কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী নেতা গিলানীর সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর দফতর

453
কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী নেতা গিলানীর সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর দফতর/The News বাংলা
কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী নেতা গিলানীর সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর দফতর/The News বাংলা

কিছুদিন আগেই বেআইনী অর্থচালনার জন্য ফরেন একচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্টে (FEMA) বিচ্ছিন্নতাবাদী নেতা গিলানীর বিরুদ্ধে ১৪ লক্ষ টাকার আর্থিক জরিমানা ঘোষণা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট না ইডি। মালব্যনগরে গিলানীর অবৈধ সম্পত্তিও সিল করে আয়কর দপ্তর। এবার গিলানীর সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করল আয়কর দফতর।

আরও পড়ুনঃ ভোটে জিততে এনআরসি চক্রান্ত করেছেন মোদী, অসমে বললেন মমতা

গত মাসেই বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতা সইদ আলি শাহ গিলানীর পুত্র নাসীম গিলানীকে এনআইএর তরফে সমন পাঠানো হয় সন্ত্রাসবাদী কার্যকলাপে অর্থ বিনিয়োগের অভিযোগে। ৩ কোটি ৬২ লক্ষ টাকার আর্থিক জরিমানা দিতে ব্যর্থ হওয়ায় গিলানীর বাড়ি ও সম্পত্তি বিক্রয়েও ওপরেও নিষেধাজ্ঞা জারি করে আয়কর দপ্তর।

সূত্রের খবর থেকে জানা যায়, ১৯৯৬ থেকে ২০০২ সাল অবধি আয়কর না মেটাতে পারায় আই-টি অফিসারেরা গিলানীর বাড়ি সিল করা হয়েছে৷ তখন আই-টি অ্যাক্টের ২২২ নং ধারায় গিলানীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

আরও পড়ুনঃ ধাক্কা খেল মোদী সরকার, পাকিস্তানের কোন এফ ১৬ বিমান ধ্বংস হয় নি জানাল আমেরিকা

উল্লেখ্য, পুলওয়ামায় সন্ত্রাসবাদী হানার পরেই বিচ্ছিন্নতাবাদী হুরিয়র নেতাদের ওপর কঠোর অবস্থান নেয় ভারত সরকার। ১৮ জন হুরিয়ত নেতার ওপর থেকে সিকিউরিটিও তুলে নেওয়া হয়। মীরওয়াইজ উমের ফারুক, ইয়াসিন মালিক, নাসীম গিলানী সহ আরও কিছু হুরিয়ত নেতার বাড়িতে তল্লাশিও চালানো হয়।

তল্লাসিতে বেআইনি সম্পত্তি ও বেআইনী আর্থিক লেনদেন সংক্রান্ত নথিপত্র এবং পাকিস্তানের ভিসাও পাওয়া যায় বিচ্ছিন্নতাবাদী নেতাদের কাছ থেকে।

আরও পড়ুনঃ পাকিস্তানে নয়, খাস কলকাতায় হিন্দু মেয়েকে অপহরণ করে ধর্মান্তকরণ করার অভিযোগ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন