাছে। এই তথ্য হাতে পাওয়ার পরেই নড়েচড়ে বসেছে সেনা আধিকারিকরা। হাই-অ্যালার্ট জারি করা হয়েছে সব সেনাবাহিনীতে। তল্লাশি অভিযান বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। সামনেই ১৫ই আগস্ট। তাই নিরাপত্তা আরও বেশি।

আরও পড়ুনঃ দিল্লিতে শোভন বৈশাখী, বুধবারেই কি যোগ দিচ্ছেন বিজেপিতে

এক শীর্ষ গোয়েন্দা আধিকারিক জানিয়েছেন; জঙ্গি গোষ্ঠী লস্করের ডান হাত জেইউডি। এই জঙ্গি দলের প্রধান সইদ জেলে থেকেও সক্রিয় রয়েছে। ভারতে নাশকতা চালাতে ছোট ছোট জঙ্গি সংগঠনের সাহায্য নিচ্ছে হাফিজ।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী; বিশ্বজুড়ে সন্ত্রাসগুলোর আর্থিক মদতকারী সংগঠনের উপর নজর রাখে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক নামে এক সংস্থা। তারা জানায়; পাকিস্তানের মাটিকে ব্যবহার করে অনেক জঙ্গি সংগঠন এই ধরনের কাজে জড়িয়ে রয়েছে।

আরও পড়ুনঃ বিধানসভার সব দায়িত্ব থেকে পদত্যাগ শোভনের, যেকোনদিন দিদির কাননে মোদীর পদ্ম

এরপরই ভারতসহ অন্য দেশগুলকে সতর্ক করতে; ইমরান খানের দেশকে ‘গ্রে লিস্ট’এ অন্তর্ভুক্ত করে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক। এতে আন্তর্জাতিক ক্ষেত্রে বেকায়দায় পড়ে যায় পাকিস্তান। রাতারাতি হাফিজ সইদের সংগঠনকে নিষিদ্ধ করে ইমরান খান সরকার।

একাধিক মামলায় ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে হাফিজকেও। কিন্তু গোয়েন্দাদের হাতে আসা তথ্য বলছে; এরপরেও শান্ত হননি হাফিজ। যে কোনওভাবে ভারতের উপর বদলা নিতে রীতিমত উঠে পরে লেগেছে। তথ্য হাতে আসার পরেই নড়েচড়ে বসেছে ভারতীয় নিরাপত্তা সংস্থাগুলি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন