ফের চারদিন ঝড় বৃষ্টির আশঙ্কা বাংলায়

313
ফের চারদিন ঝড় বৃষ্টির আশঙ্কা বাংলায়/The News বাংলা
ফের চারদিন ঝড় বৃষ্টির আশঙ্কা বাংলায়/The News বাংলা
Simple Custom Content Adder

কলকাতা সহ দক্ষিনবঙ্গের বিভিন্ন এলাকায় হালকা বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে বলে জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। গত মঙ্গলবার থেকে হঠাৎ শহরের তাপমাত্রা বেড়ে যাওয়ায়, সমস্যায় পরেছে সাধারন মানুষ। বসন্তকালে এত তাপমাত্রা হলে, গ্রীষ্মকালে কি হবে, তা ভেবেই মাথায় হাত পড়েছিল শহরের মানুষের। আজ সেই ভাবনার উত্তরে আবহাওয়া দপ্তর জানিয়েছে, কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকা জুড়ে হালকা বৃষ্টি হওয়ার সম্ভবনা আছে আগামি চারদিন।

আলিপুর আবহাওয়া দপ্তেরের সুত্রে খবর, ভারতের পশ্চিম দিকে তৈরি হয়েছে এক নিম্নচাপ। সেই নিম্নচাপের কারনেই বৃষ্টি হতে পারে পশ্চিমবাংলার কিছু অংশে। বৃহস্পতিবার থেকেই সারা বাংলার আকাশ মেঘলা থাকবে সে কথাও জানিয়েছে আবহাওয়া দপ্তরের আধিকারিক।

বৃহস্পতিবার থেকেই বৃষ্টির সম্ভাবনা, কলকাতা ছাড়াও বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, মেদিনীপুর ও বর্ধমান জেলায়। হালকা থেকে ভারী বৃষ্টি হতে পারে এই জেলাগুলোতে।

বুধবার শহরে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রী সেলসিয়াস, যা সাধারন তাপমাত্রার থেকে ৩ ডিগ্রী বেশি। নিম্নচাপের কারনে তাপমাত্রা ওঠা নামা করবে বলেও জানা গেছে। বৃষ্টি হবার ফলে, সাধারন মানুষ উচ্চ তাপমাত্রা থেকে বাঁচলেও বৃষ্টির শেষে আবার গরম বাড়বে।

কলকাতা সহ আশেপাশের জেলাগুলোতে ইতিমধ্যেই তাপমাত্রা ৩৫ ছুঁয়েছে। বৃষ্টি না হলে বসন্ত শেষ হওয়ার আগেই মানুষ গ্রীষ্মকালের মত গরম অনুভাব করবে। আলিপুর আবহাওয়া দপ্তর সুত্রে খবর, বৃষ্টি হলেও বাংলার মানুষের অস্বস্তি কমবে না। শহরের আদ্রতা থাকবে তুঙ্গে, তাই ঘাম হবে।

ইতিমধ্যেই বসন্তে হওয়া ভারী বৃষ্টির কারনে বেশ ক্ষতি হয়েছে আলু এবং বেশ কিছু সব্জির। আবারও বৃষ্টি হলে কতটা ক্ষতি হবে চাষবাসের তা নিয়েও বেশ চিন্তিত চাষিরা।

অন্যদিকে, আসন্ন লোকসভা ভোটের প্রচার শুরু হয়ে গেছে। আগামি এপ্রিলে লোকসভা নির্বাচনে দাঁড়িয়েছে বাংলা চলচ্চিত্র জগতের বেশ কিছু জনপ্রিয় মুখ। মিমি এবং নুসরাতের মত অভিনেত্রীরা ভোটে দাঁড়িয়ে, প্রচারে নেমেছেন বৃহস্পতিবার থেকেই। এরপর দেখার, বৃষ্টির মধ্যে কি ভাবে এগোবে ভোট প্রচার।

তবে আপাতত বৃষ্টির জেরে কিছুটা হলেও স্বস্তি পাবে বাংলার মানুষ। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। রাজনীতির উত্তাপে এই বৃষ্টি মানুষকে কতটা ঠাণ্ডা করে সেটাই দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন