যোগীর রাজ্যে এলাহাবাদ হাইকোর্টে ৩৪৯৫ জন নিয়োগ

425
Image Source: Google
Simple Custom Content Adder

The News বাংলা, এলাহাবাদঃ এলাহাবাদ হাইকোর্টে ৩৪৯৫ জন নিয়োগ করা হবে। গোটা দেশ থেকেই আবেদন করা যাবে।

একনজরে দেখে নিন কি কি পোস্টে লোক নেবেঃ

১। স্টেনো গ্রেড-থ্রি ৪১২ জন (পোস্ট কোড ০১ বিজ্ঞপ্তি নম্বর 02/Sub. Court/Stenographer/2018), ২। জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (তুলনীয় নানা পদের জন্য, পোস্ট কোড ০২ বিজ্ঞপ্তি নম্বর 02/Sub. Court/Category ‘C’/Clerical Cadre/ 2018), ও ৩। পেইড অ্যাপ্রেন্টিস ১৪৮৪ জন, ৪। ড্রাইভার ৪০ জন (পোস্ট কোড ০৩ বিজ্ঞপ্তি নম্বর 02/Sub. Court/Drivers (Driver Category ‘C’/Grade-IV)/ 2018)

এছাড়াও ১. টিউবওয়েল অপারেটর-কাম-ইলেক্ট্রিশিয়ান, ২. প্রসেস সার্ভার, ৩. আর্দালি/ পিওন/ অফিস পিওন/ ফারাশ, ৪. চৌকিদার/ ওয়াটারম্যান/ সুইপার/ মালি/ কুলি/ লিফটম্যান/ ভিস্তি, ৫. সুইপার-কাম-ফারাশ পদে ১৫৫৯ জন (পোস্ট কোড ০৪ বিজ্ঞপ্তি নম্বর 02/Sub. Court/Group ‘D’/2018 কর্মী নিয়োগ করবে এলাহাবাদ হাইকোর্ট।

পোস্ট কোড ০৪ ‘ডি’ ক্যাডারের পদ, বাকি সব পদই ‘সি’ ক্যাডারের। নিচের মতো যোগ্যতার প্রার্থীরা ১ জুলাই ২০১৭-র হিসাবে ১৮-৪০ বছর বয়স হলে আবেদন করতে পারে। সংরক্ষণের সুবিধা পাবেন কেবল উত্তরপ্রদেশের প্রার্থীরা। সব পদেরই মূল বেতন ৫২০০-২০২০০ টাকা, সঙ্গে গ্রেড পে পোস্ট কোড ০১-এর জন্য ২৮০০ টাকা, ০২ ও ০৩-এর জন্য ১৯০০ টাকা, ০৪-এর জন্য ১৮০০ টাকা ও অন্যান্য ভাতা, সুইপার-কাম-ফারাশের জন্য মোট বেতন ৬০০০ টাকা।

Image Source: Google

যোগ্যতা: পোস্ট কোড ০১: যে-কোনো শাখায় গ্র্যাজুয়েশন সহ স্টেনোগ্রাফিতে ডিপ্লোমা ও ডয়েকের সিসিসি সার্টিফিকেট। পোস্ট কোড ০২: উচ্চমাধ্যমিক/সমতুল পাশ সহ ডোয়েকের সিসিসি সার্টিফিকেট এবং কম্পিউটারে মিনিটে ৩০ শব্দের গতিতে হিন্দি বা ৪০ শব্দের গতিতে ইংরেজিতে টাইপ করার দক্ষতা। পোস্ট কোড ০৩: মাধ্যমিক/সমতুল পাশ সহ ৪ চাকার গাড়ি ড্রাইভিং লাইসেন্স ও অন্তত ৩ বছর ওই ড্রাইভিংয়ের অভিজ্ঞতা। পোস্ট কোড ০৪: ১. ক্লাস এইট পাশ সহ সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই সার্টিফিকেট। পোস্ট কোড ০৪: ২. মাধ্যমিক/সমতুল পাশ। পোস্ট কোড ০৪: ৩-৪. ক্লাস এইট পাশ। পোস্ট কোড ০৪: ৫. ক্লাস সিক্স পাশ।

প্রার্থী বাছাই পদ্ধতি: অফলাইন অবজেক্টিভ(ওএমআর) লিখিত পরীক্ষা, বিভিন্ন পোস্ট কোডের জন্য বিভিন্ন দিনে, উত্তর প্রদেশের বিভিন্ন জেলায়। সফল হলে কম্পিউটার টাইপ টেস্ট/স্টেনোগ্রাফি টেস্ট/টেকনিক্যাল ড্রাইভিং টেস্ট ইত্যাদি যাঁদের ক্ষেত্রে যেমন প্রযোজ্য।

আবেদনের ফি: পোস্ট কোড ০১ ও ০২-এর জন্য ৫০০ টাকা, ০৩ ও ০৪-এর জন্য ৪০০ টাকা। ব্যাঙ্ক চার্জ বাড়তি লাগবে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে, আগামী ৬ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে, এই ওয়েবসাইটে: www.allahabadhighcourt.in। আরও বিস্তারিতও জানা যাবে এই সাইটে, ৬ ডিসেম্বর থেকে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন