“অধিকৃত কাশ্মীর এখনই ছেড়ে দিক পাকিস্তান”, রাষ্ট্রসংঘে পাকিস্তানকে বেনজির আক্রমণ ভারতের

5898
"অধিকৃত কাশ্মীর এখনই ছেড়ে দিক পাকিস্তান"

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিদেশ সফরের মধ্যেই; রাষ্ট্রসংঘে পাকিস্তানকে তুলোধোনা করল ভারত। সন্ত্রাসবাদ ইস্যুতে রাষ্ট্রসংঘে ভারতের প্রতিনিধি স্নেহা দুবে কড়া আক্রমণ করেন পাকিস্তানকে। আমেরিকার তিন দিনের সফরের শেষ দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাষ্ট্রসংঘে বক্তব্য পেশ করবেন। আর তার আগেই; ভারত কাশ্মীর নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মন্তব্যের মোক্ষম জবাব দিলেন; ভারতের প্রতিনিধি। রাষ্ট্রসংঘে নয়াদিল্লির সাফ জানিয়েছে; “বিশ্বের সব দেশ জানে যে; সন্ত্রাসবাদীদের মদত দেয় পাকিস্তান। রাষ্ট্রসংঘের তালিকায় থাকা জঙ্গিদের; বেশিরভাগই ওই দেশে রয়েছে”। রাষ্ট্রসংঘে ভারতের প্রতিনিধি স্নেহা দুবে কড়া ভাষায় বলেন; “জম্মু ও কাশ্মীর ভারতের অঙ্গ। এক্ষুনি অধিকৃত কাশ্মীর ছেড়ে দিক পাকিস্তান”।

রাষ্ট্রপুঞ্জের বৈঠকে সন্ত্রাসবাদ প্রসঙ্গে পাকিস্তানের কড়া সমালোচনা করল ভারত। রাষ্ট্রপুঞ্জের বৈঠকে ভারতের প্রতিনিধি স্নেহা দুবে বলেন; “রাষ্ট্রপুঞ্জ যে সন্ত্রাসবাদী সংগঠনগুলিকে নিষিদ্ধ বলে ঘোষণা করেছে; তাদের আশ্রয় দেওয়ার একটি বিশাল তালিকা রয়েছে পাকিস্তানের বিরুদ্ধে। কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের নাক গলানোর সমালোচনা করে স্নেহা বলেন; “পাকিস্তান রাষ্ট্রপুঞ্জের মঞ্চকে ব্য়বহার করে বিশ্বের নজর ঘোরানোর চেষ্টা করেছে সেই দেশের উপর থেকে; যাতে যেখানে সন্ত্রাসবাদীরা বিনা বাধায় ঘোরাফেরা করতে পারে”।

আরও পড়ুনঃ “জঙ্গিদের মদত দেয় পাকিস্তান”, নরেন্দ্র মোদীর কাছে মেনে নিলেন কমলা হ্যারিস

ভারত রাষ্ট্রসংঘের মহাসভায় জোর দিয়ে প্রথম ভারতীয় মহিলা সচিব স্নেহা দুবে বলেন; “আজও পাকিস্তানের প্রধানমন্ত্রীকে সন্ত্রাসবাদী ঘটনাগুলিকে সমর্থন করতে শোনা যায়। আধুনিক বিশ্বে সন্ত্রাসবাদের এমন সমর্থন স্বীকার্য নয়”।

আরও পড়ুনঃ সিনেমা হল খুলছে সৌদি আরবে, বিরোধিতায় নামল ভারতীয় মুসলিমরা

রাষ্ট্রসংঘে স্পষ্ট ভাষায় তিনি জানিয়ে দেন; “জম্মু-কাশ্মীর ও লাদাখ ভারতের অভ্যন্তরীণ বিষয়। এনিয়ে কোনও আলোচনা কাম্য নয়। বিশ্ব সন্ত্রাসবাদের অন্যতম পৃষ্টপোষক হচ্ছে পাকিস্তান। পাকিস্তান ওসামা বিন লাদেনকে আশ্রয় দিয়েছিল। আজও পাক নেতারা তাকে শহিদের মর্যাদা দেয়”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন