কাশ্মীর কোনদিনই পাকিস্তানের অংশ ছিল না, বললেন ইমাম মহম্মদ

567
ইমাম বললেন, কাশ্মীর কোনদিনই পাকিস্তানের অংশ ছিল না/The News বাংলা
ইমাম বললেন, কাশ্মীর কোনদিনই পাকিস্তানের অংশ ছিল না/The News বাংলা

কাশ্মীর কোনদিনই পাকিস্তানের অংশ ছিল না; কাশ্মীর কোনদিন পাকিস্তানের অংশ হবেও না বলে মন্তব্য করলেন বিখ্যাত অস্ট্রেলিয়ান লেখক ইমাম মহম্মদ তাওহিদী। ইরানের কোম শহরে জন্ম নেওয়া সিয়া সম্প্রদায়ের ইমাম মহম্মদ তাওহিদী বিতর্কিত মন্তব্যের জন্য সাড়া পৃথিবীতে বিখ্যাত। ইমাম মহম্মদ তাওহিদী ইসলাম ধর্মের হয়েও মুসলিম বিরোধী করে থাকেন। কাশ্মীর থেকে ৩৭০ ধারা ও ৩৫-এ বিলোপের পরে এমন কথা লিখেই টুইট করেন ইমাম মহম্মদ তাওহিদী।

নিজের টুইট আকাউন্টে তিনি লেখেন; কাশ্মীর কোনদিনই পাকিস্তানের অংশ ছিল না; কাশ্মীর কোনদিন পাকিস্তানের অংশ হবেও না। কাশ্মীর এবং পাকিস্তান উভয়েই ভারত থেকে জন্মেছে।

আরও পড়ুনঃ স্বাধীনতা দিবসের আগেই, ভারতের জাতীয় পতাকার বিশ্ব রেকর্ড

ইমাম মহম্মদ তাওহিদী লেখেন; “মুসলিমরা হিন্দু থেকে মুসলিম ধর্মে পরিবর্তন করেছে নিজেদের। কোন ভাবেই সত্য পরিবর্তন করা যাবে না যে; সমগ্রটাই হিন্দু রাজ্য ছিল”। তিনি লেখেন; “ইসলামের থেকে ভারত অনেক বড়; পাকিস্তানকে একা ছেড়ে দেওয়া হোক”। টুইটের শেষে তিনি সৎ থাকার পরামর্শ দেন।

ইমাম মহম্মদ তাওহিদী ইরানে জন্মালেও; ১২ বছর বয়সে অস্ট্রেলিয়ায় চলে যান পরিবারের সঙ্গে। তিনি অস্ট্রেলিয়ান ইসলামিক কলেজে পড়াশুনা করেন; ইরাকের কারবালায় ইসলামী মাদ্রাসা থেকে অধ্যয়ন ও স্নাতক ডিগ্রি অর্জন করেছিলেন।

আরও পড়ুনঃ দুটো সেদ্ধ ডিমের দাম ১৭০০ টাকা, ডিম খেয়ে বিপদে কাশ্মীরি লেখক

তাওহিদী বিশ্বাস করেন যে; বেঁচে থাকার জন্য ইসলামকে অবশ্যই সংস্কার করতে হবে। সহিস আল বুখারির মত বইকে নিষিদ্ধ করার কথাও শোনা গেছে তার মুখে। তিনি মনে করেন ওই বই সন্ত্রাসবাদে জড়িয়ে পরতে উৎসাহ দেয়।

ইমাম মহম্মদ এর মতে; ইসলামী চরমপন্থীরা ভাবে তারা ‘বোঝে’ কিন্তু তারা সেটা উপলব্ধি করে না। এই কারণে তাদের সহজেই ভুল বোঝান খুব সহজ। প্রচুর পরিমানে মসজিদ বানানোর বিপক্ষেও মত পোষণ করেছেন ইমাম মহম্মদ।

কাশ্মীর ইস্যুতে এই অস্ট্রেলিয়ান লেখক বরাবরই ভারতের পাশে ছিলেন। তিনি বরাবরই মনে করেন; কাশ্মীরের উপরে পাকিস্তানের কোন অধিকারই নেই। শুধু মাত্র সন্ত্রাস বজায় রাখার জন্যই; পাকিস্তান কাশ্মীরে নিজেদের ঘাঁটি গেড়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন