মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ নেতা ও সচিবের বাড়ি ইনকাম ট্যাক্স তল্লাশিতে উদ্ধার কোটি কোটি টাকা

480
মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ নেতা ও সচিবের বাড়ি ইনকাম ট্যাক্স তল্লাশিতে উদ্ধার কোটি কোটি টাকা/The News বাংলা
মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ নেতা ও সচিবের বাড়ি ইনকাম ট্যাক্স তল্লাশিতে উদ্ধার কোটি কোটি টাকা/The News বাংলা

মধ্যপ্রদেশে মুখ্যমন্ত্রী কমল নাথ এর সচিব ও ঘনিষ্ঠ নেতাদের বাড়ি তল্লাশি করে উদ্ধার কোটি কোটি টাকা। ভোটের মুখে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনায় নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছে বিজেপি। ভোটের মুখে বিজেপির চক্রান্ত, পরিষ্কার জানিয়েছে কংগ্রেস। সব মিলিয়ে ইনকাম ট্যাক্স তল্লাশিকে কেন্দ্র করে তুলকালাম মধ্যপ্রদেশ তথা দেশের রাজনীতি।

ভোটের মুখে কংগ্রেস নেতাদের বাড়ি তল্লাশি করে উদ্ধার ৯ কোটি টাকা। রবিবার সকালেই তল্লাশি চালানো হয় সদ্য মধ্যপ্রদেশে ক্ষমতায় আসা কংগ্রেসের মুখ্যমন্ত্রী কমলনাথ ঘনিষ্ঠদের বাড়িতে। আর তাতেই বেরিয়ে আসে বেআইনি কোটি কোটি টাকার হদিস।

এদিন সকালেই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের একাধিক প্রাক্তন ও বর্তমান সহযোগীর বাড়িতে তল্লাশি শুরু করা হয়। তল্লাশি হয় কমলনাথের ব্যক্তিগত সচিব প্রবীণ কক্করের ইন্দোর ও ভোপালের বাড়িতে এবং প্রাক্তন উপদেষ্টা রাজেন্দ্র কুমার মিগলানির দিল্লির বাড়িতে। কমলনাথ ঘনিষ্ঠ প্রভাবশালী এই দুই ব্যক্তির বাড়িতেই উদ্ধার হয় কয়েক কোটি অর্থ।

আয়কর দপ্তরের অফিসারেরা দুই ভাগ হয়ে তল্লাশি শুরু করেন। ১৫ জন অফিসারের একটি দল প্রবীণ কক্করের ইন্দোরের বাড়িতে তল্লাশি চালান। বাড়ির গ্যারেজ সহ সংলগ্ন আরও ৬ টি জায়গায় তল্লাশি চালানো হয়। অন্য একটি দল কমলনাথের প্রাক্তন উপদেষ্টা রাজেন্দ্র কুমার মিগলানির দিল্লির বাসভবনে তল্লাশি চালান। উল্লেখ্য, কক্কর এবং নিগলানি দুজনেই বহুদিন ধরে আয়কর দপ্তরের নজরে ছিলেন।

এই ঘটনায় বিজেপির বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ এনেছে বিরোধীরা। সরকারী সংস্থাকে হাত করে রাজনৈতিক স্বার্থে বিরোধীদের বাড়ি তল্লাশি চালানো হচ্ছে বলে কংগ্রেসের অভিযোগ। এর আগেও কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামী ঘনিষ্ঠদের বাড়ি তল্লাশি চালিয়েছিল আয়কর দপ্তর। তখনও বিজেপির বিরুদ্ধে একই অভিযোগে সরব হয়েছিল বিরোধীরা।

ইনকাম ট্যাক্স তল্লাশিকে কেন্দ্র করে কংগ্রেস ও বিজেপি দুই দলই নির্বাচন কমিশনে যাচ্ছে বলেই জানা গেছে। নির্বাচন কমিশন কোটি কোটি টাকা উদ্ধার নিয়ে কি সিদ্ধান্ত নেয় সেটাই এখন দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন