‘মোদীর মুখ দেখবেন না’, প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীদের বৈঠকে নেই মমতা

3953
'মোদীর মুখ দেখবেন না', প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীদের গুরুত্বপূর্ণ বৈঠকে নেই মমতা
'মোদীর মুখ দেখবেন না', প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীদের গুরুত্বপূর্ণ বৈঠকে নেই মমতা

‘মোদীর মুখ দেখবেন না’, প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীদের বৈঠকে নেই মমতা। ভারতে ভয়ঙ্কর রুপ নিচ্ছে; করোনার দ্বিতীয় ঢেউ। আর এই দ্বিতীয় ঢেউ-এর ধাক্কায় বেসামাল; দেশের অনেক রাজ্য। এই পরিস্থিতিতে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে; ফের ভার্চুয়াল বৈঠক করছেন প্রধানমন্ত্রী। তবে যথারীতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে, মুখ্যমন্ত্রীদের এই বৈঠকে; ফের গরহাজির বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের তরফে এই বৈঠকে আছেন; মুখ্যসচিব এবং স্বাস্থ্যসচিব। কিন্তু এই মহামারী থেকে মানুষকে বাঁচাতেও কেন; ‘মোদীর মুখ দেখব না’ ইগো নিয়ে বসে আছেন মমতা? উঠে গেছে প্রশ্ন।

শুক্রবারের প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীদের করোনা বৈঠকে অংশ নিয়েছেন; মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, গুজরাত, রাজস্থান, দিল্লি, পঞ্জাবের মুখ্যমন্ত্রীরা। বৈঠকে উপস্থিত দেশে অক্সিজেন প্রস্তুতকারী; সংস্থাগুলির প্রতিনিধিরাও। এর আগে, দেশের করোনা পরিস্থিতি পর্যালোচনা করতে; কেন্দ্রের বিভিন্ন মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। কেন মুখ্যমন্ত্রী এত গুরুত্বপূর্ণ বৈঠকে নেই? প্রশ্ন বাংলার আমজনতার।

আরও পড়ুনঃ করোনা অকালে থামিয়ে দিল সুর, সুরের দেশে পাড়ি দিলেন শ্রবণ রাঠোর

প্রতিদিনই বিশ্বে সর্বকালীন রেকর্ড গড়ছে ভারত। একদিনে করোনা আক্রান্তের সংখ্যায়; বিশ্বের সব দেশকে পিছনে ফেলে দিয়েছে আমাদের দেশ। দৈনিক মৃত্যুর সংখ্যাতেও; প্রতিদিন রেকর্ড হচ্ছে। পরপর দুদিন দৈনিক আক্রান্তের সংখ্যা; পেরোল ৩ লক্ষ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী; ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন; ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জন। বৃহস্পতিবার সংখ্যাটা ছিল; ৩ লক্ষ ১৪ হাজার ৮৩৫ জন। অর্থাত্‍, প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে; করোনা আক্রান্তের সংখ্যা।

আরও পড়ুনঃ “দেশে লকডাউন করা হবে না”, জাতির উদ্দেশ্যে ভাষণ প্রধানমন্ত্রী মোদীর

দেশে দৈনিক মৃত্যুর সংখ্যাও বেড়েছে। শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে; ২ হাজার ২৬৩ জনের। বৃহস্পতিবার দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল; ২ হাজার ১০৪। বুধবার দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২ হাজার ২৩ জন। এক্ষেত্রেও মৃত্যুর হারেও; প্রতিদিনই বাড়ছে দৈনিক মৃত্যুর সংখ্যা। তবু প্রধানমন্ত্রী মোদীর বৈঠকে গরহাজির; শুধুই বাংলার মুখ্যমন্ত্রী মমতা। মানুষের মৃত্যুর চেয়েও; নিজের ইগো বড়? “প্রধানমন্ত্রী মোদী কারোর কথা শোনেন না; তাই বৈঠকে যান না মুখ্যমন্ত্রী”; সাফ জবাব তৃণমূলের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন