২০১৯-এ হলিউড কাঁপাতে আসছে যেসব ব্লকবাস্টার ফিল্মস

387
২০১৯-এ হলিউড কাঁপাতে আসছে যেসব ব্লকবাস্টার ফিল্মস/The News বাংলা
২০১৯-এ হলিউড কাঁপাতে আসছে যেসব ব্লকবাস্টার ফিল্মস/The News বাংলা

২০১৮ ছিল মার্ভেল ও ডিসি কমিকসের হলিউডি মাঠ দখলের লড়াই। বক্স অফিসের হিসাব বলছে, সেই লড়াইয়ে বেশ বড় ব্যবধানেই জয়ী হয়েছে সদ্য প্রয়াত স্ট্যান লির মার্ভেল। অবশ্য বছরের শেষ ভাগে অ্যাকুয়াম্যানের সৌজন্যে ঘুরে দাঁড়িয়েছে ডিসি। চলতি বছরই বোঝা যাবে, আদতে কে শাসন করবে হলিউড! কারণ ২০১৯ সালেও একাধিক ছবি মুক্তি পাচ্ছে এই দুটি প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে। দুই প্রতিষ্ঠানকে দেখে মনে হচ্ছে, কেউই ‘বিনা যুদ্ধে’ এক ইঞ্চি মাটিও ছাড়তে রাজি নয়।

তবে হলিউড বলতে তো শুধু ডিসি-মার্ভেলকে বোঝায় না। সুপার হিরো ছাড়াও এই রক্তমাংসের পৃথিবীর কিছু গল্পও চিত্রায়িত হচ্ছে রুপালি পর্দায়। চলতি বছর বেশ কয়েকটি জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি সিনেমা নতুন নতুন পর্ব নিয়ে দর্শকদের সামনে আসার অপেক্ষায় রয়েছে। দেখা যাবে নিকোল কিডম্যান, রবার্ট ডি নিরোর মতো শক্তিশালী অভিনেতা-অভিনেত্রীদের। অন্যদিকে বরাবরের মতোই অ্যানিমেশন ছবিও মুক্তি পাবে সমানতালে।

আরও পড়ুনঃ

যৌন হেনস্তা থেকে বাঁচতেই বিয়ে করেছিলেন হলিউড নায়িকা

মারা গেলেন হাল্ক-স্পাইডারম্যানের ‘বাবা’

বউয়ের জন্য সিঁদুর পরে হিন্দু প্রথা ভাঙলেন রণবীর সিং

বয়সে এক যুগের ফারাকে বিয়ের পিঁড়িতে মালাইকা অর্জুন

চলুন, দেখে নিই ২০১‍৯ সালে সিনেমা হল কাঁপাতে কোন কোন হলিউডি ফিল্ম আসছে দর্শকদের সামনেঃ—

১. গ্লাস

জানুয়ারি মাসের মাঝামাঝি ছবিটি মুক্তি পাওয়ার কথা। ২০০০ সালের ‘আনব্রেকেবল’ ও ২০১৬ সালের ‘স্প্লিট’ ছবির পটভূমি নিয়ে নতুন এই সিনেমার কাহিনি বোনা হয়েছে। মূল ভূমিকায় অভিনয় করছেন ব্রুস উইলিস ও স্যামুয়েল এল জ্যাকসন। এই দুই জনপ্রিয় অভিনেতাকে পর্দা ভাগাভাগি করতে দেখাটা দর্শকদের ভালো অভিজ্ঞতা উপহার দেবে বলেই আশা চিত্র সমালোচকদের। এরই মধ্যে ছবিটির ট্রেলার মুক্তি পেয়ে গেছে। এবার বড় পর্দায় মুক্তির জন্য অপেক্ষা।

২. ডেসট্রয়ার

জানুয়ারি মাসের শেষ সপ্তাহে নিকোল কিডম্যান আসবেন এই ছবি নিয়ে। এবার গোয়েন্দা পুলিশের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন কিডম্যান। তাই দেখার পালা, এই ছবি দিয়ে ফের আরেকটি অস্কার মনোনয়ন তিনি দখল করতে পারেন কি না।

৩. ভাইস

জানুয়ারি মাসটি যেন শুধুই সুঅভিনেতাদের! নিকোল কিডম্যানের পাশাপাশি পর্দায় আসছেন ক্রিশ্চিয়ান বেল। ‘ভাইস’ ছবিতে যুক্তরাষ্ট্রের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট ডিক চেনির ভূমিকায় দেখা যাবে ক্রিশ্চিয়ান বেলকে। ছবির পরিচালক অ্যাডাম ম্যাককে।

৪. দ্য লেগো মুভি টু

ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে মুক্তি পাবে লেগো মুভির দ্বিতীয় পর্ব। প্রথম পর্বের পাঁচ বছর পর পর্দায় আসছে নতুন সিক্যুয়াল। রসাত্মক ছবিটি দর্শকদের বিনোদন দেবে বলেই বিশ্বাস সংশ্লিষ্টদের।

আরও পড়ুনঃ

জেলাশাসকের স্ত্রী কাণ্ডে অপসারিত পুলিশ অফিসার পেলেন ‘মুখ্যমন্ত্রী সাহসী পুরস্কার’

সিবিআই থেকে দমকলে বদলি, প্রতিবাদে চাকরি ছাড়লেন আইপিএস

পরকীয়া প্রেমের জেরে অজয় দেবগণের ফিল্ম স্টাইলে খুন

৫. ক্যাপটেন মার্ভেল

মার্চ থেকেই শুরু হবে মার্ভেলের চলতি বছরের অভিযান। শুরুটা করবে ‘ক্যাপটেন মার্ভেল’। চরিত্রায়ণে থাকছেন ব্রি লারসন ও জুড ল। নারী সুপারহিরোরাও যে সিনেমা হল কাঁপাতে পারে, ‘ওয়ান্ডার ওম্যান’ দিয়ে তা আগেই প্রমাণ করেছে ডিসি কমিকস। এবার মার্ভেলের পালা। ছবির পরিচালক হিসেবে আছেন অ্যানা বোডেন।

৬. আস

মার্চ মাসে পর্দায় আসবে ভূত-পেতনিও! জর্ডান পিয়েলের নতুন ছবি ‘আস’। ২০১৭ সালে ‘গেট আউট’ ছবি দিয়ে হরর ফিল্মে নাম লিখিয়েছিলেন জর্ডান। জানা গেছে, এক দম্পতিকে নিয়ে শুরু হবে ছবির গল্প। সমুদ্রের ধারে বেড়াতে গিয়ে বিপদে পড়েন তাঁরা। কিছু অপরিচিত ব্যক্তি হয়ে ওঠে ভয়ংকর! বাকিটুকু না হয় পর্দাতেই দেখবেন।

৭. অ্যাভেঞ্জার্স: এন্ডগেম

আবার মার্ভেল। এই সিক্যুয়াল আসবে এপ্রিলে। পরিচালনায় থাকছেন অ্যান্থনি রুশো ও জো রুশো। থানোসকে কে মারবে? লাখ টাকার এই প্রশ্নের উত্তর মিলবে ছবিটিতে। আয়রনম্যানের ক্যারিশমা দেখার অপেক্ষাতেও আছেন অনেক ছবিপ্রেমী। থানোসকে ঠেকানোর দায়িত্ব যে তার কাঁধে। গত বছরের ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’-এর দৃশ্যায়ন হিসাবে নিলে বলতেই হবে, এ বছরের অন্যতম সেরা আকর্ষণ এই ছবি।

৮. আলাদিন

মে মাসের শেষের দিকে পর্দায় আসবে ডিজনি। যদিও আলাদিনের গল্পে নতুন চমক কিছু নেই। কিন্তু ডিজনির ছবি বলেই আগেই হাল ছেড়ে দেওয়া সম্ভব হচ্ছে না। আবার পরিচালনায় আছেন গাই রিচি। সাধারণ গল্পকেও অসাধারণভাবে পর্দায় ফুটিয়ে তোলার ক্ষমতা আছে এই ব্যক্তির। সুতরাং, আশায় বুক বাঁধতেই পারেন।

৯. টয় স্টোরি ফোর

জুনে মুক্তি পাবে পিক্সারের এই ছবি। আগের পর্বগুলোর কোনোটিই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েনি। সেই হিসাবে ‘টয় স্টোরি’ ফ্র্যাঞ্চাইজির ট্র্যাক রেকর্ড বেশ ভালো। ছবিটির ট্রেলার এরই মধ্যে আলোড়ন তুলেছে। ছবির পরিচালনায় থাকছেন জশ কুলি।

আরও পড়ুনঃ

বিশ্বের সবচেয়ে ক্ষমতাবান মার্কিন প্রেসিডেন্টের পদে এক হিন্দু নারী

ভারতের কৃষকের মেয়ে আইএমএফের প্রধান অর্থনীতিবিদ

১০. লায়ন কিং

জুলাইয়ের ১৯ তারিখ ডিজনির এই ছবি মুক্তি পাওয়ার কথা রয়েছে। ডিসি ও মার্ভেলের পাশাপাশি হলিউড দখলের দৌড়ে আছে ডিজনিও। তবে হ্যাঁ, এটি কিন্তু রিমেক। সুতরাং, আগের অ্যানিমেশন দেখে সাধ না মিটলে যেতেই পারেন প্রেক্ষাগৃহে।

১১. ওয়ানস আপন আ টাইম ইন হলিউড

জুলাই মাসের মাঝামাঝি মুক্তি পেতে পারে কুয়েন্টিন টারানটিনোর নতুন এই ছবি। ১৯৬০-এর দশকে ফিরিয়ে নিয়ে যাবে ছবিটি। একটি পরিবারে ঘটে যাওয়া খুনের ঘটনা নিয়ে সাজানো হয়েছে চিত্রনাট্য। দেখা যাবে লিওনার্দো ডি ক্যাপ্রিও ও ব্র্যাড পিট—দুজনকেই। একে বিখ্যাত পরিচালক, অন্যদিকে দুই শক্তিমান অভিনেতা। ধারণা করা হচ্ছে, ২০১৯-এর জুলাই মাসটি জমিয়ে দেবে এই ছবি।

১২. এক্স-ম্যান

সব সুপারহিরোরাই যখন চলে আসছে, এক্স-ম্যান আর বাদ থাকবে কেন? একটি নয়, দু-দুটি সিনেমা নিয়ে দর্শকদের সামনে আসবে এই ফ্র্যাঞ্চাইজি। দুই ছবির একটির নাম ‘ডার্ক ফিনিক্স’। জুনের প্রথম সপ্তাহে এর মুক্তি পাওয়ার কথা। ‘দ্য নিউ মিউটেন্টস’ নামের অন্য ছবিটি মুক্তি পাবে আগস্টে। গত বছরই এই ছবিটি মুক্তির কথা ছিল। কিন্তু কিছু দৃশ্য ফের চিত্রায়ণের প্রয়োজন হওয়ায়, পিছিয়ে যায় মুক্তির তারিখ।

১৩. স্পাইডারম্যান: ফার ফ্রম হোম

নতুন স্পাইডারম্যান হিসেবে এরই মধ্যে হিট হয়েছেন টম হল্যান্ড। কম বয়সী এই স্পাইডারম্যান শুরু থেকেই দর্শকদের নজর কেড়েছিলেন। ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ ছবিতে তাঁর মৃত্যু অনেক ভক্তের মধ্যে হাহাকার তুলেছিল। অবশ্য নতুন ছবির ট্রেলার তা দূর করে দিয়েছে। বোঝাই যাচ্ছে, ফের পর্দা কাঁপাতে আসছেন মাকড়সা-মানব। এই ছবি মুক্তি পাবে জুলাইয়ে।

১৪. ইট: চ্যাপ্টার টু

সেপ্টেম্বরে আসবে ‘ইট’ ছবির এই নতুন পর্ব। স্টিফেন কিংয়ের গল্পে তৈরি এই ছবির আগের পর্ব অনেক দর্শককে ভয় পাইয়েছে। এবার নতুন করে ভয় দেখানোর পালা। ছবির গল্পে দেখা যাবে ২০ বছর পরের কাহিনি।

১৫. জোকার

টড ফিলিপসের পরিচালনায় অক্টোবরে মুক্তি পাবে ‘জোকার’। কমিক চরিত্রের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে এই ছবির গল্প। চরিত্রাভিনেতা হিসেবে থাকবেন জোয়াকিন ফিনিক্স, রবার্ট ডি নিরো প্রমুখ। ছবির গল্পে দেখা যাবে, কমেডিয়ান হতে গিয়ে ব্যর্থ হোন জোয়াকিন ফিনিক্স। এরপরই বনে যান খুনি। থ্রিলার ঘরানার এই ছবি অ্যাড্রেনালিনের ক্ষরণ বাড়াবে বলেই মনে করছেন চলচ্চিত্রবোদ্ধারা।

এতেই কিন্তু শেষ নয়। তালিকায় আরও অনেক ছবি আছে। আসছে ডিসেম্বরে মুক্তি পাবে স্টার ওয়ারসের পরবর্তী পর্ব। মে মাসে মুক্তি পাওয়ার কথা আছে ‘জন উইক: চ্যাপ্টার থ্রি’। একই মাসে পর্দায় আসতে পারে ‘গডজিলা: কিং অব দ্য মনস্টারস’। অর্থাৎ বলাই যায়, ২০১৯ সাল হতে চলেছে জমজমাট। এবার শুধু চাক্ষুষ করার অপেক্ষা।

আরও পড়ুনঃ

‘ত্রিশূলে কনডম’, অসমের শিলচরে হিন্দুত্ত্ববাদী বিক্ষোভের মুখে কবি শ্রীজাত

বাংলায় দুর্গা পুজো বন্ধ করার চক্রান্ত করছে মোদীর বিজেপি, মারাত্মক অভিযোগ মমতার

রোগীর জীবন বাঁচাতে অস্ত্রোপচার করতে গিয়ে ঘুমিয়ে পড়লেন ডাক্তার

ভারতীয় সেনাবাহিনীতে ‘ভাবনার বিপ্লব’ ভাবনা কস্তুরীর হাত ধরে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন