ভারতের মোস্ট ওয়ান্টেড জঙ্গির সংসার চলছে না, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে দিল রাষ্ট্রসংঘ

175
মোস্ট ওয়ান্টেড জঙ্গির সংসার চলছে না, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে দিল রাষ্ট্রসংঘ/The News বাংলা
মোস্ট ওয়ান্টেড জঙ্গির সংসার চলছে না, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে দিল রাষ্ট্রসংঘ/The News বাংলা

সংসার চলছে না ভারতের মোস্ট ওয়ান্টেড জঙ্গি হাফিজ সইদের; তাই রাষ্ট্রসঙ্ঘ তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে দিল। অনুরোধ ছিল পাকিস্তানের। কিন্তু আসল কারণটা কি? এক জঙ্গিকে সাহায্যের মদত চেয়ে; রাষ্ট্রসঙ্ঘের কাছে আর্জি কেন জানাল ইসলামাবাদ? লস্কর প্রধান হাফিজ সইদ; নাকি পাকিস্তানে বন্দী। আর তার পরিবার পথে বসতে চলেছে। আর সেই কথা মাথায় রেখেই; পাকিস্তানের তরফে; আবেদন করা হয় রাষ্ট্রসঙ্ঘে। হাফিজের পরিবারকে সংসার চালানোর খরচ দেওয়ার; আবেদন করে ইসলামাবাদ। আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করে; তার সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিজ করা হয়েছে।

আর আবেদনে সাড়াও দিয়েছে; রাষ্ট্রসঙ্ঘের জাতীয় নিরাপত্তা পরিষদ। তারা জানিয়েছে; ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করতে দেওয়া হবে হাফিজ সইদকে। সংসার খরচ তুলতে যতটুকু দরকার; সেই টাকাই তুলতে পারবেন লস্কর প্রধান। রাষ্ট্রপুঞ্জের কাছে পাকিস্তানের আবেদন ছিল; হাফিজ সইদ লাহোরের একটি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ছিলেন। তার অবসরের পর পেনসন বাবদ যত টাকা ব্যাঙ্কে জমা হয়েছে; সেই টাকা তাঁকে সংসার খরচের জন্য ব্যবহার করতে দেওয়ার অনুমতি দেওয়া হোক।

আরও পড়ুনঃ কেন বাংলায় আসছে মোদীর বিজেপি, বিস্ফোরক মদন মিত্র

পাকিস্তান জানিয়েছিল; ইতিমধ্যেই হাফিজের অন্যান্য সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। হাফিজ জানিয়েছেন; সব মিলিয়ে তাঁর মোট দেড় লক্ষ টাকার কাছাকাছি আছে পাকিস্তানের টাকার হিসাবে। সেই টাকা তোলার অনুমতি দিয়েছে রাষ্ট্রসঙ্ঘ।

আরও পড়ুনঃ কাশ্মীরের পর এবার পাঞ্জাবের দিকে নজর পাকিস্তানের

চলতি বছর জুন মাসে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স; পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ করে; সন্ত্রাসবাদীদের অর্থের যোগান বন্ধ করার জন্য তারা যথেষ্ট উদ্যোগ নেয়নি। তার পরেই গ্রেফতার হয় হাফিজ সইদকে। জুলাইয়ের মাঝামাঝি পাকিস্তানে গ্রেফতার হয়েছে; লস্কর-ই-তইবা প্রধান হাফিজ সইদ।

আরও পড়ুনঃ ব্যাঙ্ক জালিয়াত মেহুল চোকসিকে, দেশে ফিরিয়ে আনছে মোদী সরকার

সংসদ ভবনে হামলা। মুম্বাই ট্রেন হামলা। মুম্বইয়ে একইসঙ্গে অনেকগুলি জায়গায় জঙ্গি হানা। এই তিনটি ঘটনার মূল চক্রান্তকারী একজনই। হাফিজ মহম্মদ সইদ। বিভিন্ন জঙ্গি সংগঠনকে আর্থিক সাহায্য প্রদানের অভিযোগও রয়েছে হাফিজের বিরুদ্ধে। কান্দাহার বিমান ছিনতাই কাণ্ডে; তাকে ছাড়িয়ে নিয়ে যায় লস্কর-ই-তইবা জঙ্গি গোষ্ঠী। এবার সুত্রের খবর অনুযায়ী; তাকে দিয়ে ভারতে বড়সড় জঙ্গি নাশকতা করাতে চায় পাকিস্তান। তাদের টার্গেটে নরেন্দ্র মোদী, অমিত শাহ, অজিত ডোভাল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন