করোনা বিপর্যস্ত ভারতের পাশে গুগল ও মাইক্রোসফট

3819
করোনা বিপর্যস্ত ভারতের পাশে গুগল ও মাইক্রোসফট
করোনা বিপর্যস্ত ভারতের পাশে গুগল ও মাইক্রোসফট

করোনা বিপর্যস্ত ভারতের পাশে দাঁড়াল; গুগল ও মাইক্রোসফট। করোনায় বিপর্যস্ত গোটা ভারত। সেই সময় দেশের দুই প্রবাসী সন্তান; ভারতের পাশে দাঁড়ানোর কথা ঘোষণা করলেন। করোনা পরিস্থিতি মোকাবিলা করতে; সাহায্যের হাত বাড়িয়ে দিলেন, গুগলের সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লা। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ, মারাত্মক ভাবে আছড়ে পড়ায় রীতিমতো উদ্বিগ্ন গুগল সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফট-এর সত্য নাদেলা। ভারতের এই কঠিনতম পরিস্থিতিতে; সমস্ত রকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন এই দুই টেক কর্তা।

সুন্দর পিচাই টুইট করে জানিয়েছেন যে; তিনি UNICEF-এর হাতে ১৩৫ কোটি টাকার; একটি ফান্ডিং তুলে দেবেন। এবং সেই নন-প্রফিট অর্গ্যানাইজেশনের তরফ থেকে, কোভিড পরিস্থিতিতে ভারতকে স্বাস্থ্য পরিকাঠামো সংক্রান্ত; সব সাহায্য করা হবে। গুগলের তরফে ঘোষণা করা হয়েছে; সংস্থার তরফে ভারতে করোনা মোকাবিলা করতে ১৩৫ কোটি টাকা দেওয়া হবে। এই টাকা সরাসরি ভারত এবং ভারতকে সাহায্য করার জন্য; ইউনিসেফকে দেওয়া হবে।

আরও পড়ুনঃ করোনা মোকাবিলায় ভারতীয় সেনা, অবসর ভেঙে লড়াইয়ের মাঠে মেডিক্যাল কর্মীরা

ভারতে করোনা মোকাবিলার জন্য, কিছু সরঞ্জাম; ইউনিসেফ ভারতের জন্য জোগাড় করে দেবে। এছাড়াও গুগলের কর্মীরাও; ভারতের পাশে দাঁড়াচ্ছেন। ৯০০ কর্মী ইতিমধ্যেই প্রায়; ৩ কোটি ৭০ লক্ষ টাকা দান করেছেন; ভারতে করোনা মোকাবিলার জন্য। আর্থিক অনুদান ছাড়াও; প্রযুক্তিগত সাহায্যও করবে গুগল।

আরও পড়ুনঃ মানুষের ‘সেবা’ করতে আসা নায়ক নায়িকারা, ভোট শেষ হতেই ‘উধাও’

ভারতের এই জরুরি অবস্থার সময়, মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লাও জানিয়েছেন; তাঁর কোম্পানি প্রযুক্তিগত-ভাবে; সবরকম সাহায্য করবে। করোনা মোকাবিলায় তারা সচেতনতা বাড়ানোর পাশাপাশি; অক্সিজেনের সংকট মেটাতেও প্রযুক্তিগত সাহায্য নিয়ে এগিয়ে আসবে। বিশ্বের দুই শীর্ষ প্রযুক্তি সংস্থার এই সাহায্যের আশ্বাস, এমন সময়ে এল; যখন ভারতে এক দিনে সাড়ে ৩ লক্ষ করোনা আক্রান্তের গণ্ডি ছাড়িয়ে গেল। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও; সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন। সাহায্যের বার্তা এসেছে; ব্রিটেন সরকারের কাছ থেকেও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন