মুম্বাই সমুদ্রতটে হাই অ্যালার্ট, আকাশে চক্কর দিচ্ছে সেনা হেলিকপ্টার

308
মুম্বই সমুদ্রতটে হাই অ্যালার্ট, আকাশে চক্কর দিচ্ছে সেনা হেলিকপ্টার/The News বাংলা
মুম্বই সমুদ্রতটে হাই অ্যালার্ট, আকাশে চক্কর দিচ্ছে সেনা হেলিকপ্টার/The News বাংলা

স্বাধীনতা দিবসের কয়েকদিন আগে থেকেই; পাকিস্তানের কূটনৈতিক চাপে; ভারতে জঙ্গি হামলার আশঙ্কা ঘুর ঘুর করছে। গোয়েন্দা সূত্রে খবর পাওয়া গেছে; ২৬/১১ –র মতো জলপথে সন্ত্রসবাদী হামলা চলতে পারে; মুম্বাই উপকূল বরাবর। এদিন চূড়ান্ত সতর্ক বার্তা দিয়েছে; ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। পূর্ব ও পশ্চিম উপকূল বরাবর; কোনরকম সন্দেহজনক কিছু হতে দেখলেই; তা তৎক্ষণাৎ পুলিশকে খবর দেওয়ার জন্য বলা হয়েছে।

স্বাধীনতা দিবসের আগেই; হাই অ্যালার্ট জারি করা হয়েছে মুম্বাইয়ের উপকূলে। মনে পড়ছে ২০১১ সালের মুম্বাইয়ের তাজ হোটেলের হামলার কথা। সেই থেকেই বোঝা যাচ্ছে আশঙ্কা আরও জোরদার হচ্ছে। পরিস্থিতির দিকে কড়া নজর রাখছে পুলিশ।

আরও পড়ুনঃ ভয়ংকর গোয়েন্দা রিপোর্ট, ফের ভারতে আক্রমণের চক্রান্ত হাফিজ সইদের

মুম্বাইয়ের এক আধিকারিক জানিয়েছেন; “দেশে উত্তেজনার পরিবেশ থাকায় উপকূল দিয়ে হামলার আশঙ্কা বেড়েছে। সেই জন্য চূড়ান্ত সতর্কতা নেওয়া হচ্ছে”। কেন্দ্রীয় সরকারের নির্দেশ পেয়ে মুম্বাই পুলিশের বন্দর জোনের; ডেপুটি কমিশনার রেশমী কারানদিক জানিয়েছেন; সতর্কতা বজায় রাখতে উপকূল সংলগ্ন বেশ কিছু জায়গায়; প্যাট্রোলিং-এর নির্দেশ দেওয়া হয়েছে।

মুম্বাইয়ের উপকূলবর্তী অঞ্চলে যেসমস্ত জাহাজ যাওয়া আসা করে; সেখানে নাকা চেকিং ব্যবস্থা চালু করা হয়েছে। জোরাল আলো লাগানো হয়েছে। এমনকি কোন গাড়ি বেশিক্ষণ এক জায়গায় দাঁড়াতেও দেওয়া হচ্ছে না। বানিজ্য নগরীতে বিস্ফোরকের সন্ধান চালাতে; আবর্জনার স্তুপ ঘেটে দেখা হচ্ছে।

আরও পড়ুনঃ তৃণমূল নেতা মন্ত্রীর লোক হলে থানায় ঢুকে পুলিশ পেটানো যায়, না হলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানাতে গেলে জেলে যাবেন

২৬/১১-র মতো ঘটনা দ্বিতীয়বার যাতে আর না হয়; সেই ব্যবস্থাই করছে কেন্দ্রীয় সরকার। জলপথে যেভাবে সেইবার জঙ্গিরা ঢুকেছিল; সেই পথ এবার সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হচ্ছে। স্বাধীনতা দিবসে হামলা হতে পারে; দেশের যেকোন প্রান্তে। তাই কোমর বেঁধে; কড়া নজরদারি শুরু হয়েছে গোটা দেশে।

ইতিমধ্যে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান; হাফিজ সইদের জঙ্গি সংগঠনকে নিষিদ্ধ করে। মার্কিন যুক্ত্রাষ্ট্রের চাপে পরে; পাকিস্তান এই উদ্যোগ নিয়েছে। তাও এড়িয়ে যাওয়া হচ্ছে না; জঙ্গি হামলার আশঙ্কা। তাই গোয়েন্দা সূত্রে খবর আসতেই; মোদী সকারের তরফ থেকে কড়া নজরদারি চলছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন