হিন্দুদের এক হতে হবে, সিংহ একা থাকলে কুকুররাও আক্রমণ করে, বিস্ফোরক মোহন ভগবত

104
হিন্দুদের এক হতে হবে, সিংহ একা থাকলে কুকুররাও আক্রমণ করে, বিস্ফোরক মোহন ভগবত/The News বাংলা
হিন্দুদের এক হতে হবে, সিংহ একা থাকলে কুকুররাও আক্রমণ করে, বিস্ফোরক মোহন ভগবত/The News বাংলা

হিন্দুরা কোনওদিন এক হয়নি। তাদের একতা ছিল না। ফলে হাজার বছর ধরে হিন্দুরা তার ফল ভোগ করছে। আরএসএস প্রধান মোহন ভগবতের কথায় সিংহ একা থাকলে; বন্য কুকুররাও পশুরাজকে ছিঁড়ে ফেলতে পারে। শিকাগোয় বিশ্ব হিন্দু কংগ্রেসের অনুষ্ঠানে; এই ভাষণ দিয়েই সাড়া ফেলে দিয়েছিলেন আরএসএস প্রধান মোহন ভগবত। এবার সেই ভাষণ কাজে লাগাতে; উদ্যোগী রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ। সংঘ প্রধান মোহন ভগবত এর বার্তা; গোটা দেশে ছড়িয়ে দিতে; বিশেষ পরিকল্পনা নিয়েছে সংঘ।

মোহন ভগবতের কথায়; “হিন্দুরা কোনওদিন শাসন করার মানসিকতা দেখায়নি। তাই তাদের দুর্বল ভাবা হচ্ছে। তবে একসঙ্গে জোট বেঁধে কাজ করলে; তবেই সমাজে এগিয়ে যাওয়া যায়”। আর তা হিন্দুদের পক্ষে সম্ভব হবে বলেই ভগবত মনে করছেন।

আরও পড়ুনঃ মধ্যপ্রদেশেও কি ভাঙছে কংগ্রেস সরকার, ৩৫ জন বিধায়ক নিয়ে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া কি বিজেপিতে

মোহন ভগবত বলেছেন; “অতীতে আরএসএসের কর্মকর্তারা; যখন কোনও বিখ্যাত হিন্দু ব্যক্তিত্বের কাছে গিয়ে; একতার কথা বলতেন; তখন জবাব আসত; সিংহ কখনও দল বেঁধে ঘোরে না। তবে ঘটনা হল; বাঘ বা জঙ্গলের রাজা সিংহ একা থাকলে; বন্য কুকুরের দ্বারাও আক্রান্ত হতে পারে”!

আরও পড়ুনঃ চীনের প্রাচীরের মত ভারত পাক সীমান্তে প্রাচীর দিচ্ছে মোদী সরকার

মোহন ভাগবতের কথায়; “হিন্দু সমাজ কোনও দিনও কাউকে আঘাত করে না”। কীটদের সঙ্গে তুলনা টেনে তিনি বলেন; “তাই আমরা কীটদেরও না মেরে নিয়ন্ত্রণ করি। বাড়িতে কীটনাশক দিয়ে কীটদের তাড়িয়ে দিই; মারি না। হিন্দুরা কাউকে আঘাত না করলেও; নিজেরা জোটবদ্ধ হয়নি। যার ফল ভোগ করতে হয়েছে”।

আরও পড়ুনঃ কাশ্মীর ইস্যুতে সীমান্তের পাক সেনাকেও গুরুত্ব দিচ্ছে না ভারত

এর আগেও একাধিকবার মোহন ভগবত হিন্দু ঐক্যের কথা বলেছেন। হিন্দু সংস্থা; হিন্দুত্ববাদীদের এগিয়ে এসে নেতৃত্ব দেওয়ার কথা বলেছেন। তবে সিংহ ও কুকুরের সঙ্গে কোন তুলনা করে মন্তব্য রাখেননি। তাঁর এই উত্তেজক বক্তব্যকে ঘিরে; রাজনৈতিক মহলে তৈরি হয়েছে বিতর্ক।

আরএসএস প্রধানের এই মত; দেশ জুড়ে ছড়িয়ে দিতে উদ্যোগ নিয়েছে সংঘ পরিবার। বাংলাতেও এই নিয়ে প্রচার হবে বলেই জানা গেছে। তবে বিরোধীদের অভিযোগ; এর মাধ্যমে ফের জাত পাতের রাজনীতি জোরকদমে শুরু করবে আরএসএস।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন