স্বাস্থ্য দফতরের অস্বীকার, অজানা জ্বরে মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৪ ঘণ্টায় ৬ শিশুর মৃত্যু

2554
স্বাস্থ্য দফতরের অস্বীকার, অজানা জ্বরে মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৪ ঘণ্টায় ৬ শিশুর মৃত্যু
স্বাস্থ্য দফতরের অস্বীকার, অজানা জ্বরে মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৪ ঘণ্টায় ৬ শিশুর মৃত্যু

স্বাস্থ্য দফতর অস্বীকার করলেও, অজানা জ্বরে; উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৬ শিশুর মৃত্যু হয়েছে। বেশ কয়েকদিন কেটে গেলেও; অজানা জ্বরের প্রকোপ কমেনি এখনও। উত্তরবঙ্গে এখনও সেই উদ্বেগজনক ছবি; উঠে আসছে সব হাসপাতালগুলি থেকেই। তবে, সুপার স্পেশালিটি হাসপাতাল; উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের ছবিটা আরও ভয়ানক। এখানে প্রতিনিয়ত শিশুরা ভর্তি হচ্ছে; মূলত জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে। মঙ্গলবার রাতে একই উপসর্গ নিয়ে; আরও এক শিশুর মৃ্ত্যু হয়েছে। এই নিয়ে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে; গত ২৪ ঘণ্টায় ৬ শিশুর মৃত্যু হল। তবে রাজ্য স্বাস্থ্য দফতর; একথা স্বীকার করেনি।

উত্তরবঙ্গ মেডিকেল সূত্রে খবর, গতকাল রাতেও হাসপাতালে; আরও এক শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া মঙ্গলবার দুপুরে আরও দুই শিশুর; মৃত্যু হয় হাসপাতালে। এই তিন শিশুরই উপসর্গ মূলত একই; নিউমোনিয়া জ্বর, শ্বাসকষ্ট ছিল প্রত্যেকেরই। এদের মধ্যে দুজন শিশুর বয়স, মাত্র দেড় মাস; আর একজনের বয়স ৯ মাস। পেডিয়াট্রিক বিভাগে মারা গিয়েছে; ১৯ দিনের এক শিশুও। জ্বর ও শ্বাসকষ্ট জনিত কারণে; শিশু রোগীর ভর্তির সংখ্যা ক্রমেই বাড়ছে হাসপাতালে।

আরও পড়ুনঃ শুরু হয়ে গেল দুর্গা পুজো নিয়ে আদালতে জনস্বার্থ মামলা, সময় চাইল রাজ্য

উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালের, ডিন সন্দীপ সেনগুপ্ত বলেন; “আমরা চেষ্টা চালাচ্ছি, কিন্তু কিছু কিছু ক্ষেত্রে; শিশুদের দেরিতে আনা হচ্ছে; আমাদের কিছু করার থাকছে না”। বিভিন্ন জেলা হাসপাতাল থেকে রেফার করে; আনতে আনতেই দেরি হয়ে যাচ্ছে। হাসপাতালেও এখন গাদাগাদি ভিড়, একই বেডে একাধিক শিশুকে রেখে; চিকিৎসা করা হচ্ছে বলেও অভিযোগ। সমস্যার কথা স্বীকারও করে নিয়েছে; হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ মুখ্যসচিবের ভূমিকায় তীব্র অসন্তোষ, নির্বাচন কমিশনকে জরিমানা, হাইকোর্টে চরম লজ্জায় দুই প্রশাসন

মেডিক্যাল কলেজ সূত্রে আরও জানা গিয়েছে; মেডিক্যাল কলেজের শিশু বিভাগে; এখনও ৫০ জনের বেশি শিশু জ্বর, শ্বাসকষ্ট-সহ; একাধিক উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। তাঁদের চিকিৎসা চলছে; কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। একই ছবি উত্তরবঙ্গের; অন্যান্য জেলাতেও। জলপাইগুড়ি, কোচবিহার, মালদাতেও অজানা জ্বরে; মৃত্যু হয়েছে একাধিক শিশুর। সবমিলিয়ে অজানা জ্বরে কাঁপছে; উত্তরবঙ্গের বিভিন্ন জেলা। তবে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে বলা হয়েছে; পরিস্থিতির দিকে নজর রেখেছে তারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন