প্রতিদিন ভারত বিরোধীতা, স্বাধীনতা থেকে করোনা ভ্যাকসিন, বাংলাদেশ হাত পাতে ভারতের কাছেই

8733
প্রতিদিন ভারত বিরোধীতা, স্বাধীনতা থেকে করোনা ভ্যাকসিন, বাংলাদেশ হাত পাতে ভারতের কাছেই
প্রতিদিন ভারত বিরোধীতা, স্বাধীনতা থেকে করোনা ভ্যাকসিন, বাংলাদেশ হাত পাতে ভারতের কাছেই

প্রতিদিন ভারত বিরোধীতা, স্বাধীনতা থেকে করোনা ভ্যাকসিন, বাংলাদেশ হাত পাতে ভারতের কাছেই। মাস কয়েক আগে করোনার টিকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে; বাংলাদেশে প্রভাব বিস্তারের চেষ্টা করেছিল চিন। পরে ভারতের তরফে বাংলাদেশকে অগ্রাধিকারের ভিত্তিতে: টিকা দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। সেই কথা রাখল ভারত। বৃহস্পতিবার, উপহার হিসেবে ২০ লাখ করোনার টিকা আনুষ্ঠানিকভাবে; বাংলাদেশের হাতে তুলে দিল ভারত। আজ বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে; রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশের হাতে উপহারের টিকা তুলে দেয় ভারত।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাতে; পৃথকভাবে করোনার টিকার দুটি বক্স তুলে দেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। বিপদে বন্ধু বাংলাদেশের পাশে ফের দাঁড়াল ভারত। এবার প্রতিবেশী রাষ্ট্রকে; মহামারির টিকা পাঠাল ভারত সরকার।

আরও পড়ুনঃ বাংলায় সীমান্ত এলাকায় মানুষদের বিজেপিতে ভোট দিতে বলছে বিএসএফ, নির্বাচন কমিশনে পার্থ

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে জানা গিয়েছে; করোনার ২০ লক্ষ ভ্যাকসিন বাংলাদেশকে উপহার দিল ভারত সরকার। বাংলাদেশে এখনো শুরু হয়নি করোনার টিকাকরণ। ভারতের টিকা নেবার পর; এবার তা শুরু হবে।

আরও পড়ুনঃ ভিক্টোরিয়া মেমোরিয়ালের নাম বদলে রাখা হচ্ছে নেতাজী মেমোরিয়াল, মোদী সরকারের ‘মাস্টারস্ট্রোক’

গত শনিবার থেকে ভারতে শুরু হয়েছে; করোনার গণটিকাকরণ। দেশের সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত এলাকায় চলছে; টিকাকরণ অভিযান। কিন্তু এখনো নিজেদের জন্য; টিকা জোগাড় করে উঠতে পারেনি পড়শি বাংলাদেশ। এই পরিস্থিতিতে বন্ধুকে সাহায্যের হাত বাড়িয়ে দিল ভারত। বাংলাদেশকে ২০ লক্ষ কোভিশিল্ড উপহার পাঠাল ভারত সরকার।
টিকা নিয়ে এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমান; এদিন বেলা ১১টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। উপহারের টিকার বাইরে বাংলাদেশ সরকারের সঙ্গে ভারতের সেরাম ইনস্টিটিউট ও বেক্সিমকো ফার্মার চুক্তি রয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন