বিপদে সাহায্য পেতে ডাউনলোড করুন এই অ্যাপ

358
বিপদে সাহায্য পেতে ডাউনলোড করুন এই অ্যাপ/The News বাংলা
বিপদে সাহায্য পেতে ডাউনলোড করুন এই অ্যাপ/The News বাংলা

বিপদে সাহায্য পেতে ডাউনলোড করুন এই অ্যাপ। বিপদে মহিলাদের পাশে দাঁড়াতে অ্যাপে প্যানিক বোতামের ব্যবস্থা করল; হাওড়া সিটি পুলিশ। এবার থেকে দিনের যে কোনও সময়ে; সমস্যায় পড়া মহিলাদের সাহায্য করতে এই ব্যবস্থা চালু করল পুলিশ। রাস্তাঘাটে বেরিয়ে বা বাড়িতে সমস্যায় পড়লে; মহিলারা এই বিশেষ বাটন প্রেস করলেই; হাওড়া সিটি পুলিশের কন্ট্রোল রুমে সরাসরি যোগাযোগ করতে পারবেন।

ওই বোতামের মাধ্যমে ওই মহিলার মোবাইল নম্বর ও লোকেশন সমেত খবর পৌঁছে যাবে পুলিশের কাছে। সেখান থেকে; তাঁকে সঙ্গে সঙ্গে ফোন করা হবে। এবং সব থেকে কাছে থাকা পুলিশ টিম; তড়িঘড়ি পৌঁছে যাবে তাকে সাহায্যের জন্যে।

সাংবাদিক সম্মেলন করে একথা জানান; হাওড়ার পুলিশ কমিশনার তন্ময় রায়চৌধুরী। এ বিষয়ে বিস্তারিত জানান হাওড়ার ডেপুটি পুলিশ কমিশনার ওয়াই রাঘুবংশী। তিনি বলেন; ‘গুগুল প্লে স্টোর’ থেকে হাওড়া সিটি পুলিশের অ্যাপটি প্রথমে ডাউনলোড করতে হবে। এরপরে রেজিস্ট্রেশন করার সময়ে; মহিলাদের নিজেদের নাম, মোবাইল ফোন নম্বর, এবং বাড়ির ঠিকানা দিতে হবে।

আরও পড়ুন:সংস্কৃতে কথা বলে সারিয়ে ফেলুন ডায়াবেটিস কোলেস্টেরল

সেই তথ্য জমা হবে পুলিশ কন্ট্রোল রুমে। দিনে বা রাতে ২৪ ঘণ্টাই সমস্যায় পড়লে; মিলবে পুলিশি সহায়তা। এই বিষয়ে হাওড়ার নগরপাল তন্ময় রায়চৌধুরী বলেন; ‘সম্প্রতি হায়দরাবাদের ঘটনার পরে মহিলাদের কীভাবে আরও বেশি সাহায্য করা যায়; সেই ভাবনার ফসল এই অ্যাপ। এই অ্যাপের বিশেষত্ব হল; একটি মাত্র বোতাম।

যা একবার মাত্র চাপলেই; পুলিশের কাছে ওই মহিলার সাহায্যের আবেদনটি পৌঁছে যাবে।’ তিনি আরও বলেন; ‘এই ধরণের সিঙ্গল ক্লিক হেল্প বাটনের অ্যাপ; সারাভারতে প্রথমবার চালু করল হাওড়া সিটি পুলিশ।’ এছাড়াও মহিলাদের নিরাপত্তায়; এদিন হাওড়ায় শুরু হল অ্যান্টি রোমিও স্কোয়াড। উত্তর ও দক্ষিণ হাওড়ায় দু’জন মহিলা আইপিএস অফিসারের নেতৃত্বে; ৩০জন করে দুটি দল এই কাজ করবেন বলেও জানান কমিশনার।

যে সব জায়গায় ছাত্রীদের ও মহিলাদের ইভটিজিং-এর সম্মুখীন হতে হয়; সেই সব জায়গায় সাদা পোশাকে নজরদারি চালাবেন অ্যান্টি রোমিও স্কোয়াডের সদস্যরা। মহিলাদের সঙ্গে ঘটে চলা একের পর এক অন্যায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে; হাওড়া সিটি পুলিশের এই জোড়া পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন হাওড়াবাসী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন