ফণীর তাণ্ডবে মৃত ৬, চোখের নিমেষে পুড়ে গেল দোতলা বাড়ি

411
ফণীর তাণ্ডবে মৃত ৬, চোখের নিমেষে পুড়ে গেল দোতলা বাড়ি/The News বাংলা
ফণীর তাণ্ডবে মৃত ৬, চোখের নিমেষে পুড়ে গেল দোতলা বাড়ি/The News বাংলা
Simple Custom Content Adder

সকাল ১০ টায় ওড়িশার পুরীতে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় ফণী। সেই সময় থেকে বাংলাতেও; সব জেলাতেই ঝড় বৃষ্টি শুরু হয়েছে। আর সেই ঝড়ের দাপটে ইলেকট্রিক তার ছিঁড়ে; সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেল একটি দোতলা বাড়ি। এদিকে এখনও পর্যন্ত ওড়িশায় ৬ জনের মৃত্যু হয়েছে।

ফণীর তাণ্ডবে রাজ্যে শুরু ব্যপক বিপর্যয়। ঝড়ের দাপটে একটি দোতলা বাড়ির উপর বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে। জ্বলে ছাই হয়ে যায় গোটা বাড়িটি। তবে বাড়িতে কেউ না থাকায়; বরাতজোরে প্রাণে বেঁচে গিয়েছেন বাসিন্দারা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার রায়দিঘির; নন্দকুমারপুর গ্রাম পঞ্চায়েতের মহম্মদ নগর গ্রামে।

আরও পড়ুনঃ ঢুকে পড়ল ফণী, বাংলা জুড়ে বৃষ্টি শুরু, সন্ধায় শুরু হবে প্রবল ঘূর্ণিঝড় ও তুমুল বৃষ্টি

স্থানিয় সূত্রে জানা গেছে যে; এদিন সকালে ওড়িশায় ফণী আছড়ে পড়ার পরেই বাংলায় শুরু হয় ঝড় বৃষ্টি। ফণী আছড়ে পড়ার কিছু পরেই দক্ষিণ ২৪ পরগনার; রায়দিঘিতে শুরু হয় তুমুল ঝড়। আর এই তুমুল ঝড়ে ছিঁড়ে পড়ে বিদ্যুতের তার।

আরও পড়ুনঃ ফনীর ঝোড়ো হাওয়ায় উড়ে গেল পুরীর জগন্নাথ মন্দিরের ধ্বজা

তার ছিঁড়ে একটি দোতলা বাড়ির উপর পড়ে। তাতেই হঠাতই আগুন ধরে যায় বাড়িটিতে। নিমেশের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়; ঘরে রাখা সব জিনিস। জানা গেছে ঘূর্ণিঝড়ের হাত থেকে ফসল বাঁচাতে; ধান কেটে ঘরে তুলে রেখেছিলেন বাড়ির মালিক। আগুনে সম্পূর্ণ পুড়ে যায় ঘরে মজুত করা ধান।

আরও পড়ুনঃ পুরীতে ঢুকে পড়ল ফণী, চলছে ঘূর্ণিঝড়ের তাণ্ডব, সন্ধ্যায় ঢুকবে বাংলায়

তবে ঘটনার সময় বাড়িতে কেউ না থাকায়; কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। না হলে বড় ধরণের বিপদ ঘটতে পারত। কারণ ইলেকট্রিকের তাঁর পড়ার সঙ্গে সঙ্গেই; আগুন জ্বলে সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায় ওই দোতলা বাড়িটি। বাড়িতে ধান মজুত রাখাতেই মুহূর্তের মধ্যে আগুন ধরে ছাই হয়ে যায় বাড়িটি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন