২৫ সেপ্টেম্বর থেকে ফের কি দেশে লকডাউন, কি বলছে কেন্দ্র

6929
২৫ সেপ্টেম্বর থেকে ফের লকডাউন, কি বলছে কেন্দ্র

২৫ সেপ্টেম্বর থেকে কি দেশে ফের লকডাউন; কি বলছে কেন্দ্র ? আনলক ৪ শুরু হওয়ার পরেও, দেশে ঠেকানো যায়নি; করোনা সংক্রমণ। দেশে লাফিয়ে বাড়ছে; কোভিডের প্রকোপ। পাশাপাশি আনলক ৪ শুরু হয়েছে; সেপ্টেম্বর থেকে। এর মধ্যেই আবারও লকডাউন ঘোষণা করতে চলেছে; এরকমটাই রটে যায়; সোশ্যাল মিডিয়ায়। রীতিমতো জল্পনা শুরু হয়েছে; করোনা সংক্রমণ ঠেকাতে আগামী ২৫ সেপ্টেম্বর থেকে; ফের লকডাউনে যাচ্ছে গোটা দেশ। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরে; লকডাউনের এই তথ্য।

আরও পড়ুনঃ অভিষেককে ঝুলন্ত উদ্ধার করা হলে, কি করতেন আপনি, জয়াকে একহাত নিলেন কঙ্গনা

তবে, ওই জল্পনা উড়িয়ে দিয়েছে কেন্দ্র। প্রেস ইনফরমেশন ব্যুরো-র তরফে জানানো হয়েছে; ২৫ সেপ্টেম্বর থেকে লকডাউনের যে খবর রটানো হচ্ছে তা মিথ্যে। সোশ্যাল মিডিয়ায় রটানো হয়েছিল; ফের একদফা লকডাউনের সুপারিশ করেছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতর(NDMA)। সঙ্গে একটি NDMA-এর সুপারিশের; একটি স্ক্রিনশর্টও দিয়ে দেওয়া হয়। জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতর এই ‘সুপারিশ’-এ লেখা হয়; করোনা সংক্রমণ রুখতে ও মৃত্যুর হার কমাতে; জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতর ও নীতি অয়োগ ফের একদফা ৪৬ দিন লকডাউনের সুপারিশ করেছে।

আরও পড়ুনঃ করোনা আবহেও দেশের প্রতিরক্ষা আধুনিকীকরণে, ৯০ হাজার কোটি টাকা বরাদ্দ করল কেন্দ্র

২৫ সেপ্টেম্বর থেকে সেই লকডাউন শুরু হচ্ছে; এমনটাই রটে যায়। সোশ্যাল মিডিয়ায় ওই ধরনের একটি নির্দেশিকা প্রচার হওয়ার পরই; পিআইবি জানিয়ে দেয়; এরকম কোনও লকডাউন হচ্ছে না। জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরের নামে; লকডাউনের সুপারিশ রটানো হচ্ছে, তা মিথ্যে। এইরকম কোন খবর কেন্দ্র থেকে জানান হয় নি; আবার লকডাউন এর প্রশ্নই নেই এখন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন