রক্ষাকবচ কেড়ে নিল হাইকোর্ট, সারদা চিটফান্ড মামলায় যে কোন মুহূর্তে গ্রেফতার রাজীব কুমার

261
রক্ষাকবচ কেড়ে নিল কলকাতা হাইকোর্ট, সারদা চিটফান্ড মামলায় যে কোন মুহূর্তে গ্রেফতার রাজীব কুমার/The News বাংলা
রক্ষাকবচ কেড়ে নিল কলকাতা হাইকোর্ট, সারদা চিটফান্ড মামলায় যে কোন মুহূর্তে গ্রেফতার রাজীব কুমার/The News বাংলা

সব রক্ষাকবচ কেড়ে নিল কলকাতা হাইকোর্ট। সারদা চিটফান্ড মামলায়; যে কোন মুহূর্তে সিবিআই এর হাতে; গ্রেফতার হবেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। কলকাতা হাইকোর্টের বিচারপতি মধুমতি মৈত্র; শুক্রবার এই রায় দেন। ‘গ্রেফতারিতে রক্ষাকবচ দিলে সেটা তদন্তে হস্তক্ষেপ’; পরিষ্কার জানিয়ে দিয়ে রাজীব কুমারের; সব রক্ষাকবচ তুলে নিল হাইকোর্ট। ফলে যেকোন মুহূর্তে; সিবিআই এর হাতে গ্রেফতার হবেন; রাজীব কুমার।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর অন্যতম ঘনিষ্ঠ ও প্রিয় পুলিশ অফিসার; কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। তাঁকে বাঁচাতে; ধর্মতলায় ধর্নায় পর্যন্ত বসেন মমতা। যা নিয়ে তোলপাড় হয়ে গিয়েছিল গোটা দেশ। তবে এবার আর সিবিআই এর হাত থেকে; তাঁকে বাঁচাতে পারবেন না মমতা।

আরও পড়ুনঃ দিদির দ্বিচারিতা, বাংলায় এনআরসি চাই দাবী নিয়ে সংসদ মাথায় তুলেছিলেন এই মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা হাইকোর্টের বিচারপতি মধুমতি মৈত্র শুক্রবার; রাজীব কুমারের সব রক্ষাকবচ তুলে নিলেন। ফলে রাজীবের গ্রেফতারি এখন শুধুই সময়ের অপেক্ষা মাত্র। সারদা মামলায় তৃণমূল নেতাদের বাঁচাতে; তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ রয়েছে রাজীবের বিরুদ্ধে। আর সেই মামলাতেই রাজীবকে; নিজেদের হেফাজতে নিয়ে জেরা করতে চায় সিবিআই।

এবার সেটাই হতে চলেছে। সিবিআই সূত্রে খবর; যে কোন মুহূর্তে গ্রেফতার করা হবে রাজীব কুমারকে। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার; সারদা চিটফান্ড মামলায় গ্রেফতার হলে; সেটা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর পক্ষেও অত্যন্ত অস্বস্তিকর ব্যপার হতে চলেছে।

আরও পড়ুনঃ খুলে যাচ্ছে ভারতের সবচেয়ে বড় সুড়ঙ্গ, চীন সীমান্তে সেনা পৌঁছে যাবে পনেরো মিনিটে

রাজীব কুমারকে নিয়ে সিবিআই মমতা; বা রাজ্য কেন্দ্র সংঘর্ষ অনেক দিন ধরেই চলছে। সারদা কাণ্ডে তাঁকে নিয়ে উত্তাল হয়; রাজ্য তথা দেশের রাজনৈতিক মহল। সিবিআই লাউডন স্ট্রিটে তাঁর বাসভবনে হানা দেওয়ার পর; সিবিআই কর্তাদের বাড়ির ভিতর ঢুকতে বাধা দেন তাঁর নিরাপত্তারক্ষীরা। তারপর সিবিআই কর্তাদের ধাক্কা মারতে মারতে; থানায় নিয়ে যান কলকাতা পুলিশের কর্তারা।

সিবিআই হানার প্রতিবাদে; ধর্মতলার ধর্নায় বসেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা। ধর্নামঞ্চে যোগ দেন স্বয়ং রাজীব কুমারও। তাঁর আগাম জামিনের আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্টও। এখন যে কোন মুহূর্তে গ্রেফতারের মুখে; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় এই পুলিশ অফিসার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন