“বিজেপিতেই যাচ্ছি”, বুদ্ধিমানদের বুঝিয়ে দিলেন শুভেন্দু অধিকারী

902
"বিজেপিতেই যাচ্ছি", বুদ্ধিমানদের জানিয়ে দিলেন শুভেন্দু অধিকারী/The News বাংলা

মানব গুহ, কলকাতা; “বিজেপিতেই যাচ্ছি”; বুদ্ধিমানদের বুঝিয়ে দিলেন শুভেন্দু অধিকারী। যারা বোঝার তাঁরা আজকেই বুঝে গেছেন; শুভেন্দুর সিদ্ধান্ত কি হতে চলেছে। তৃণমূল ভক্তরা এখনও আশায় আছেন; ‘শুভেন্দু তৃণমূলেই থাকবেন’। শুভেন্দু ভক্তদের অনেকেই আবার মনে করছেন; ‘বিজেপিতে যাবেন না দাদা; নতুন দল গঠন করবেন’। আর বাংলার রাজনৈতিক বিশেষজ্ঞদের অনেকেই এখনও ভাবছেন; কি করবেন নন্দীগ্রামের বিধায়ক? সত্যি কি তিনি বিজেপি যোগ দেবেন; না নতুন দল করবেন? তবে, এদিন সব জল্পনা পরিষ্কার করে দিয়েছেন; শুভেন্দু অধিকারী নিজেই। না, সরাসরি একবারও বলেন নি যে; তিনি গেরুয়া শিবিরে যোগ দিচ্ছেন। তবে ওই, ‘সমঝদারও কে লিয়ে ইশারাই কাফি হ্যায়’; মঙ্গলবার বুদ্ধিমানদের পরিষ্কার বুঝিয়ে দিলেন শুভেন্দু; তিনি বিজেপি-তেই যাচ্ছেন।

অরাজনৈতিক মঞ্চেও ব’হিরাগত ইস্যুতে; মমতাকে এক’হাত নিলেন শুভেন্দু। মঙ্গলবার হলদিয়ার অরাজনৈতিক সভামঞ্চ থেকে, নাম না করে; তৃণমূল ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একাধিকবার; আ’ক্রমণ শা’নাতে দেখা গেল; প্রাক্তন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীকে। মমতা বারবার বিজেপিকে; ‘ব’হিরাগত’ বলে ঠুকেছেন। একাধিক সভা মঞ্চ থেকে মমতা বলেছেন, “বহিরাগত’রা বাংলা চালাবে না, বাংলা চালাবে বাংলার মানুষ”। এদিন গেরুয়া শিবিরকে সমর্থন করে; বহিরাগত ইস্যুতে মমতাকে ব্যঙ্গ করলেন শুভেন্দু।

আরও পড়ুনঃ “দু তিন দিনের মধ্যেই শুভেন্দু অধিকারী বিজেপিতে”, জানিয়ে দিলেন মুকুল রায়

এদিন মমতাকে উদ্দেশ্য করে শুভেন্দু বললেন; “মেদিনীপুরের বিপ্লবী সতীশ সামন্তকে দেখলে; উঠে দাঁড়াতেন জওহরলাল নেহরু। সতীশ সামন্ত কখনই জওহরলাল নেহরুকে; ‘ব’হিরগত’ ভাবতেন না”। ইঙ্গিতপূর্ণ ভাবে শুভেন্দু বলেন; “আমরা প্রথমে ভারতীয়; তারপরে বাঙালি”। তাঁর এমন উক্তিতে বোঝাই যাচ্ছে; মমতার ‘ব’হিরাগত’ মন্তব্যের বিরোধীতা করলেন; নন্দীগ্রামের নায়ক। এখানেই শেষ নয়। মঙ্গলবার শুভেন্দু আরও বলেন; “জওহরলাল কখনই সতীশ সামন্তকে; অহিন্দিভাষী ভাবতেন না”।

শুভেন্দু এদিন মমতাকে ঠুকে; মাত্র দুটো মন্তব্যেই পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন; বিজেপিতেই যাচ্ছেন তিনি। বহিরাগত ইস্যুতে, মমতাকে ভারতমাতার কথা; স্মরণ করিয়ে দেন, বিবেকানন্দ ও নিবেদিতার কথা বলে। আরএসএস এর পতাকায় শুভেন্দুর ছবি; ও কেন্দ্রের নিরাপত্তা দেওয়ার ঘোষণাতেও; যারা বুঝতে পারছিলেন না; তাঁরাও এদিন বুঝে গেছেন। বাংলার রাজনৈতিক বিশেষজ্ঞদের অনেকেই এদিন, শুভেন্দুর ভাষণের পর পরিষ্কার বলছেন; “আজকের পর আর কোন সন্দেহ নেই; পদ্ম শিবিরেই যাচ্ছেন শুভেন্দু”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন