জল্পনা তুঙ্গে, চেয়ারম্যান পদে ইস্তফা শুভেন্দুর, নতুন দায়িত্বে কল্যাণ

2175
জল্পনা তুঙ্গে, চেয়ারম্যান পদে ইস্তফা শুভেন্দুর, নতুন দায়িত্বে কল্যাণ
জল্পনা তুঙ্গে, চেয়ারম্যান পদে ইস্তফা শুভেন্দুর, নতুন দায়িত্বে কল্যাণ

জল্পনা ফের তুঙ্গে। একদিকে, এইচআরবিসির চেয়ারম্যানের পদে ইস্তফা দিলেন; রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারী। অন্যদিকে, ফের নতুন এক দায়িত্ব পেলেন; সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। নিজের দলবদলের জল্পনাকে আরও বেশ কিছুটা উস্কে দিয়ে; এবার এইচআরবিসির চেয়ারম্যানের পদ ছাড়লেন শুভেন্দু অধিকারী। তাঁর রাজনৈতিক ভবিষ্য়ৎ নিয়ে; জল্পনার মধ্যেই চেয়ারম্যান পদে এদিন ইস্তফা দিলেন; নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু। অন্যদিকে, সেই হুগলি রিভার ব্রিজ কমিশনের; নতুন চেয়ারম্যান হলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। কেন ইস্তফা? এখনও প্রতিক্রিয়া মেলেনি শুভেন্দুর। এই নিয়ে কোন মন্তব্য করেণ নি; তৃণমূলের কোন নেতা।

দলে পিকের হস্তক্ষেপ; পছন্দ করেন নি কোনদিন। এবার মুখ খুলেছেন। জানিয়েও দিয়েছেন দলের শীর্ষ নেতৃত্বকে। সংগঠনের শীর্ষ পদাধিকারীদের, একাংশের কাজকর্মে; শুভেন্দু অধিকারী যে ক্ষুব্ধ; তা আর গোপন নেই। সৌগত রায়ের সঙ্গে বৈঠকে; সেটাও জানিয়ে দিয়েছেন দলনেত্রী মমতাকে। বেশ কিছুদিন ধরেই, শুভেন্দু বনাম তৃণমূলের “ঠান্ডা লড়াই”; জোরকদমে চলছে। দলের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে। বরফ গলাতে সাংসদ সৌগত রায়; ২ দফায় শুভেন্দুর সঙ্গে বৈঠক করেছেন। কিন্তু এখনও বেরোয়নি রফাসূত্র।

আরও পড়ুনঃ “রাজ্যের ক্রি’মিন্যালদের সঙ্গে সম্পর্ক রাজ্যপালের”; বি’স্ফোরক কল্যাণ বন্দ্যোপাধ্যায়

তারমধ্যেই, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন; শুভেন্দু-ঘনিষ্ঠ পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ সিরাজ খান। এই পরিস্থিতিতে, এইচআরবিসির চেয়ারম্যানের পদে; শুভেন্দুর ইস্তফা সেই জল্পনাকে আরও উস্কে দিল। কেন ইস্তফা দিলেন শুভেন্দু? কিছুদিন আগেই, তিনি এই নিয়ে বলেছিলেন; আমি নির্বাচিত মনোনীত নই। তারপরেও ইস্তফা কেন? মুখ খোলেন নি শুভেন্দু নিজে।

অন্যদিকে, গত দু সপ্তাহ ধরে; শুভেন্দু অধিকারীর চরম সমালোচক; কল্যাণ বন্দ্যোপাধ্যায়। আর তিনিই এবার, শুভেন্দুর জায়গায়; হুগলি রিভার ব্রিজ কমিশনের নতুন চেয়ারম্যান। দুইয়ের মধ্যে, কোথাও কোন সম্পর্ক আছে কি নেই; সেটাই এখন বড় প্রশ্ন। কিন্তু, শুভেন্দু বিতর্কে রাজ্য রাজনীতি এতটাই ডুবে আছে যে; এই দুইয়ের সমাপতন-কেও জল্পনার মধ্যেই দেখছেন অনেকেই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন