বিদেশে ভালো পারফরমেন্স থাকা সত্ত্বেও, ভারতীয় দল থেকে বাদ সোনার মেয়ে হিমা দাস

194
বিদেশে ভালো পারফর্মেন্স থাকা সত্ত্বেও, ভারতীয় দল থেকে বাদ হিমা দাস/The News বাংলা
বিদেশে ভালো পারফর্মেন্স থাকা সত্ত্বেও, ভারতীয় দল থেকে বাদ হিমা দাস/The News বাংলা

বিদেশে ভালো পারফরমেন্স থাকা সত্ত্বেও; ভারতীয় দল থেকে বাদ সোনার মেয়ে হিমা দাস। হিমা দাসের নাম-ই গেল না ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে। বিশ্ব চ্যাম্পিয়নশিপের রিলে ইভেন্টে; অংশ নেওয়া ঘিরে তৈরি হল বিতর্ক। অ্যাথলেটিক্সের জাতীয় সংস্থা; চারশো মিটার মেয়েদের ও মিক্সড রিলে দলে; ছজনের নাম পাঠিয়েছে; সেখানে নেই অসমের এই অ্যাথলিটের নাম। যদিও ১৬ সেপ্টেম্বর পর্যন্ত; নাম পাঠানো যেতে পারে।

কিন্তু প্রাথমিক তালিকায় হিমা দাসের নাম বাদ পড়ায়; দেশের অ্যাথলেটিক্স মহল কার্যত অবাক হয়ে গেছে। ৯ সেপ্টেম্বর অ্যাথলেটিক্স ফেডারেশন অব ইন্ডিয়া; সাতজনের নাম পাঠিয়ে ছিল আন্তর্জাতিক স্তরে। ৪x৪০০ মিটার রিলে এবং ৪x৪০০ মিটার মিক্সড রিলের ওই দলে; হিমার নাম থাকবে তা ধরেই নেওয়া হয়েছিল। অথচ সেই তালিকায় বাদ যায়; অসমের হিমার নাম।

আরও পড়ুনঃ গঙ্গা বাঁচাতে এবার নিলামে প্রধানমন্ত্রীর বিদেশী উপহার

সূত্রের খবর; ৪x৪০০ মিটার মেয়েদের রিলে ও মিক্সড রিলের দলে আছেন; জিসনা ম্যাথুউ, পুভাম্মা, রিবথি বীরামনি, শুভা, ভিকে বিস্ময়া ও রামরাজ। কিন্তু তালিকায় কেন নাম নেই হিমার; তার সঠিক উত্তর নেই কারোর কাছেই।

আরও পড়ুনঃ বিসলেরি জলের বোতল নিষিদ্ধ করে বন্ধ করে দেওয়া হল ফ্যাক্টরি, কি পাওয়া গেল জলে

কিন্তু হিমার নাম তালিকায় ঢোকাতে গেলে; বাদ দিতে হবে কোন এক অ্যাথলেটিককে। কারণ আন্তর্জাতিক অ্যাথলেটিক্স সংস্থা; কেবলমাত্র ছয়জনের নাম চায়। তাহলে কি ইচ্ছাকৃত হিমার নাম বাদ দেওয়া হয়েছে; প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

আরও পড়ুনঃ ভারতের কাছে হেরে সীমান্তে সাদা পতাকা তুলল পাকিস্তান, দেখুন সেই ছবি

সম্প্রতি ইউরোপ সফরে ২০০ মিটার দৌড়ে; চারটে সোনা পেয়েছিলেন হিমা দাস। ৩০০ মিটার দৌড়েও সোনা পান তিনি। গত বছর এশিয়ান গেমসের পর থেকেই; তিনি কোমরের নীচের দিকে ব্যথায় ভুগছেন। এপ্রিলে দোহায় এশীয় চ্যাম্পিয়শিপে ৪০০ মিটারের হিট থেকে; মাঝপথে তিনি সরে যান। পিঠের চোট ছিল গুরুতর।

তবে ভারতীয় অ্যাথলেটিক্স ফেডারেশনের প্রেসিডেন্ট আদিল সুমারিবালা হিমা প্রসঙ্গে জানান; “এই মুহূর্তে হিমা ইউরোপে রয়েছে। তাই কেমন আছে বলতে পারব না। ফিট না হলে দলে থাকবে না”। তবে হিমার বাদ পড়া নিয়ে; তোলপাড় ভারতের ক্রীড়া মহল। বাঙালি বলেই কি বঞ্চনা? উঠে গেছে প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন