পাঞ্জাব বিভক্ত, স্বর্ণমন্দির আক্রমন ও শিখ হত্যার জন্য কংগ্রেসকে তুলোধুনো করলেন হরসিমরত কউর

347
Harshimrat Kaur Accuses Rahul Gandhi's Congress/The News বাংলা
পাঞ্জাব বিভক্ত, স্বর্ণমন্দির আক্রমন ও শিখ হত্যার জন্য কংগ্রেসকে তুলোধুনো করলেন হরসিমরত কউর/The News বাংলা
Simple Custom Content Adder

আসন্ন লোকসভা নির্বাচনকে মাথায় রেখে বুধবার এক সভা থেকে পাঞ্জাবের এনডিএর শরিক শিরোমনি অকালি দলের নেত্রী এবং কেন্দ্রের মন্ত্রী হরসিমরত কউর বিভিন্ন ইস্যুতে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগেন।

এএনআইয়ের একটি রিপোর্টে বলা হয়েছে পাঞ্জাবকে বিভক্ত করার জন্য তিনি জওহরলাল নেহেরুর ভ্রান্ত নীতিকে দায়ী করেন। এমনকী তিনি বলেন, শিখদের দিকভ্রষ্ট করতেই ইন্দিরা গান্ধীর নির্দেশে স্বর্ণমন্দিরে হামলা চালানো হয় এবং নিরপরাধ শিখদের হত্যা করা হয়।

আরও পড়ুনঃ রাহুল প্রিয়াঙ্কার বিরুদ্ধে অস্ত্র ও জমি কেলেঙ্কারির অভিযোগ বিজেপির

পাঞ্জাবের ওয়াঘা সীমান্তের কর্তারপুর করিডোর উদবোধনের একদিন আগেই তিনি এই মন্তব্য করেন। তিনি বলেন, স্বর্ণমন্দিরে পরিকল্পিত উপায়ে ইন্দিরা গান্ধীর নির্দেশে হামলা চালানো হয়েছিল এবং ইন্দিরা গান্ধীর মৃত্যুর পর রাজনৈতিক স্বার্থে ইন্দিরা পুত্র রাজীবও পরবর্তীতে শিখদের ওপর হত্যালীলা চালান। রাহুল গান্ধীকে এক হাত নিয়ে বলেন, রাহুলও এখনম পাকিস্তানের সুরেই কথা বলছে।

তিনি বলেন, নেহেরুর সিদ্ধান্তেই পাঞ্জাব বিভক্ত হয়েছিল, নতুবা পাঞ্জাবের সীমানা আরও কয়েক কিলোমিটার বিস্তৃত হতে পারত। শিখদের দমিয়ে রাখতেই পাঞ্জাব বিভক্ত ও স্বর্ণমন্দিরে হামলা চালানো হয়েছিল।

আরও পড়ুনঃ সমস্ত তর্জন গর্জন সার, তৃণমূলের বাতিল সাংসদকে দলে নিয়ে মুখ রক্ষা মুকুলের

হরসিমরত কউর বাদল পাঞ্জাবের জনসাধারণের উদ্দেশ্যে আবেদন রাখেন নরেন্দ্র মোদী নেতৃত্বাধীন বিজেপি সরকারের সাথে থাকার জন্য৷ তিনি বলেন, মোদী জমানায় পাঞ্জাবের মানুষ শিখ হত্যার সুবিচার পেয়েছে, কর্তারপুর সাহিব করিডোরও তৈরি হচ্ছে মোদী জমানায়। মোদীর পাশে না থাকলে পাঞ্জাব পুনরায় কংগ্রেসের অন্ধকার দিনেই ফিরে যাবে বলে তিনি মন্তব্য করেন।

আরও পড়ুনঃ বাংলায় কেন্দ্রীয় বাহিনীকে কাজে না লাগিয়ে আর ফেলে রাখা যাবে না

গত সপ্তাহেই সরকার জানিয়েছিল, কর্তারপুর করিডোর ভারত ও পাকিস্তানে ওয়াঘা সীমান্তের দুপাশের শিখদের আবেগের সাথে জড়িত। অবশেষে তা খুলতে চলেছে।

আরও পড়ুনঃ প্রচুর চমক, রাজ্যের ৪২টি আসনে তৃণমূল কংগ্রেসের ৪২জন প্রার্থী কে কে

নভজ্যোত সিং সিধুকেও মন্ত্রী হরসিমরত কউর কটাক্ষ করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসা করার জন্য। সিধুকেও তিনি পাকিস্তানি চর বলে উল্লেখ করেন৷ কর্তারপুর করিডোরের পেছনে সিধুর কোনও অবদান নেই বলে কউরের মন্তব্য। তিনি বলেন, এর সমস্ত কৃতিত্বই কেন্দ্র সরকারের।

আরও পড়ুনঃ ভোটের আগেই মমতা রাহুলকে টুইট করলেন মোদী
আরও পড়ুনঃ বাংলার ৪২টি কেন্দ্রকেই স্পর্শকাতর ঘোষনার দাবি বিজেপির

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন