এনআরসি হচ্ছেই, মমতার বাংলায় দাঁড়িয়ে ঘোষণা অমিত শাহের

671
এনআরসি হচ্ছেই, মমতার বাংলায় দাঁড়িয়ে ঘোষণা অমিত শাহের/The News বাংলা
এনআরসি হচ্ছেই, মমতার বাংলায় দাঁড়িয়ে ঘোষণা অমিত শাহের/The News বাংলা

সব জল্পনার অবসান। এনআরসি চালু হবে বাংলাতেও। মঙ্গলবার ঝটিকা সফরে কলকাতায় আসেন; স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপি সভাপতি অমিত শাহ। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তিনি বক্তব্য রাখার সময় বলেন; “বাংলায় এনআরসি অবশ্যই হবে। কোন অনুপ্রবেশকারী থাকবে না ভারতে”। তিনি জোড় গলায় শহরবাসীকে জানায়; বাংলায় আবার পুনর্গঠন হবে। তিনি রাজ্যবাসীকে আশ্বাস দিয়ে বলেন; তিনি নিজের দায়িত্বে তাঁদের ‘সোনার বাংলা’ আবার ফিরিয়ে দেবেন। এনআরসি হচ্ছেই; মমতার বাংলায় দাঁড়িয়ে ঘোষণা অমিত শাহের।

এনআরসি হচ্ছেই; নেতাজী ইনডোর স্টেডিয়ামে পরিষ্কার জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী এনআরসি নিয়ে বক্তব্য রাখার সময় রাজ্যের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বলেন; “২০০৪ সালে আপনিই বেআইনি অনুপ্রবেশকারীদের রাজ্য থেকে বের করে দেওয়ার জন্য স্পিকারের মুখে শাল ছুঁড়ে মেরেছিলেন”।

আরও পড়ুনঃ কাশ্মীরের মতো বাংলাকেও ঠান্ডা করে দেওয়ার অনুরোধ

রাজ্যে তাঁদের ১৮টি আসনকে; রাজ্যবাসীর ভালবাসা বলে উল্লেখ করেন অমিত শাহ। তিনি বলেন; এই ভালবাসার জোড়েই তিনি বাংলার ঐতিহ্য; শিক্ষা, সংস্কৃতি ফিরিয়ে আনবেন আবার। আবার তৈরি করবেন ‘সোনার বাংলা’। এমনটাই ঘোষণা করে দিলেন; স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

আরও পড়ুনঃ ঢুক ঢুক পিও যুগ যুগ জিও, দুর্গা পুজোয় বন্ধ থাকবে না মদের দোকান

দেশের স্বরাষ্ট্রমন্ত্রী সাফ জানিয়েছেন; কোনও দেশ এত অনুপ্রবেশকারী নিয়ে চলতে পারে না৷ তিনি জানান; আগে আসবে নাগরিকত্ব সংশোধনি বিল; এরপর বাংলায় আসবে এনআরসি। দেশের নিরাপত্তার স্বার্থেই এই পদক্ষেপ সরকারের; তা তিনি জানান।

আরও পড়ুনঃ একমাস চোরের মত পালিয়ে থেকেও জামিন, আইন কি শুধুই ক্ষমতাবানদের জন্য

পশ্চিমবঙ্গে বর্তমানে সব থেকে বড় রাজনৈতিক ইস্যু এনআরসি৷ অসমের পর বাংলার এনআরসি নিয়ে রাজনৈতিক মহলে বিতর্কের পারদ উপর দিকেই। এর মধ্যেই নেতাজি ইনডোর স্টেডিয়ামে অমিত বলেন; বাংলায় এনআরসি নিয়ে মানুষকে ভুল বোঝানো হচ্ছে।

লাখ লাখ হিন্দুকে কোন ভাবেই ভারত ছাড়তে হবে না তার আশ্বাস দেন তিনি৷ তিনি বলেন; মমতার সরকার মিথ্যা কথা বলছে৷ হিন্দু, বৌদ্ধ, জৈন, খৃষ্টান, শিখ সকল স্মরণার্থী ভারতের নাগরিক হবে; কোন স্মরণার্থীকেই তাড়িয়ে দেওয়া হবে না বলে জানান তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এর পর এবার মমতা কি করেন; সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন