হজরত মহম্মদ নিয়ে বিতর্কিত মন্তব্য, ভারতে হা’মলার হু’মকি দিল আল কায়দা

64
হজরত মহম্মদ নিয়ে বিতর্কিত মন্তব্য, ভারতে হা'মলার হু'মকি দিল আল কায়দা
হজরত মহম্মদ নিয়ে বিতর্কিত মন্তব্য, ভারতে হা'মলার হু'মকি দিল আল কায়দা
Simple Custom Content Adder

হজরত মহম্মদ নিয়ে বিতর্কিত মন্তব্য; ভারতে হা’মলার হু’মকি দিল আল কায়দা। বিজেপি নেত্রী নূপুর শর্মার, হজরত মহম্মদ-কে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের; দিল্লি সহ চার রাজ্যে ভয়াবহ আ’ত্মঘা’তী বি’স্ফোরণের হুমকি দিল আল কায়দা। একটি হু’মকি চিঠি দিয়ে, এই হামলার কথা সরাসরি জানিয়েছে; আল কায়দা জ’ঙ্গি সংগঠনটি। রাজধানী দিল্লির পাশাপাশি এই আ’ত্মঘা’তী হা’মলা হতে পারে; গুজরাট, উত্তরপ্রদেশ এবং মুম্বইয়ে। চিঠিতে এই ‘মিশন’কে; ‘প্রফেটের সম্মান রক্ষার্থে লড়াই’ বলেও অ্যাখ্যা দিয়েছে আল কায়দা। আর এই চিঠি পাওয়ার পরেই; নড়েচড়ে বসেছে ভারতীয় গোয়েন্দা সংস্থা-গুলি।

গত ৬ই জুন তারিখ এই জ’ঙ্গি সংগঠনের তরফে, প্রকাশ করা বিবৃতিতে; এই আ’ক্রমণকে ‘নবীর মর্যাদা রক্ষার লড়াই’ বলে উল্লেখ করা হয়েছে। হু’মকি বার্তায় ‘আল কায়দা ফর সাব কন্টিনেন্ট’ লিখেছে; “দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ ও মুম্বইতে যে ‘হিন্দু স’ন্ত্রাসবা’দী’রা রয়েছে তারা এখন মৃত্যুর প্রতীক্ষা করুক। বাড়িতে বা সেনাঘাঁটিতে লুকিয়ে তারা পার পাবে না। আল কায়দার যোদ্ধারা নিজেদের এবং শিশুদের শরীরে; বি’স্ফোরক বেঁধে হা’মলা চালাবে”। আল কায়দার এই হুমকি নিয়ে অবশ্য; কেন্দ্রীয় সরকার এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি। এই বিবৃতিকে আদৌ কোনও গুরুত্ব দেওয়া হচ্ছে কি না; তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুনঃ স্বাস্থ্যমন্ত্রীর বাড়ি থেকে ১৩৩টি সোনার মোহর, নগদ ২ কোটি ৮৫ লক্ষ টাকা উদ্ধার

মুসলিমদের পয়গম্বরকে জড়িয়ে, বিজেপি মুখপাত্র নূপুর শর্মার মন্তব্যে বিতর্ক তৈরির পর; আন্তর্জাতিক ময়দানে খানিকটা হলেও অস্বস্তিতে পড়েছে ভারত। আপত্তি জানিয়ে সোচ্চার হয়েছে; কাতার বাহরিন সহ বিভিন্ন আরব দেশ। আরবের বেশ কয়েকটি দেশ; নূপুর শর্মার পয়গম্বর সম্পর্কে বিতর্কিত বক্তব্যের জোর প্রতিবাদ করেছে। দেশগুলির মধ্যে রয়েছে কাতার, সংযুক্ত আরব আমিরশাহি, ইরান, কুয়েত, সৌদি আরব, জর্ডান, বাহরাইন, ওমান, ইন্দোনেশিয়া, পাকিস্তান, আফগানিস্তান এবং মালদ্বীপ। তবে বিজেপির পক্ষ থেকে ইতিমধ্যেই, নুপুর শর্মা ও নবীন জিন্দাল; এই ইস্যুতে মন্তব্য করা উভয় নেতাকেই সাসপেন্ড করেছে।

আরও পড়ুনঃ উত্তরপ্রদেশে যোগীর বিজেপির ভয়ে, ভোটের লড়াই থেকেই পালাল কংগ্রেস

ইতিমধ্যেই ৫৭টি মুসলিম দেশের সংগঠন, ‘অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন’; এই ইস্যুতে প্রতিবাদ জানিয়েছে। বেশ কয়েকটি আরব দেশে; ভারতীয় পণ্য বয়কট শুরু হয়ে গিয়েছে। ভারতের বিরোধিতা শুরু করেছে; ছোট-ছোট মুসলিম দেশগুলোও।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন